পকিস্তানে এশিয়া কাপ ২০২০ খেলা নিয়ে বিসিসি শোনাল নিজের সিদ্ধান্ত

২০২০র এশিয়াকাপ পাকিস্থানের মাটিতে খেলা হবে, কিন্তু বিসিসিআই পাকিস্তানের মাটিতে নিজেদের দল পাঠাতে রাজি নয়। এর মধ্যে পাকিস্তান ভারতকে হুমকিও দিয়েছে যে তারা যদি নিজেদের দল না পাঠায় তো তারাও টি-২০ বিশ্বকাপ খেলতে নিজেদের দলকে ভারতে পাঠাবে না। আসলে ২০২১ টি-২০ বিশ্বকাপ ভারতে হবে আর এই বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছেন পাকিস্তান।

পাকিস্তানে ভারত খেলবে না

পকিস্তানে এশিয়া কাপ ২০২০ খেলা নিয়ে বিসিসি শোনাল নিজের সিদ্ধান্ত 1

বিসিসিআইয়ের এক সিনিয়ার আধিকারিক মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“প্রশ্ন এটা নয় যে পিসিবি আয়োজন করছে। এটা টুর্নামেন্টের জায়গার বিষয়। এখন এই সময় বিষয়টি যেমন রয়েছে, এটা পরিস্কার যে আম্যাডের আলাদা জায়গার প্রয়োজন হবে। এমন কোনো সম্ভাবনা নেই যে ভারত মাল্টি নেশন টুর্নামেন্ট অংশ নিতেও পাকিস্তান যাবে। যদি এশিয়ান ক্রিকেট পরিষদ (এসিসি) এই বিষয়টি নিয়ে খুশি হয় যে এশিয়া কাপ ভারতকে ছাড়াই হবে তো এটা আলাদা বিষয়। কিন্তু যদি ভারতকে এশিয়া কাপে অংশ নিতে হয় তো এটা জরুরী যে এই টুর্নামেন্ট পাকিস্তানে না হোক। পিসিবি এশিয়াকাপের আয়োজন করুন, কিন্তু পাকিস্তানে ভারত খেলবে না”।

পিসিবির কাছে আলাদা জায়গার বিকল্প

পকিস্তানে এশিয়া কাপ ২০২০ খেলা নিয়ে বিসিসি শোনাল নিজের সিদ্ধান্ত 2

২-১৮য় এশিয়া কাপ ভারতে হওয়ার ছিল, কিন্তু পাকিস্তানী খেলোয়াড়দের ভিসা নিয়ে সমস্যা হয়েছিল আর এই কারণে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরশাহীতে করা হয়। আর এর আয়োজন বিসিসিআই করেছিল। ওই আধিকারিক জানিয়েছেন যে পিসিবিও এটা করতে পারে। তিনি বলেন, “আলাদা জায়গা সবসময়ই বিকল্প হিসেবে থাকে। বিসিসিআই ২০১৮য় এটা করেছিল। এখন পিসিবির কাছেও এই বিকল্প রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *