BCCI আর COA এই তারকাকে দিল ভারতীয় দলের নতুন কোচ বাছার দায়িত্ব

বিশ্বকাপের পর থেকে ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন দেখা গিয়েছে। এরপর এখন কোচ পরিবর্তনের কথা বেশ কিছুদিন ধরে চলছে, বোলিং কোচ নিয়ে কোনো রকম কোন অসুবিধা নেই, কিন্তু হেড কোচ আর ব্যাটিং কোচের উপর খাঁড়া নেমে আসার সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় আজ সিওএ এর জন্য নিজেদের সিদ্ধান্ত শুনিয়ে দিয়েছে, যা নিয়ে অনেকদিনই সকলে অপেক্ষায় ছিলেন।

কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর কোচের জন্য দিল এই সিদ্ধান্ত

BCCI আর COA এই তারকাকে দিল ভারতীয় দলের নতুন কোচ বাছার দায়িত্ব 1

বিসিসিআইতে সুপ্রিম কোর্টের তরফে নিযুক্ত করা কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) সোমবার বৈঠক করে কোচের জন্য নিজেদের সিদ্ধান্ত শুনিয়ে দিয়েছে। তারা বলেছেন যে এখন সিএসির তিন সদস্য সমস্ত সমস্যা থেকে দূরে রয়েছেন আর নিজেদের পছন্দের কোচ বাছার জন্য প্রস্তুত। সিওএর প্রধান বিনোদ রায় বলেন যে,

“আমরা এই বিষয়টিকে গভীরভাবে দেখেছি, যারপর আমাদের এমন মনে হয়েছে যে এটাই সঠিক হবে যে সিএসির সদস্যরা নিজেদের হিসেবে প্রথমে কিছু কোচকে শর্টলিস্ট করে নিক, এরপর সেই সমস্ত ব্যক্তিদের সঙ্গে আগস্টে একটি মিটিং করে কোচ ঠিক করে দেওয়া হবে”।

ভারতীয় দলের কোচের নির্বাচন এদের হাতে

BCCI আর COA এই তারকাকে দিল ভারতীয় দলের নতুন কোচ বাছার দায়িত্ব 2

আজকের বৈঠকে একটি বিষয় পরিস্কার যে এখন সিওএ দ্বারা নির্বাচিত সিএসি কমিটিতে কপিলদেব, অংশুমান গায়কোয়াড় আর শান্তা রঙ্গাস্বামীর নাম সম্মিলিত রয়েছে, এই অবস্থায় এই তিনজনের হাতেই রয়েছে ভারতীয় দলের কোচ নির্বাচনের ভার।
এই অবস্থায় আপনাদের মনে প্রশ্ন উঠতে পারে যে ভারতীয় দলের দায়িত্ব কি আবারো একবার রবি শাস্ত্রীর হাতে দেওয়া হবে? এই কথার জবাব দেওয়া এখন মুশকিল কারণ যখন বিরাট রবি শাস্ত্রীকে নিজের পছন্দ হিসেবে জানিয়েছিলেন তখন কপিলদেব বলেছিলেন যে বিরাট কোহলি দলের অধিনায়ক আর তার নিজের কথা বলার অধিকার রয়েছে।

এই তারকারা করেছেন আবেদন

BCCI আর COA এই তারকাকে দিল ভারতীয় দলের নতুন কোচ বাছার দায়িত্ব 3

প্রসঙ্গত যে ভারতীয় দলের প্রধান কোচ আর তার সাপোর্ট স্টাফদের সময়সীমা ওয়েস্টইন্ডিজ সফরের পর শেষ হচ্ছে, এই কারণে বিসিসিআই কোচের নিযুক্তির সঙ্গে সম্পর্কিত দিশা নির্দেশ জারি করেছে, এখনো পর্যন্ত তারকা খেলোয়াড়দের মধ্যে লালচন্দ রাজপুত, রবিন সিং, আর টম মুডি ভারতীয় দলের কোচের পদের জন্য আবেদন করেছেন। সব মিলিয়ে মোট ২০০০ আবেদনপত্র জমা পড়েছে। এই পদের জন্য স্বয়ং রবি শাস্ত্রীও নিজের আবেদন করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *