বাংলাদেশ টি-২০ সিরিজের পর এখন এই কারণে বিপদের মুখে হার্দিক পাণ্ডিয়ার টিম ইন্ডিয়ায় জায়গা

বাংলাদেশের সঙ্গে খেলা হওয়া টি-২০ সিরিজে ভারতীয় দল ২-১ ফলাফলে জয় হাসিল করেছে। প্রথম ম্যাচ ৭ উইকেটে লজ্জাজনকভাবে হারের পর টিম ইন্ডিয়া শক্তিশালীভাবে প্রত্যাবর্তন করেছে। যার ফলে দ্বিতীয় ম্যাচ ৮ উইকেটে আর তৃতীয় ম্যাচ ৩০ রানে জিতে তারা সিরিজে কব্জা করেছে। এখন এই সিরিজের পর হার্দিক পাণ্ডিয়ার টি-২০ দলে প্রত্যাবর্তন করা যথেষ্ট মুশকিল হয়ে গিয়েছে।

শিভম দুবে করেছেন দুর্দান্ত প্রদর্শন

বাংলাদেশ টি-২০ সিরিজের পর এখন এই কারণে বিপদের মুখে হার্দিক পাণ্ডিয়ার টিম ইন্ডিয়ায় জায়গা 1

টি-২০ সিরিজের শেষ ম্যাচে টিম ইন্ডিয়া তিন বিভাগেই দুর্দান্ত প্রদর্শন করেছেন। অধিনায়ক রোহিত শর্মা তরুণ জোরে বোলার অলরাউন্ডার শিভম দুবেকে এই সিরিজের তিন ম্যাচে প্লেয়িং ইলেভেনে শামিল করেছেন। ২৬ বছর বয়েসী এই খেলোয়াড় এই তিনটি সুযোগেরই ভালো ফায়দা তুলেছেন। যদিও শিভম ব্যাটিং করার বিশেষ সুযোগ পাননি কিন্তু তিনি নিজের বোলিংয়ে সকলকেই নিজের ফ্যান বানিয়ে ফেলেছেন। শেষ ম্যাচে তিনি ম্যাচের দিক পরিবর্তন করে গুরুত্বপূর্ণ ৩টি উইকেট নিয়েছেন যার জন্য তাকে প্লেয়ার অফ দ্য গেম চেঞ্জার খেতাবও দেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে প্রথম ম্যাচে শিভম ২০তম ওভারে বল করেছিলেন যেখানে তিনি ৯ রান দিয়েছিলেন। রাজকোটে তিনি ২ ওভারে ১২ রান দেন আর তৃতীয় ম্যাচে তিনি নিজের ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন আর অপরাজিত ৯ রান করেন।

মুশকিলে পড়ল হার্দিক পাণ্ডিয়ার জায়গা

বাংলাদেশ টি-২০ সিরিজের পর এখন এই কারণে বিপদের মুখে হার্দিক পাণ্ডিয়ার টিম ইন্ডিয়ায় জায়গা 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের পর কোমরের নিজের অংশে সার্জিয়ার পর হার্দিক পাণ্ডিয়া ক্রিকেট থেকে দূরে রয়েছেন। যদিও তিনি অস্ট্রেলিয়ায় আগামী বছর হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় কিন্তু এখন এটা নিশ্চিত নয় যে তিনি কবে টিম ইন্ডিয়ায় প্রত্যাবর্তন করবেন। শিভম দুবে এই দুর্দান্ত প্রদর্শন করে টিম ইন্ডিয়ায় নিজের দাবীদারী পেশ করেছেন। এই অবস্থায় সার্জারির কারণে টিম থেকে বাইরে থাকা তারকা অলরাউণ্ডার হার্দিক পান্ডিয়ার দলে ফেরা মুশকিল হয়ে গিয়েছে। কারণ দলে জোরে বোলার অলরাউন্ডার তো একজনই হতে পারে আর শিভম যে ফর্মে রয়েছে তাতে তার বাদ পড়ার সম্ভাবনা কম। এই অবস্থায় এখন হার্দিকের দলে জায়গা পাওয়া মুশকিল হবে।

শিভম ঘরোয়া স্তরে করেছেন কামাল

বাংলাদেশ টি-২০ সিরিজের পর এখন এই কারণে বিপদের মুখে হার্দিক পাণ্ডিয়ার টিম ইন্ডিয়ায় জায়গা 3

শিভম দুবে ঘরোয়া স্তরে দুর্দান্ত প্রদর্শন করে টিম ইন্ডিয়ায় জায়গা করেছেন। ২০১৮-২০১৯ রঞ্জি মরশুমে শিভম মুম্বাইয়ের হয়ে সর্বাধিক রান করা ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন। তিনি ৬৩২ রান করেছেন আর ২৩টি উইকেটও নিয়েছেন। গত এক বছর শিভম লাগাতার দুর্দান্ত প্রদর্শন করে টিম ইন্ডিয়ার দরজায় করা নাড়ছিলেন। গত এক বছরে প্রথম শ্রেণীর ক্রিকেটে শিভম ৯৩৪ রান আর ৩৫টি উইকেট নিয়েছেন। লিস্ট এ ক্রিকেটে দুবে ৩৬৬ রান আর ১১টি উইকেট নিয়েছেন। সম্প্রতি খেলা হওয়া বিজয় হাজারে ট্রফিতে শিবম অসাধারণ প্রদর্শন করেন। কর্ণাটকের বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচে তিনি মাত্র ৬৭ বলে ১০টি ছক্কার সাহায্যে ১১৮ রান করেছিলেন।

আরও পড়ুন

সূর্যকুমার যাদব কেনো পাচ্ছেন না ভারতীয় দলে জায়গা, কোচ রবি শাস্ত্রী দিলেন জবাব

সূর্যকুমার গত কিছু সময় ধরে ঘরোয়া ক্রিকেট আর আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন। যদিও তিনি এই দুর্দান্ত...

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে আইসিসি ‘স্পিরিট অফ ক্রিকেট’ এর পুরস্কার দিয়েছিল। তিনি এই পুরস্কার ২০১৯ বিশ্বকাপ...

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব
চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর ভারতীয় দলের নির্বাচকরা নিয়মিত কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে ভারতীয় দলে সুযোগ দিয়েছিলেন।...

বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক

বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ নিয়ে নানান ধরণের তর্ক হয়। ক্রিকেটের কিছু...

বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন

রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডে মুম্বাই এবং উত্তরপ্রদেশের দল মুখোমুখি হয়েছিল। দুই দলের মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই...