BANvsWI: জেসন হোল্ডার সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী 1

বাংলাদেশের দল বিশ্বকাপ ২০১৯ এর ২৩তম ম্যাচে ওয়েস্টইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচের টস বাংলাদেশ জেতে আর প্রথম বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্টইন্ডিজের দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান করে।

ওয়েস্টইন্ডিজ বাঁচাতে পারেনি ৩২১ রানের বিশাল স্কোর

BANvsWI: জেসন হোল্ডার সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী 2

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা বাংলাদেশ দলের হয়ে চতুর্থ উইকেটের জন্য শাকিব আল হাসান আর লিটন দাস ১৮৯ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েন আর এই পার্টনারশিপের সৌজন্যে বাংলাদেশ এই লক্ষ্য ৩ উইকেট হারিয়ে ৪১.৩ ওভারেই হাসিল করে নেয়। বাংলাদেশের হয়ে শাকিব আল হাসান ৯৯ বলে ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্যদিকে দলের হয়ে লিটস দাসও ৬৯ বলে ৯৪ রান করেন।

আমরা ৪০-৫০ রান কর করেছি

BANvsWI: জেসন হোল্ডার সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী 3

হারের পর ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার নিজের পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“আমরা প্রায় ৪০-৫০ রান কর করেছিলাম, কারণ পিচ ব্যাটিংয়ের জন্য যথেষ্ট ভাল ছল আর পুরো দিন উইকেট ভাল খেলেছে। আমার মনে হয়েছিল এ শুরুর ১০ ওভারের ব্যাটিং আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে, কিন্তু আমরা তা ভালভাবে পার করে ফেলি। আমাদের একটা বড়ো স্কোর করার প্রয়োজন ছিল, কিন্তু মাঝের দিকে আমরা কিছু উইকেট দ্রুত হারিয়ে ফেলি আর এই ভাল উইকেটে তত রান করতে পারিনি, যতটা হওয়া উচিত ছিল”।

বোলিং আর ফিল্ডিং ভীষণই খারাপ করেছি

BANvsWI: জেসন হোল্ডার সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী 4

জেসন হোল্ডার আগে নিজের বয়ানে আরো বলেন,

“আমার মনে হয় যে আমরা বলের সঙ্গে এরচেয়ে ভাল করতে পারতাম, আমরা এরচেয়ে ভাল ফিল্ডিংও করতে পারতাম, কিন্তু আমাদের খেলোয়াড়দের মধ্যে সেই প্যাশন দেখা যায়নি। আমরা রান আউটের চান্সও মিস করেছি আর আমাদের গ্রাউন্ড ফিল্ডিংও ভাল ছিল না। এই হারের কোনো বাহানা বানানো যেতে পারে না। আমরা তিন বিভাগেই ব্যর্থ প্রমানিত হয়েছি। এখন আমাদের যদি শেষ চারে জায়গা তৈরি করতে হয় তো আমাদের প্রত্যেক ম্যাচ জিততে হবে। এখন আমাদের লাগাতার ভাল খেলতে হবে, কারণ ভুলের কোনো জায়গাই আমাদের কাছে বেঁচে নেই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *