টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা, এরা হলেন ভারতের ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচ

গত ১৬ আগস্ট কপিলদেব, অংশুমান গায়কোয়াড় আর শান্তা রঙ্গাস্বামীর তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি ভারতের নতুন প্রধান কোচের নাম ঘোষণা করেছিলেন। এই তিনজনের কমিটি সিদ্ধান্ত নিয়েছিল যে বর্তমান ভারতীয় কোচ রবি শাস্ত্রীই দ্বিতীয়বার ভারতীয় দলের প্রধান কোচ হবে। ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তাকে ভারতীয় দলের কোচ বানানো হয়েছে।

সহায়ক কোচের পদের নামও হল ঘোষণা

টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা, এরা হলেন ভারতের ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচ 1

কপিলদেবসহ তিন সদস্যের কমিটি ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকেই দলের দায়িত্ব দিয়েছিলেন। এখন ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচের নামও ঘোষণা করা হয়ে গিয়েছে। জানিয়ে দিই যে প্রধান কোচ, নির্বাচন করেছিলেন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি কিন্তু সাপোর্ট স্টাফ নির্বাচন করার দায়িত্ব ভারতীয় দলের নির্বাচক কমিটিকে দেওয়া হয়েছিল।

ভরত অরুণ-আর শ্রীধর, বিক্রম রাঠোর এক নম্বর

টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা, এরা হলেন ভারতের ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচ 2

আপনাদের জানিয়ে দিই যে বোলিং কোচ হিসেবে যেখানে ভরত অরুণকে দ্বিতীয়বার নির্বাচিত করা হয়েছে সেখানে আর শ্রীধরকেও দ্বিতীয়বার ভারতের ফিল্ডিং কোচ হিসেবে নির্বাচিত করা হয়েছে। অন্যদিকে ব্যাটিং কোচ হিসেবে বিক্রম রাঠোরকে নিযুক্ত করা হয়েছে। সঞ্জয় বাঙ্গারকে ভারতীয় দল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। নিতিন প্যাটেলকে ফিজিয়ো হিসেবে দলে শামিল করা হয়েছে। অন্যদিকে দলের ম্যানেজার হিসেবে গিরিশ ডোঙ্গরেকে শামিল করা হয়েছে। এই পাঁচ তারকা নির্বাচক কমিটির এক নম্বর প্রার্থী আর এখন স্রেফ সিইওর এই নির্বাচনের উপর শিলমোহর লাগানো বাকি রয়েছে।

এই রকক ছিল সমস্ত সহায়ক কোচ পদের প্রার্থী তালিকা

টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা, এরা হলেন ভারতের ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং কোচ 3

বোলিং কোচ: ড্যারেন গফ, স্টিফন জোন্স, সুব্রত ব্যানার্জি, অমিত ভাণ্ডারি, পরশ মামরে, ভেঙ্কটেশ প্রসাদ, ভরত অরুণ, আর সুনীল যোশী।

ব্যাটিং কোচ: জোনাথন ট্রট, মার্ক রামপ্রকাশ, অমল মজুমদার, ঋষিকেশ কানিতকার, প্রবীণ আমরে, লালচন্দ রাজপুত, থিলন সমরবীরা, বিক্রম রাঠোর, সঞ্জয় বাঙ্গার।

ফিল্ডিং কোচ: জন্টি রোডস, আর শ্রীধর, জুলিয়ন ফাউন্টেন, অভয় শর্মা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *