পাকিস্তান আবারো করল ভারকে অপমান, বললেন বাংলাদেশের পাকিস্তানে আসায় ভয় পাচ্ছে ভারত

১০ বছর পর পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফিরেছে। এই বছর পাকিস্তান তিনটি ফর্ম্যাটে খেলার জন্য শ্রীলঙ্কাকে নিজেদের দেশে ডেকেছিল। এরপর এখন পাকিস্তান ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাকিস্তানে টেস্ট ক্রিকেট খেলার কথা বলেছিল। বাংলাদেশ সুরক্ষা ব্যবস্থার দোহাই দিয়ে পাকিস্তান সফরকে মানা করে দিয়েছে। যা নিয়ে এখন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ খান এর দায়ী ভারতকে করেছেন।

বাংলাদেশের পাকিস্তান সফরে ভারতের রয়েছে সমস্যা

পাকিস্তান আবারো করল ভারকে অপমান, বললেন বাংলাদেশের পাকিস্তানে আসায় ভয় পাচ্ছে ভারত 1

বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তানে টেস্ট সিরিজ খেলার জন্য পাকিস্তান সফরকে মানা করে দিয়েছে। এর দায়ী ভারতকে করে পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার রশিদ খান দ্য ডেইলি স্টারকে বলেছেন,

“যদি বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফরে আসে তো এতে ভারতের জন্য সমস্যা তৈরি করতে পারে, কারণ ঘরের মাটিতে পাকিস্তান দলের জেতার সুযোগ অনেক বেশি। এতে পাকিস্তান আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট হাসিল করে ভারত আর নিজেদের মধ্যে ব্যবধানকে কম করবে। সম্ভবত এই কারণে ভারত চায়না যে বাংলাদেশ পাকিস্তানে খেলতে আসুক। আমার মনে হয় যে আইসিসির হস্তক্ষেপ করা উচিৎ আর এটা সুনিশ্চিত করা উচিৎ যে সফর এগিয়ে চলুক”।

পাকিস্তান সফরে ভয় পাচ্ছে বাংলাদেশ

পাকিস্তান আবারো করল ভারকে অপমান, বললেন বাংলাদেশের পাকিস্তানে আসায় ভয় পাচ্ছে ভারত 2

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান ওয়াসিম বারিও বাংলাদেশ দ্বারা পাকিস্তান আসতে মানা করা নিয়ে বলেছেন,

“আমি বুঝতে পারছি না যে বাংলাদেশ পাকিস্তান সফরে আসতে কেনো সংকোচ করছে। সম্ভবত ওরা এটা ভাবছে যে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত ম্যাচের পয়েন্ট তারা হারিয়ে ফেলবে। আমার আশা যে ওরা পাকিস্তান সফর করবে, বিশেষ করে কারণ এমসিসি আর অন্য দলগুলিও পাকিস্তান আসার পরিকল্পনা করছে”।

বাংলাদেশ করল মানা

পাকিস্তান আবারো করল ভারকে অপমান, বললেন বাংলাদেশের পাকিস্তানে আসায় ভয় পাচ্ছে ভারত 3

পাকিস্তান সফর মানা করে বিসিবি বলেছে যে যতই শ্রীলঙ্কা পাকিস্তানে দুটি টেস্ট ম্যাচ খেলুক কিন্তু তাতে এটা নিয়ে কোনো উদ্বেগ নেই। আমরা পাকিস্তানে নিজেদের টেস্ট দলের সুরক্ষা নিয়ে আশ্বস্ত নই। বাংলাদেশ সুরক্ষা খতিয়ে দেখার জন্য নিজেদের একটা সুরক্ষা দলকে পাকিস্তানে পাঠিয়েছিল। তারা নিজেদের রিপোর্ট সরকারকে দিয়েছিল। সরকারের সঙ্গে বিচার বিমর্শ করার পর বিসিবি পাকিস্তানে স্রেফ টি-২০ সিরিজের জন্য সম্মত হয়েছে কিন্তু টেস্ট ক্রিকেট খেলতে অস্বীকার করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *