বিসিসিআইয়ের বড়ো সিদ্ধান্ত, স্রেফ নির্বাচক প্রধান পাবেন বিজনেস ক্লাসের টিকিট, বাকিদের জন্য এই নিয়ম… 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী যবে থেকে বিসিসিআইয়ের সভাপতি পদ সামলাচ্ছেন, তবে থেকেই তিনি তিনি একের পর এক বড়ো সিদ্ধান্ত নিয়ে চলেছেন। প্রথমে গাঙ্গুলী আইপিএলের ওপেনিং সেরিমনির খরচা বাঁচিয়ে তা বন্ধ করে দেন। তারপর খেতাব জেতা দলের প্রাপ্ত অর্থ কম করেন আর এখন বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে সিনিয়র আর জুনিয়ার জাতীয় দলের প্রধান নির্বাচকরাই ঘরোয়া বিমান যাত্রায় বিজনেস ক্লাসে যাত্রা করবেন।

নির্বাচক প্রধানই করবেন বিজনেস ক্লাসে সফর

বিসিসিআইয়ের বড়ো সিদ্ধান্ত, স্রেফ নির্বাচক প্রধান পাবেন বিজনেস ক্লাসের টিকিট, বাকিদের জন্য এই নিয়ম… 2

ভারতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক প্রধান হিসেবে সুনীল যোশীকে বাছা হয়েছে। এখন বিসিসিআই একটি বড়ো সিদ্ধান্ত নিয়েছে যার ফায়দা পাবেন সুনীল যোশী। আসলে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে সিনিয়র আর জুনিয়র জাতীয় দলের প্রধান নির্বাচকরাই ঘরোয়া সফরে বিমানে বিজনেস ক্লাসে সফর করতে পারবেন। এর মানে যে নবনিযুক্ত সুনীল যোশী বিজনেস ক্লাসে এবং তার সতীর্থ নির্বাচকরা ইকোনমি ক্লাসে সফর করবেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্টের মতে, “সাত ঘন্টার বেশি লম্বা বিদেশ সফরে নির্বাচকরা বিজনেস ক্লাসে সফর করতে পারবেন”।
আপনাদের জানিয়ে দিই যে ২০১৩য় বিসিসিআই নিয়মে পরিবর্তন করে ঘরোয়া ফ্লাইটেও নির্বাচকদের বিজনেস ক্লাসে যাওয়ার সুবিধা দিয়েছিল।

কাদের করতে হবে ইকোনমি ক্লাসে সফর?

বিসিসিআইয়ের বড়ো সিদ্ধান্ত, স্রেফ নির্বাচক প্রধান পাবেন বিজনেস ক্লাসের টিকিট, বাকিদের জন্য এই নিয়ম… 3

সিনিয়র ক্রিকেট দলের প্রধান নির্বাচক সুনীল যোশী ছাড়াও তার প্যানেলে থাকা শরনদীপ সিং, হরবিন্দর সিং, দেবাং গান্ধী আর যতীন পরাঞ্জপে শামিল রয়েছেন। তো অন্যদিকে জুনিয়র নির্বাচক প্যানেলের প্রধান নির্বাচক হলেন আশিষ কাপুর আর এই প্যানেলে দেবাশিস মোহান্তী, অমিত শর্মা, জ্ঞানেন্দ্র পাণ্ডে আর রাকেশ পারেখও রয়েছেন। এই অবস্থায় নিয়ম অনুযায়ী নির্বাচক প্রধান সুনীল যোশী আর আশিষ কাপুর বিজনেস ক্লাসে সফর করবেন। বাকি সকলকেই ইকোনমি ক্লাসে সফর করতে দেখা যাবে। এমনকী ভারতের প্রাক্তন উইকেটকিপার সাবা করিম যিনি ক্রিকেট সঞ্চালনের জেনারেল ম্যানেজার তাকেও এখন ইকোনমি ক্লাসে সফর করতে হবে। রিপোর্টের অনুযায়ী বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আর সচিব জয় শাহের নেতৃত্বাধীন বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে বিজনেস ক্লাসে সফরকারী স্টাফদের সংখ্যা কমিয়ে যথেষ্ট টাকা বাঁচানো সম্ভব হবে।

আইপিএল নিয়ে গাঙ্গুলী নিয়েছে বড়ো বড়ো সিদ্ধান্ত

বিসিসিআইয়ের বড়ো সিদ্ধান্ত, স্রেফ নির্বাচক প্রধান পাবেন বিজনেস ক্লাসের টিকিট, বাকিদের জন্য এই নিয়ম… 4

আইপিএলের ১২টি মরশুম খেলা হয়েছে আর মরশুম শুরু হওয়ার আগে বিসিসিআই একটি ওপেনিং সেরিমনি রেখেছিল, যেখানে দেশবিদেশের বড়ো বড়ো তারকারা অনুষ্ঠান করতেন। কিন্তু বিসিসিআই সভাপতি হওয়ার পর সৌরভ গাঙ্গুলী এই সেরিমনিকে অধিক অর্থ ব্যয়ের কারণে বন্ধ করে দিয়েছেন। এছাড়াও গাঙ্গুলী আইপিএলে জয়ী দলের প্রাপ্ত অর্থকেও অর্ধেক করে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *