ব্যক্তিগত কারণে দ্বিতীয় টেস্টে সরে দাঁড়ালেন ভুবনেশ্বর, শিখর ধবন
India's cricket captain Virat Kohli celebrates the dismissal of Sri Lanka's Angelo Mathews during the third day's play of the first test cricket match between India and Sri Lanka in Galle, Sri Lanka, Friday, July 28, 2017. (AP Photo/Eranga Jayawardena)

ভারতী ক্রিকেট বোর্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যে পেস বোলিংয়ের সেরা অস্ত্র ভুবনেশ্বর কুমার এবং ওপেনার শিখর ধবনকে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে না। ওই দু’জনের অনুরোধেই ব্যক্তিগত কারণে তাদের ছেড়ে দেওয়া হচ্ছে। ভুবনেশ্বর কুমার শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে নিশ্চিতভাবে পাওয়া না গেলেও শিখর ধবন সম্ভবত শেষ তথা ফাইনাল টেস্টে ফের দলে ফিরে আসতে পারেন। পরের টেস্টগুলিতে এই দুই প্লেয়ারের না থাকাটা ভারতের কাছে একটা বড়ো আঘাত। বৃষ্টি বিঘ্নিত কলকাতা টেস্টে এই দু’জনেই যথেষ্ট ভাল প্রভাব ফেলেছেন। ওই ম্যাচের দ্বিতীয় ইনংসে ধবন ৯৪ রানের দুরন্ত ইনিংস খেলেন অন্যদিকে দুই ইনিংস মিলিয়ে আট উইকেট নেওয়া ভুবি ওই ম্যাচে ম্যান অফ ম্যাচ হন। ২৪ নভেম্বর থেকে নাগপুরে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের জন্য তামিলনাড়ুর অলরাউন্ডার বিজয় শঙ্কর দলে নির্বাচিত হয়েছেন।

ব্যক্তিগত কারণে দ্বিতীয় টেস্টে সরে দাঁড়ালেন ভুবনেশ্বর, শিখর ধবন 1

যদি ভারত পাঁচ বোলারের স্ট্রাটেজি নিয়ে খেলার পরিকল্পনাকে এগিয়ে নিয়ে যেতে চান সেক্ষেত্রে আশা করা যায় ইশান্ত শর্মা দ্বিতীয় টেস্টে প্রথম একাদশে খেলতে পারেন। অন্যদিকে দলে ফিরে আসা মুরলি বিজয় শিখর ধবনের জায়গায় দ্বিতীয় টেস্টে ওপেনিংয়ে দলে জায়গা পেতে পারেন। কলকাতা টেস্টের শেষ ইনিংসে ভারত শ্রীলঙ্কাকে প্রায় ম্লান করে দেয়, এমনকী তারা প্রায় জয়ের দোড় গোড়ায় পৌঁছে গিয়েছিল। এই টেস্ট থেকে ভারত প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেয়ে গিয়েছে এবং আশা করা যায় দ্বিতীয় টেস্টে তারা জয় হাসিল করার চেষ্টা করবে।

ব্যক্তিগত কারণে দ্বিতীয় টেস্টে সরে দাঁড়ালেন ভুবনেশ্বর, শিখর ধবন 2

দ্বিতীয় টেস্ট ভারতীয় দল
বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, মুরলী বিজয়, চেতেশ্বর পুজারা, আজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা (উইকেট রক্ষক), রবি চন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামী, উমেশ যাদব, ইশান্ত শর্মা, বিজয় শঙ্কর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *