বিসিসিআইয়ের এজিএমে বড়ো সিদ্ধান্ত, এই ক্রিকেট অ্যাসোসিয়েশনকে দেওয়া হল অধিকার ফেরত 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি হওয়ার পর থেকে সৌরভ গাঙ্গুলী অ্যাকশন মোডে রয়েছেন। তিনি নিজের সভাপতি হওয়ার পর প্রথম ঘরোয়া সিরিজেই ডে-নাইট টেস্টের আয়োজন করিয়ে দেন। এর সঙ্গেই ক্রিকেটকে উন্নত করার জন্য তিনি লাগাতার কথা বলছেন। আজ বিসিসিআইয়ের বার্ষিক বৈঠকে বড়ো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রত্যাবর্তন

বিসিসিআইয়ের এজিএমে বড়ো সিদ্ধান্ত, এই ক্রিকেট অ্যাসোসিয়েশনকে দেওয়া হল অধিকার ফেরত 2

রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন গত যথেষ্ট সময় ধরে বিসিসিআইয়ের অধীনে ছিল। বোর্ড থেকে তাদের সমস্ত সিদ্ধান্ত নেওয়া হত। বিসিসিআইয়ের আধিকারিকের অনুসারে এজিএমে তাদের নিজেদের পাওয়ার ফিরিয়ে দেওয়া হয়েছে। এখন তারাও নিজেদের লোগো নিয়ে খেলতে পারবে। এখনো পর্যন্ত ‘টিম রাজস্থান’এর নামে বিসিসিআইয়ের লোগোর সঙ্গে খেলত। এই সিদ্ধান্ত অ্যাপেক্স কাউন্সিল মিটিংয়ে নেওয়া হয়েছে। কাউন্সিল এই সিদ্ধান্তে নিজের সহমতি দিয়ে দিয়েছে। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন এখন নিজেদের সিদ্ধান্ত নিজেরাই নিতে পারবে।

বিসিসিআইয়ের তরফে এল বয়ান

বিসিসিআইয়ের এজিএমে বড়ো সিদ্ধান্ত, এই ক্রিকেট অ্যাসোসিয়েশনকে দেওয়া হল অধিকার ফেরত 3

এই বিষয়ে বিসিসিআইয়ের তরফেও বয়ানও এসে গিয়েছে। ললিত মোদির কারণে রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনকে বোর্ড নিজেদের অধীনে নিয়ে নিয়েছিল। এই ব্যাপারে ডেক্কান ক্রোনিকলসের অনুসারে বিসিসিআইয়ের আধিকারিক বলেছেন

“সঞ্চালনের সঙ্গে সম্পর্কিত আরসিএ এই বিষয়টা তুলেছিল, আর অ্যাপেক্স কাউন্সিল এটাকে মঞ্জুরী দিয়ে দিয়েছে। এই নির্নয়ের পর, আরসিএ কোনো ক্রিকেট অ্যাসোসিয়েশনের মতোই কাজ করবে আর রাজ্য দল এখন অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে কাজ করবে”।

মুস্তাক আলির সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছে

বিসিসিআইয়ের এজিএমে বড়ো সিদ্ধান্ত, এই ক্রিকেট অ্যাসোসিয়েশনকে দেওয়া হল অধিকার ফেরত 4

রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে যতই অধিকার না থাকুক কিন্তু এই দল লাগাতার ভালো প্রদর্শন করছিল। তারা সৈয়দ মুস্তাক আলি ট্রফির এই বর্তমান সংস্করণে সেমিফাইনাল পর্যন্ত যায়। সেখানে তারা তামিলনাড়ুর বিরুদ্ধে হেরে গিয়েছিল। এখন ৯ ডিসেম্বর থেকে রঞ্জি ট্রফির শুরু হচ্ছে। এতেও দলের কাছে ভালো প্রদর্শনের আশা থাকবে। দল ২০১০-১১ আর ২০১১-১২য় টুর্নামেন্টটের খেতাব জিতেছিল। তারা আরো একবার জয়ী হতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *