ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলিকে ১টেস্ট বা ২টি ওয়ানডে ম্যাচে ব্যান করবে আইসিসি

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ রবিবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ দক্ষিণ আফ্রিকা নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৯ উইকেটে জিতে নেয় সেই সঙ্গে তিন ম্যাচের টি-২০ সিরিজকে তারা ১-১ ফলাফলে ড্র করে।

ম্যাচ চলাকালীন বিরাট কোহলি মেরেছিলেন হেনড্রিক্সকে কাঁধ দিয়ে ধাক্কা

ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলিকে ১টেস্ট বা ২টি ওয়ানডে ম্যাচে ব্যান করবে আইসিসি 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার জোরে বোলার ব্যুরেন হেনড্রিক্সের সঙ্গে ধাক্কায় জড়িয়ে পড়েছিলেন। ভারতীয় ইনিংস চলাকালীন অধিনায়ক বিরাট কোহলি রান নেওয়ার জন্য দৌড়ন আর সেই সময় তিনি হেনড্রিক্সকে কাঁধ দিয়ে ধাক্কা মারেন। যদিও এরপর দুই খেলোয়াড়ের মধ্যে কোনো বিবাদ হয়নি। হেনড্রিক্স বিরাটের দিকে তাকান কিন্তু হাসতে থাকেন।

আইসিসি শোনাল বিরাটকে শাস্তি

ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলিকে ১টেস্ট বা ২টি ওয়ানডে ম্যাচে ব্যান করবে আইসিসি 2

ব্যুরেন হেনড্রিক্সকে কাঁধ দিয়ে ধাক্কা মারার পর আইসিসির তরফে সাজা শোনানো হয়েছে। বিরাটের এই ভুলের কারণে তিরস্কার করা হয় আর সেই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও তার নামে যোগ করা হয়। আইসিসির কোড অফ কন্ডাক্টের আর্টিকেল ২.১২তে একটি আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন অ্যাম্পায়ার, ম্যাচ রেফারি বা কোনো অন্য ব্যক্তির সঙ্গে অনুচিত শারীরিক সম্পর্কের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার নিয়ম রয়েছে,

৪টি দোষপূর্ণ পয়েন্ট হওয়ার পর একটি টেস্ট বা ২টি ওয়ানডে থেকে হবেন বাদ

ভারতীয় সমর্থকদের জন্য খারাপ খবর, বিরাট কোহলিকে ১টেস্ট বা ২টি ওয়ানডে ম্যাচে ব্যান করবে আইসিসি 3

আপনাদের জানিয়ে দিই যে ১৫ জানুয়ারি ২০২০ পর্যন্ত যদি বিরাট কোহলি আরো একটি দোষপূর্ণ পয়েন্ট পান তাহলে তাকে একটি টেস্ট বা ২টি ওয়ানডে থেকে ব্যান করা হয়ে পারে। আসলে বিশ্বকাপ চলাকালীন ২২ জুন আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলিকে একটি দোষপূর্ণ পয়েন্ট দেওয়া হয়েছিল। এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি একটি দোষপূর্ণ পয়েন্ট পেলেন। এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০১৮য় একটি টেস্ট ম্যাচ চলাকালীনও তাকে একটি দোষপূর্ণ পয়েন্ট দেওয়া হয়েছিল। তার মোট দোষপূর্ণ পয়েন্ট হল তিন। যদি তার এই দোষপূর্ণ পয়েন্ট সংখ্যা ২০২০ পর্যন্ত মোট ৪ হয়ে যায় তো তাকে ১টি টেস্ট বা ২টি ওয়ানডে থেকে ব্যান করা হবে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়, এই কারণে এটি নিশ্চিতভাবেই সমর্থকদের জন্য খারাপ খবর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *