mashrafe

ভারত আর বাংলাদেশের মধ্যে এশিয়া কাপের ফাইনাল ম্যাচ গতকাল খেলা হয়েছে। এই ম্যাচে ভারত ৩ উইকেটে জিতে সপ্তমবার ভারতীয় দল এশিয়া কাপ খেতাব জিতে নিয়েছে। গত ৪টি এশিয়াকাপের ফাইনালে এটি বাংলাদেশের তৃতীয়বার হার। গতকালের ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন।

হারের পর ভাবুক হলেন বাংলাদেশের অধিনায়ক

এশিয়া কাপ ২০১৮: লাগাতার দ্বিতীয়বার এশিয়া কাপ ফাইনালে হারার পর দুঃখিত মাশরফি মুর্তজা একে করলেন দায়ি 1
Bangladesh cricket captain Mashrafe Mortaza reacts during the final one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 28, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

বাংলাদেশের দল এই টুর্নামেন্টে দুর্দান্ত প্রদর্শন করে। ফাইনালেও তারা মজবুত ভারতীয় বাটিং লাইনআপকে ২২৩ রান করতেও মুশকিলে ফেলে দিয়েছিল। ম্যাচের পর বাংলাদেশের অধিনায়কের কথায় পরিস্কার ছিল যে তাদের হারের জন্য দায়ি ছিল ব্যাটসম্যানরা। অধিনায়ক মাশরফি মুর্তজা বলেন,

“ আমার আশা যে আমরা যথেষ্ট মানুষের হৃদয় জিতেছি। আমরা শেষ বল পর্যন্ত লড়াই করেছি, কিন্তু আমরা আজ মাঠে বেশ কিছু ভুল করেছি। আজ আমরা দুর্দান্ত বোলিং করেছি। ব্যাটসম্যানদের কাছ থেকে আজ ২৬০ রান করার আশা ছিল কিন্তু এমনটা হয়নি। আমি জোরে বোলিং করতে চাইছিলাম, কারণ ভারতীয় ব্যাটসম্যানরা দ্রুত রান করছিল। যদি ২৪০ এর বেশি স্কোর হত তাহলে এটা ভালো ম্যাচ হতে পারত”।

প্রধান খেলোয়াড়দের না থাকা সত্বেও বাংলাদেশের দুর্দান্ত প্রদর্শন

এশিয়া কাপ ২০১৮: লাগাতার দ্বিতীয়বার এশিয়া কাপ ফাইনালে হারার পর দুঃখিত মাশরফি মুর্তজা একে করলেন দায়ি 2
Bangladesh cricketer Mustafizur Rahman (R) celebrates with teammates after he dismissed Indian batsman Mahendra Singh Dhoni during the final one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 28, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই বাংলাদেশের সবচেয়ে প্রধান ব্যাটসম্যান তামিম ইকবাল আহত হওয়া টুর্নামেন্ট থেকেই ছিটকে যান। এরপর পাকিস্থানের বিরুদ্ধে সুপার ৪ এর মরণ বাঁচন ম্যাচের আগে সাকিব আল হাসানও চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান। এরপরও দল পাকিস্থানকে হারিয়ে ফাইনাল পর্যন্ত নিজেদের সফর জারি রাখে। ফাইনাল ম্যাচেও তারা ভারতীয় দলকে কড়া টক্কর দেয়। তাদের ওপেনিং ব্যাটসম্যান প্রথম উইকেটের জন্য ১২০ রান যোগ করেন। অন্যদিকে বোলাররাও মাত্র ২২৩ রানের লক্ষ্যকে ভারতীয় দলের জন্য মুশকিল করে দিয়েছিল। তাদের জোরে বোলাররা দুর্দান্ত বোলিং করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *