দুর্ভাগ্য কেএল রাহুলের, টি২০তে দুটি সেঞ্চুরি করার পরও মিলল না এই সম্মান

প্রথম টি২০ সহজেই জিতে নিয়ে ভারত ইংল্যাণ্ড সফর দুর্দান্তভাবে শুরু করল। যেখানে ব্যাটিংয়ে লোকেশ রাহুল সেঞ্চুরি করলেন, সেখানে বোলিংয়ে কুলদীপ যাদব নিজের কেরিয়ারের সেরা পারফর্মেন্স করে ইংলিশ ব্যাটসম্যানদের নাচিয়ে ছেড়ে দিলেন। কুলদীপ নিজের নির্ধারিত চার ওভারে ২৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন।
দুর্ভাগ্য কেএল রাহুলের, টি২০তে দুটি সেঞ্চুরি করার পরও মিলল না এই সম্মান 1
যদি আপনি কেএল রাহুলের ফ্যান হন তাহলে এই খবর আপনাকে অবশ্যই নিরাশ করবে। টি২০ ম্যাচে দুটি সেঞ্চুরি করার পরও যদি কোনও ব্যাটসম্যান ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার না পান তাহলে তা অবশ্যই নিরাশা জনক। প্রসঙ্গত এর আগে কেএল রাহুল ২০১৬র ২৭ অগষ্ট আমেরিকার ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫১ বলে ১১০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। এই ম্যাচেই প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান এভিন লুইস ৪৯ বলে ১০০ রান করেছিলেন।
দুর্ভাগ্য কেএল রাহুলের, টি২০তে দুটি সেঞ্চুরি করার পরও মিলল না এই সম্মান 2
ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ২৪৫/৫ রান করেছিল। জবাবে ভারত ২৪৪/৪ রানই তুলতে পেরেছিল। এক রানে সেই ম্যাচ হেরে যায় ভারত। এই কারণে এই ম্যাচে লুইসকে ম্যান অফ দ্য ম্যাচের খেতাব দেওয়া হয়েছিল। গতকাল ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচেও কুলদীপ যাদব পাঁচ উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচের খেতাব নিজের নামে করে নেয়। অর্থাৎ রাহুল দু বার টি২০তে সেঞ্চুরি করলেন কিন্তু তিনি একবারও এই খেতাব নিজের নামে করতে পারেন নি।
দুর্ভাগ্য কেএল রাহুলের, টি২০তে দুটি সেঞ্চুরি করার পরও মিলল না এই সম্মান 3
প্রসঙ্গত গতকালের ম্যাচে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে এবং নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে। জবাবে কেএল রাহুলের (১০১*, ৫৪, ১০x4, ৫x৬) দুর্দান্ত শতরানের সৌজন্যে টিম ইন্ডিয়া ১০ বল বাকি থাকতেই ২উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। এই সেঞ্চুরি করার পরই রাহুল টি২০তে দুটি সেঞ্চুরি করা দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে যান। তার আগে এই তালিকায় একমাত্র ব্যাটসম্যান হিসেবে নাম ছিল ভারতের ওপেনার রোহিত শর্মার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *