ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলির উপর ১টি টেস্ট বা ২টি ওয়ানডের লাগতে পারে ব্যান 1

ভারত আর আফগানিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ২৮তম ম্যাচ গতকাল ২২ জুন শনিবার সাউথহ্যাম্পটনে খেলা হয়েছে। এই ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান করে। এই লক্ষ্যের তাড়া করতে নেমে আফগানিস্তানের দল ভারতের দুর্দান্ত বোলিংয়ের সামনে মাত্র ২১৩ রান আউট হয়ে গিয়েছে।

বিরাট অ্যাম্পায়ারের সঙ্গে করলেন তর্ক

ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলির উপর ১টি টেস্ট বা ২টি ওয়ানডের লাগতে পারে ব্যান 2

আসলে আফগানিস্তানের ইনিংসের তৃতীয় ওভারে মহম্মদ শামির বলে হজরতউল্লাহ জজইএর বিরুদ্ধে এলবিডব্লিউ জোরদার অ্যাপিল হয়। কিন্তু অ্যাম্পায়ার আলিম দার ভারতীয় দলের আবেদন নাকচ করে দেন। এরপর যথেষ্ট বিচার বিমর্শ করার পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ডিআরএস নেন। রিভিউ সামনে আসে যে বল প্যাডে তো লাগলছিল কিন্তু বল লেগ সাইডের বাইরে পিচ হয়েছিল আর তৃতীয় অ্যাম্পায়ার একে নটআউট দেন। নট আউট দেখে বিরাট কোহলি ক্ষুব্ধ হয়ে যান আর অ্যাম্পায়ার আলিম দারের সঙ্গে তর্ক করতে থাকেন।

২৫% ম্যাচ ফিজের লেগেছে জরিমানা

ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলির উপর ১টি টেস্ট বা ২টি ওয়ানডের লাগতে পারে ব্যান 3

জানিয়ে দিই ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির উপর ম্যাচ ফিজের ২৫% জরিমানা করা হয়েছে। তাকে আইসিসির কোড অফ কন্ডাক্টের লেভেল ১এর দোষী পাওয়া গেছে। যে কারণে তাকে ২৫% জরিমানার সঙ্গে ১টি ত্রুটিপূর্ণ পয়েন্টও দেওয়া হয়েছে।

৪টি ত্রুটিপূর্ণ পয়েন্ট হওয়ায়র পর ১টি টেস্ট বা ২টি ওয়ানডেতে হবেন ব্যান

ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলির উপর ১টি টেস্ট বা ২টি ওয়ানডের লাগতে পারে ব্যান 4

আপনাদের জানিয়ে দিই যে ১৫ জানুয়ারি ২০২০ পর্যন্ত যদি বিরাট কোহলি ২টি ত্রুটিপূর্ণ পয়েন্ট আরো পান তো তাকে ১টি টেস্ট আর ২টি ওয়ানডে থেকে ব্যান করা হবে। আসলে ১৫ জানুয়ারি তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টেস্ট চলাকালীন ১টি ত্রুটিপূর্ণ পয়েন্ট দেওয়া হয়েছিল। এখন আফগানিস্তানের বিরুদ্ধেও তাকে ১টি ত্রুটিপূর্ণ পয়েন্ট দেওয়া হয়েছে। যদি তার এই ত্রুটিপূর্ণ পয়েন্ট ১৫ জানুয়ারি ২০২০ পর্যন্ত মোট ৪টি হয়ে যায় তো তাকে একটি টেস্ট আর ২টি ওয়ানডে থেকে ব্যান হতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *