সাকিব আল হাসানের উপর ব্যান লাগার পর বাংলাদেশ করল নতুন টেস্ট আর টি-২০ অধিনায়কের নাম ঘোষণা

বাংলাদেশের টেস্ট আর টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানের উপর আইসিসি দু বছরের ব্যান লাগিয়ে দিয়েছে। তার উপর এই ব্যান ফিক্সিংয়ের জন্য যোগাযোগ করার তথ্য অ্যান্টি করাপশন ইউনিটকে না দেওয়ার কারণে লাগানো হয়েছে। তিনি আইসিসির ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে নিজের ভুল স্বীকারও করে নিয়েছেন।

নতুন টি-২০ অধিনায়কের নাম ঘোষণা

সাকিব আল হাসানের উপর ব্যান লাগার পর বাংলাদেশ করল নতুন টেস্ট আর টি-২০ অধিনায়কের নাম ঘোষণা 1

বাংলাদেশ ক্রিকেট বোর্ড দলের নতুন টি-২০ অধিনায়কের নাম ঘোষণা করে দিয়েছে। মিডল অর্ডারের বিস্ফোরক ব্যাটসম্যান মহমুদুল্লাহকে দলের নতুন অধিনায়ক করা হয়েছে। এই সময় তিনি বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে শামিল রয়েছেন। তিনি বাংলাদেশের হয়ে ৪৬টি টেস্ট, ১৮৫টি ওয়ানডে আর ৮০টি টি-২০ ম্যাচ খেলেছেন। টি-২০তে তিনি ১৩৭৬ রান করার পাশাপাশি ৩১টি উইকেটও নিয়েছেন। এই কারণেই তাকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে।

টেস্টেও নতুন অধিনায়ক

সাকিব আল হাসানের উপর ব্যান লাগার পর বাংলাদেশ করল নতুন টেস্ট আর টি-২০ অধিনায়কের নাম ঘোষণা 2

২৮ বছর বয়েসী বাঁহাতি ব্যাটসম্যান মোমিনুল হককে বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে। টেস্ট ম্যাচে তিনি দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে শামিল রয়েছেন। তিনি ৩৬টি টেস্ট ম্যাচে ৪১.৪৮ গড়ে ২৬১৩ রান করেছেন। তার নামে ৮টি সেঞ্চুরি আর ১৩টি হাফসেঞ্চুরিও রয়েছে। ওয়ানডে আর টি-২০ ক্রিকেটে তার প্রদর্শন বিশেষ কিছুই থাকেনি। এই আক্রণে তাকে ওই দুটি ফর্ম্যাটে বেশি খেলার সুযোগ দেওয়া হয়নি। তিনি শেষ ওয়ানোডে সেপ্টেম্বর ২০১৮য় আর শেষ টি-২০ ২০১৪য় খেলেছিলেন।

সামনে বড়ো চ্যালেঞ্জ

সাকিব আল হাসানের উপর ব্যান লাগার পর বাংলাদেশ করল নতুন টেস্ট আর টি-২০ অধিনায়কের নাম ঘোষণা 3

বাংলাদেশের দুই নতুন অধিনায়কের সামনে বড়ো চ্যালেঞ্জ আসতে চলেছে। আগামী মাসে দলকে ভারতে টি-২০ আর টেস্ট সিরিজ খেলতে হবে। বাংলাদেশ এখনো পর্যন্ত টি-২০ আর টেস্টে ভারতের বিরুদ্ধে জিততে পারেনি। ভারতীয় দল গত কিছু বছরে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। আর এই অবস্থায় দুই নতুন অধিনায়কের সামনে বড়ো চ্যালেঞ্জ আসতে চলেছে। অধিনায়ক হওয়ার পাশাপাশি সাকিব আল হাসান বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। তিনি বল আর ব্যাট দুটিতেই গুরুত্বপূর্ণ যোগদান দিতেন আর দলের তার যথেষ্ট অভাব অনুভূত চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *