ভারতের সঙ্গে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত হল বাংলাদেশ, জেন নিন কখন আর কোথায় হবে

বাংলাদেশের দল গত ১২ বছরে বিশ্ব ক্রিকেটে নিজের এক নতুন পরিচিতি তৈরি করেছে। ১২ বছর আগে ভারতীয় দলকেবিশ্বকাপে হারিয়ে এই দল নিজের অস্তিত্বের প্রমান দিয়েছিল বিশ্বকে।এখন বাংলাদেশ দল ভীষণই উন্নত হয়ে গিয়েছে। বাংলাদেশের দল প্রথমবার ভারতে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য আসতে চলেছে।

নভেম্বরে হবে বাংলাদেশ আর ভারতীয় দল মুখোমুখি

ভারতের সঙ্গে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত হল বাংলাদেশ, জেন নিন কখন আর কোথায় হবে 1

বিসিসিআই গতকাল ভারতীয় দলের ২০১৯-২০র ঘরোয়া মাঠে হতে চলা ম্যাচের ব্যাপারে খোলসা করেছেযেখানে এটা পরিস্কার হয়েছে যে এবার ঘরের মাঠে ভারতীয় দল ১২টি টি-২০, ৯টি ওয়ানডে ম্যাচ আর ৫টি টেস্ট খেলবে। যার মধ্যে সবচেয়ে বড়ো কথা ছিল যে প্রথমবার বাংলাদেশ ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য ভারত সফর করবে। এর আগে ভারত আর বাংলাদেশের দল যখনই দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে প্রত্যেকবার সেই সিরিজ বাংলাদেশের মাটিতে হয়েছে। নভেম্বরে হতে চলা এই সিরিজে দুই দল ৩টি টি-২০ আর টি টেস্ট ম্যাচ খেলবে।

ভারত আর বাংলাদেশের প্রথম ম্যাচ হবে দিল্লিতে

ভারতের সঙ্গে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত হল বাংলাদেশ, জেন নিন কখন আর কোথায় হবে 2

এই সিরিজে প্রথমে টি-২০ ম্যাচ খেলা হবে। প্রথম ম্যাচ দিল্লিতে ৩ নভেম্বর খেলা হবে। দ্বিতীয় ম্যাচ ৭ নভেম্বর রাজকোটে খেলা হবে। টি-২০ সিরিজের শেষ ম্যাচ ১০ নভেম্বর নাগপুরে খেলা হবে। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ১৪ থেকে ১৮ নভেম্বরের মধ্যে ইন্দোরে খেলা হবে। এই সিরিজের শেষ ম্যাচ আর দ্বিতীয় টেস্ট ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় খেলা হবে। বাংলাদেশের দল এই মুহূর্তে এশিয়ায় ভারতের পর দ্বিতীয় সবচেয়ে মজবুত দল। এই দল সম্প্রতিই পাকিস্তান আর শ্রীলঙ্কাকে পেছনে ফেলে দিয়েছে।

ভারত আর বাংলাদেশ এখন খেলছে বিশ্বকাপ

ভারতের সঙ্গে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত হল বাংলাদেশ, জেন নিন কখন আর কোথায় হবে 3

ইংল্যান্ড আর ওয়েলসে চলতি বিশ্বকাপে ভারত আর বাংলাদেশ অংশ নিচ্ছে। বাংলাদেশের দল যেখানে নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তো অন্যদিকে ভারতীয় দল এখনো নিজের প্রথম ম্যাচের অপেক্ষা করছে। ভারতীয় দল এই বিশ্বকাপে প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *