বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মহিলা এশিয়া কাপ টি টুয়েন্টি ২০১৮ ফাইনালে জেতা বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে স্বাগত জানায় 1

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গতকাল (সোমবার) ঢাকার সোনারগাঁও হোটেলে মহিলা এশিয়া কাপ টি টুয়েন্টি ২০১৮ ফাইনালে জেতা বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে স্বাগত জানায়। বাংলাদেশ মহিলা ক্রিকেট প্রতিযোগিতায় ছয়বার চ্যাম্পিয়ন ভারতকে 3 উইকেটে পরাজিত করে, তারা প্রথম এশিয়া কাপের ট্রফি জিতেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তা ও বাংলাদেশ পুরুষের জাতীয় ক্রিকেটাররা উপস্থিত ছিলেন, সালমা খাতুনের দলকে স্বাগত জানাতে। বিমানবন্দর থেকে ফেরার অল্প পরে, নারী দল অভ্যর্থনা প্রোগ্রামে যোগদান করেন।

নাজমুল হাসান তাদের সাফল্যের পিছনে মূল কারণ ছিল অনেক কঠোর পরিশ্রম যা মেয়েদের দ্বারা সম্পন্ন অসাধারণ বিজয়। তিনি আনন্দ প্রকাশ করে বলেছেন, “কিছু লোক মনে করতে পারেন যে তারা অলঙ্কার দ্বারা শিরোনাম জিতেছে কিন্তু এটি এরকম নয়। এই মেয়েদের কয়েকটা মাস চরম কঠোর পরিশ্রম করতে হয়েছে। গত কয়েক মাস আমরা খুলনা ও কক্সবাজারে তাদের জন্য দুটি ক্যাম্প স্থাপন করেছি। মার্চ ও এপ্রিল মাসে ঢাকায় একটি আবাসিক ক্যাম্প ছিল তাদের জন্য। তাই মূলত আমরা একটি দীর্ঘ সময়ের জন্য এই টুর্নামেন্ট জন্য প্রস্তুতি নিয়েছিলাম। আমরা এই প্রতিযোগিতার পূর্বে বিদেশী কোচিং কর্মীদের নিয়ে এসেছি।”

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব বিরেন সিকদারও নারী দলের সাফল্যে তার আনন্দ প্রকাশ করে বলেছেন  “আমাদের মেয়েরা আমাদের গর্বিত করেছে। আমাদের সবসময় তাদের সমর্থন করা প্রয়োজন। আমি বিশ্বাস করি তারা ভবিষ্যতে আরো আমাদের দেশের মুখ উজ্জ্বল করবে।”

পাশাপাশি ক্যাপ্টেন সালমা খাতুন বিসিবিকে ধন্যবাদ জানান এই অনুষ্ঠানের আয়োজন করার জন্য।তিনি বলেন  “অভ্যর্থনা এবং পুরস্কারের জন্য আমরা বিসিবিকে ধন্যবাদ জানাই। এটা আসন্ন দিনে ভালো খেলার জন্য  আমাদের অনুপ্রাণিত করবে। আমরা আমাদের অক্লান্ত পরিশ্রমের ফলে টুর্নামেন্ট জিতেছি। আমি আশা করছি আগামীতে মহিলা ক্রিকেটে পরিবর্তন হবে।”

Leave a comment

Your email address will not be published.