টি-২০তে সবচেয়ে বেশিবার ৯ এর কম রান করা টপ ৫ ব্যাটসম্যানের তালিকায় রয়েছেন এই তারকা ভারতীয়ও

ভারতীয় ক্রিকেট দলের ভয়ঙ্কর ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা আজ ক্রিকেট জগতের বিশেষ নাম। রোহিত শর্মা বর্তমান সময়ে ক্রিকেটের সবচেয়ে সেরা ওপেনারদের মধ্যে একহন। রোহিত শর্মা ওয়ানডে আর টি-২০ ক্রিকেটে একের পর এক কৃতিত্ব স্থাপন করে চলেছেন।

টি-২০ ক্রিকেটের রোহিত শর্মার নামে এক সে এক কৃতিত্ব

টি-২০তে সবচেয়ে বেশিবার ৯ এর কম রান করা টপ ৫ ব্যাটসম্যানের তালিকায় রয়েছেন এই তারকা ভারতীয়ও 1

হিটম্যান নামে জনপ্রিয় রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটে যেখানে তিনটি ডবল সেঞ্চুরি করেছেন তো অন্যদিকে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটের কথা বলা হলে সেখানেও ৪টি সেঞ্চুরি করেছেন। তিনি টি-২০ ক্রিকেটে এমনটা করা একমাত্র খেলোয়াড়। এখন রোহিত শর্মার টি-২০ কেরিয়ারের কথা বলা হলে সেখানে রোহিতের কোনো জবাব নেই। প্রত্যেক ম্যাচে রোহিত শর্মা টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে নিজের নামে নতুন নতুন কৃতিত্ব স্থাপন করে চলেছেন।

কিন্তু রোহিত শর্মা রয়েছেন এই লজ্জাজনক রেকর্ডের দোড়গোড়ায়

টি-২০তে সবচেয়ে বেশিবার ৯ এর কম রান করা টপ ৫ ব্যাটসম্যানের তালিকায় রয়েছেন এই তারকা ভারতীয়ও 2

কিন্তু টি-২০ ক্রিকেটে একের পর এক নতুন রেকর্ড নিজের নামে গড়া রোহিত শর্মা একটি লজ্জাজনক রেকর্ডের কাছাকাছি রয়েছেন যা তিনি কখনো মনে করতে চাইবেন না। আপনার যতই রোহিত শর্মার কেরিয়ার দেখে বিস্ময় জাগুক, কিন্তু এমন একটা রেকর্ডও রয়েছে যা রোহিত শর্মা কখনোই নিজের নামের পাশে না তো দেখতে চাইবেন আর না তো মনে করতে চাইবেন। এই রেকর্ড হলো টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশিবার সিঙ্গল ডিজিট স্কোর করা।

রোহিতের চেয়ে বেশিবার এই লজ্জাজনক স্কোর করেছেন শাহিদ আফ্রিদি

টি-২০তে সবচেয়ে বেশিবার ৯ এর কম রান করা টপ ৫ ব্যাটসম্যানের তালিকায় রয়েছেন এই তারকা ভারতীয়ও 3

এই রেকর্ডের তালিকায় রোহিত শর্মার নাম দ্বিতীয় স্থানে রয়েছে। যিনি এখনো পর্যন্ত নিজের টি-২০ কেরিয়ারের ১০৮টি ম্যাচে ৩৬বার করেছেন। অর্থাত তিনি ১০ এর কমে ৩৬বার আউট হয়েছেন। রোহিত শর্মার চেয়ে টি-২০ ক্রিকেটে বেশিবার সিঙ্গল ডিজিটের স্কোর পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদির নামে রয়েছেন, যিনি ৯১টি টি-২০ ম্যাচে ৩৭বার সিঙ্গল ডিজিটে আউট হয়েছেন। এই অবস্থায় রোহিত শর্মা আরো ২বার টি-২০ আন্তর্জাতিকে সিঙ্গল ডিজিটে আউট হলে এই লজ্জাজনক রেকর্ড নিজের নামে করে ফেলবেন। শাহিদ আফ্রিদি তো আগেই ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন। যদিও টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশিবার সিঙ্গল ডিজিটে আউট হওয়া খেলোয়াড়দের কথা বলা হলে টপ ৫ এ শাহিদ আফ্রিদি ৩৭বারের সঙ্গে সবার আগে রয়েছেন। এরপর ৩৬বার রোহিত শর্মা দ্বিতীয় স্থানে, তৃতীয় স্থানে ৩৫বার সিঙ্গল ডিজিটে আউট হয়ে রয়েছেন অ্যায়ারল্যান্ডের কেভিন ও ব্রায়ান, আর এরপর রয়েছেন যথাক্রমে তিলকরত্নে দিলশান আর মুসফিকুর রহিম।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *