কলকাতায় ডে-নাইট টেস্ট খেলার বিসিসিআইয়ের প্রস্তাবে বিসিবি নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত

ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী মাসে তিনটি টি-২০ আর দুটি টেস্ট ম্যাচ খেলা হবে। এর জন্য কাল বাংলাদেশের দল ভারত সফরে আসার জন্য পৌঁছবে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সামনে ডে-নাইট টেস্ট ম্যাচের প্রস্তাব রেখেছিল। বিসিসিআই ২২ নভেম্বর থেকে কলকাতায় হতে চলা টেস্টকে ডে-নাইট করতে চায়।

বিসিবি হল রাজি

কলকাতায় ডে-নাইট টেস্ট খেলার বিসিসিআইয়ের প্রস্তাবে বিসিবি নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত 1

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ডে-নাইট টেস্ট ম্যাচের জন্য বিসিসিআইয়ের প্রস্তাব মেনে নিয়েছে। এখন ভারতীয় দল ২২ নভেম্বর থেকে নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ খেলবে। এই ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে হবে। বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী ডে-নাইট টেস্টের বড়ো পক্ষপাতী। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি থাকার সময় তিনি ভারতের প্রথম ডে-নাইট প্রথম শ্রেণীর ম্যাচের আয়োজন করেছিলেন। পিটিআইয়ের অনুসারে গাঙ্গুলী বলেছিলেন যে,

“আমি বিসিবির সভাপতি নাজমুক হাসানের সঙ্গে কথা বলেছিলাম। ওরা সহময়, ওরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। আমার বিশ্বাস যে এটা ডে-নাইট ম্যাচ হবে। ওরা দ্রুতই এটার অফিসিয়াল ঘোষণাও করবেন”।

বাংলাদেশের জন্যও প্রথম ম্যাচ

কলকাতায় ডে-নাইট টেস্ট খেলার বিসিসিআইয়ের প্রস্তাবে বিসিবি নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত 2

বাংলাদেশও ভারতের মতই এখনো পর্যন্ত ডে-নাইট টেস্ট ম্যাচ খেলেনি। এছাড়াও পাকিস্তান আর আয়ারল্যান্ডও এমন দল যারা এখনো ডে-নাইট টেস্ট ম্যাচ খেলেনি। যদিও ভারত আর বাংলাদেশের দল দ্রুতই ডে-নাইট টেস্ট ম্যাচ খেলা দলগুলির মধ্যে শামিল হয়ে যাবে। ডে-নাইট টেস্ট ম্যাচের আয়োজন তখনই করা যেতে পারে যখন দুই বোর্ড এর জন্য রাজি থাকে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনো পর্যন্ত সমস্ত টেস্ট পারম্পারিকভাবে হয়েছে। এটা প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ হবে। ভারতে প্রথম ডে-নাইট টেস্ট নিয়ে প্রাক্তন ওপেনার আর কমেন্টেটর আকাশ চোপড়া খুশি প্রকাশ করেছেন। তিনি এর সঙ্গেই সৌরভ গাঙ্গুলীকেও ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশের ভারত সফরের শুরু ৩ নভেম্বর থেকে হচ্ছে। প্রথমে তিনটি টি-২০ ম্যাচ খেলা হবে। এরপর ১৪ নভেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু হবে।

Leave a comment

Your email address will not be published.