অস্ট্রলিয়ার এই খেলোয়াড়ের উপর লাগল এক ম্যাচের ব্যান, বিরোধী দলকে দিয়েছেন গালাগাল

অস্ট্রেলিয়ান ক্রিকেট মরশুমে এই মুহূর্তে বিগব্যাশ লীগের ২০২০ মরশুমের রোমাঞ্চ নিজেদের চরমে রয়েছে। প্রত্যেকদিন ব্যাটিং আর বোলিংয়ে নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। অস্ট্রেলিয়ান ক্রিকেটে প্রায়ই বেশকিছু নতুন ক্রিকেট প্রতিভার শুরু বিগব্যাশ লীগ থেকেই হয়।
এর মধ্যেই মাঠে ক্রিকেট আর খেলার রোমাঞ্চে উত্তেজনায় বেশকয়েকবার কিছু খেলোয়াড় ভুলও করে বসেন। এমনই কিছু সম্প্রতিই মেলবোর্ন স্টার্সের তারকা স্পিনার অ্যাডাম জাম্পারও হয়েছে। তার এই ভুলের কারণে তাকে এক ম্যাচের ব্যান আর ২৫০০ ডলারের জরিমানাও দিতে হয়েছে।

অ্যাডাম জাম্পার উপর লাগল এক ম্যাচের ব্যান

অস্ট্রলিয়ার এই খেলোয়াড়ের উপর লাগল এক ম্যাচের ব্যান, বিরোধী দলকে দিয়েছেন গালাগাল 1

মেলবোর্ন স্টার্সের স্পিনার অ্যাডাম জাম্পারকে মঙ্গলবার ২৯ ডিসেম্বর সিডনি থান্ডারের বিরুদ্ধে হওয়া ম্যাচে অশ্লীলতার কারণে বিগব্যাশ লীগের একটি ম্যাচ থেকে ব্যান করা হয়েছে। এছাড়াও তার উপর ২৫০০ ডলারের জরিমানাও করা হয়েছে। এই ব্যান বিরোধী দলের খেলোয়াড়ের সঙ্গে গালাগালি করার জন্য করা হয়েছে। অ্যাডাম জাম্পাএ ক্রিক্ট অস্ট্রেলিয়ার কোড অফ কন্ডাক্টের লেভেল ১ এর অধীনে দোষী পাওয়া গিয়েহচে। মেলবোর্ন স্টার্সের এই স্পিনার নিজের উপর লাগা এক মাচের ব্যান আর ২৫০০ ডলারের জরিমানা স্বীকার করে নিয়ে নিজের ভুল মেনে নিয়েছেন।

জাম্পা স্বীকার করলেন অশ্লীল শব্দ প্রয়োগের অভিযোগ

অস্ট্রলিয়ার এই খেলোয়াড়ের উপর লাগল এক ম্যাচের ব্যান, বিরোধী দলকে দিয়েছেন গালাগাল 2

সিডনি থান্ডার্স আর মেলবোর্ন স্টার্সের মধ্যে ম্যাচ চলাকালীন হওয়া এই ঘটনায় ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে একটি বয়ান প্রকাশ করে বলা হয়েছে যে, “মেলবোর্ন স্টার্সের খেলোয়াড় অ্যাডাম জাম্পাকে কেএফসি বিগব্যাশ লীগের একটি ম্যাচ থেকে ব্যান করা হয়েছে। তিনি ২৯ ডিসেম্বর ম্যাচ চলাকালীন নিজের উপর লাগা অশ্লীল শব্দ প্রয়োগের অভিযোগকে স্বীকার করে নিয়েছেন”।

ফলস্বরূপ এই শাস্তির পর জ্যাম্পা মেলবোর্ন স্টার্সের হয়ে বিগব্যাশের পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না। আগামি ম্যাচে মেলবোর্নের মুখোমুখি হবে হোবার্ট হ্যারিকেন্স। মঙ্গলবার মানুকা ওভালে হওয়া ম্যাচে সিডনি থান্ডার মেলবোর্ন স্টার্সকে ৭৫ রানে হারিয়ে দিয়েছে।

এই সপ্তাহে মেলবোর্ন রেনেগেডসও খেয়েছিল বড়ো ধাক্কা

অস্ট্রলিয়ার এই খেলোয়াড়ের উপর লাগল এক ম্যাচের ব্যান, বিরোধী দলকে দিয়েছেন গালাগাল 3

এই সপ্তাহের শুরুতে মেলবোর্ন রেনেগেডসও সেই সময় বড়ো ধাক্কা খেয়েছিল যখন তাদের তারকা স্পিনার ইমরান তাহির ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। শুরুতেই বিবিএল এ তাহিরের খেলার ব্যাপারে সন্দেহ প্রকাশ করা হচ্ছিল। তাহিরের না খেলতে পারার প্রধান কারণ বলা হচ্ছিল যে অস্ট্রেলিয়ান সরকার বিদেশী খেলোয়াড়দের খেলার জন্য উপলব্ধ হওয়ার আগে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকা অনিবার্য বলে জানিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *