সমর্থকদের জন্য খারাপ খবর, ভারতের এই তারকা খেলোয়াড় হলেন প্রয়াত

২০২০ দুর্ভাগ্যের বছর হিসেবে সামনে এসেছে। এই বছর এইদিকে যেখানে করোনা ভাইরাস পুরো বিশ্বে হাহাকার ছড়িয়েছে অন্যদিকে এই ভাইরাস ক্রিকেট খেলাতেও প্রভাব ফেলেছে গভীরভাবে। করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বের বিভিন্ন খেলাগুলি বাতিল হয়ে চলেছে। ক্রিকেটের এখনো পর্যন্ত বেশকিছু সিরিজ এই ভাইরাসের কারণে বাতিল হয়েছে। যা সমর্থকদের জন্য নিশ্চিতভাবেই দুসংবাদ। এই খারাপ সময়ের মধ্যেও আরো একটি খারাপ খবর ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য সামনে এসেছে।

ভারতের দিগগজ ঘরোয়া ক্রিকেটার রাজেন্দ্র গোয়েল প্রয়াত

সমর্থকদের জন্য খারাপ খবর, ভারতের এই তারকা খেলোয়াড় হলেন প্রয়াত 1

গত রবিবার ভারতীয় ক্রিকেটজগতের ঘরোয়া ক্রিকেটার রাজেন্দ্র গোয়েল প্রয়াত হয়েছেন। রাজেন্দ্র গোয়েল গত কিছুদিন যাবৎ গুরুতর অসুস্থ ছিলেন। রবিবার নিজের বাড়িতেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। রাজেন্দ্র গোয়েল ১৯৫৮য় ঘরোয়া ক্রিকেটে অভিষেক করেন। ১৯৮৫তে তার কেরিয়ার শেষ হয়। নিজের দীর্ঘ ২৭ বছরের কেরিয়ারে তিনি ভারতীয় দলের তাবড় তাবড় দিগগজদের আউট করেছিলেন। রাজেন্দ্র গোয়েল পরিচিতি ছিলেন তার দুর্দান্ত স্পিন বোলিংয়ের কারণে।

১৫৭টি ম্যাচে নিয়েছে ৭৫০টি উইকেট

সমর্থকদের জন্য খারাপ খবর, ভারতের এই তারকা খেলোয়াড় হলেন প্রয়াত 2

মূলত হরিয়ানা আর উত্তরপ্রদেশের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন রাজেন্দ্র গোয়েল। এই দুই রাজ্যের হয়ে তিনি মোট ১৫৭টি ঘরোয়া ম্যাচ খেলে নেন ৭৫০টি উইকেট। বিসিসিআইয়ের বার্ষিক পুরস্কার বিতরণী হাতে তার হাতে সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেন বিষেণ সিং বেদী। এমনকী ভারতীয় কিংবদন্তী প্রাক্তন ওপেনার সুনীল গাভাস্কার তাঁর জনপ্রিয় বই ‘আইডল’ এও এই খেলোয়াড়কে জায়গা দিয়েছিলেন।

ভারতীয় দলের হয়ে পাননি খেলার সুযোগ

সমর্থকদের জন্য খারাপ খবর, ভারতের এই তারকা খেলোয়াড় হলেন প্রয়াত 3

এই ঘরোয়া ক্রিকেটার কখনো ভারতীয় দলের হয়ে খেলা সুযোগ পাননি। রঞ্জি ট্রফির ইতিহাসে তিনি সর্বাধিক ৬৮০টি উইকেট নিয়েছিলেন, আর সব মিলিয়ে ভারতের ঘরোয়া ক্রিকেটে ৭৫০র বেশি উইকেট নেওয়া সত্ত্বেও তাকে ভারতীয় দলে কখন নির্বাচিত করা হয়নি। তবে ১৯৬৪-৬৫তে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে খেলেছিলেন রাজেন্দ্র গোয়েল কিন্তু তা ছিল বেসরকারী টেস্ট। ঘরোয়া ক্রিকেট ছাড়াও তিনি ৮টি লিস্ট এ ম্যাচে ১৪টি উইকেট নিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *