ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে সিপিএল এক সপ্তাহ আগে শেষ করার দাবি জানিয়েছে বিসিসিআই, জানুন কারণ 1

 

বিসিসিআই আইপিএল ২০২১ সালের দ্বিতীয় পর্বটি শুরু করার প্রস্তুতি নিয়েছে যা করোনা মহামারীর কারণে স্থগিত করা হয়েছিল। শনিবার এই বিষয়ে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় বোর্ডও আইপিএল এর স্থা নিয়ে জল্পনা-কল্পনা বন্ধ করে দিয়েছে। এই লিগের বাকি ৩১ টি ম্যাচ এখন সংযুক্ত আরব আমিরশাহিতে সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে খেলা হবে। কিন্তু এখনও তারিখ সম্পর্কিত কোন সরকারি ঘোষণা করা হয়নি। বিদেশী খেলোয়াড়রাও এর একটি বড় কারণ। যাদের দ্বিতীয় পর্যায়ে পাওয়া যাবে না। ইতিমধ্যে, সিপিএল লিগ ২০২১ বোর্ডের জন্যও একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

WhatsApp Image 2021 05 29 at 6.30.57 AM

আসলে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের সাথে ভারতীয় ক্রিকেট যখন এক উদ্বেগজনক লড়াইয়ের মধ্যে রয়েছে, ওয়েস্ট ইন্ডিজের সিপিএল লিগের নতুন সময়সূচি বিসিসিআইয়ের উদ্বেগকে আরও বাড়িয়ে তুলেছে। এমন পরিস্থিতিতে এখন এমন রিপোর্ট প্রকাশিত হচ্ছে যে, সিপিএল এর তারিখ পরিবর্তনের বিষয়ে ভারতীয় বোর্ড ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সাথে কথা বলতে পারে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের প্রকাশিত সূচী অনুসারে, সিপিএল ২৮ আগস্ট থেকে শুরু হবে এবং এর ফাইনাল ম্যাচটি ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। তবে অন্যদিকে, বিসিসিআই ১৭-১৮ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু করার বিষয়ে আলোচনা করছে। যদি এটি হয়ে থাকে তবে আইপিএলে অন্তর্ভুক্ত ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা ৫ থেকে ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইনের সময় কাটিয়ে ২৫ সেপ্টেম্বরের পরে এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে সিপিএল এক সপ্তাহ আগে শেষ করার দাবি জানিয়েছে বিসিসিআই, জানুন কারণ 2

ওয়েস্ট ইন্ডিজ দলের খেলোয়াড়রা যদি আইপিএল লিগে দেরিতে যোগদান করে তবে তাদের কিছু ম্যাচ থেকে বাইরে থাকতে হবে। এই কারণে বিসিসিআই ক্যারিবীয়ান খেলোয়াড়দের কথা মাথায় রেখে ওয়েস্ট ইন্ডিজকে সিপিএল লিগের সময়সূচি ১০ দিন পিছিয়ে রাখতে অনুরোধ করতে পারে। সমস্ত ক্রিকেট বোর্ডের খেলোয়াড়ের প্রাপ্যতা নিয়ে আলোচনা করা হবে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সাথে সিপিএল সম্পর্কেও কথা বলবে বোর্ড। এক কর্মকর্তা বলেছেন, “সমস্ত বোর্ডের সাথে আমাদের সুসম্পর্ক রয়েছে। এ জাতীয় পরিস্থিতিতে আমরা নিশ্চিত যে খুব শীঘ্রই এর সমাধান পাওয়া যাবে।”

Leave a comment

Your email address will not be published.