বিরাট কোহলি নন বরং এর সঙ্গে তুলনায় হওয়ায় গর্ব অনুভব করবেন বাবর আজম

পাকিস্তান ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান বাবর আজম এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের নাম বিশ্ব ক্রিকেটে উজ্জ্বল করছেন। এই অবস্থায় ক্রিকেটের অলিতে গলিতে প্রায়ই বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তুলনা করা হয়। কিন্তু এখন বাবর আজম সামনে এসে বয়ান দিয়েছেন যে যদি বিরাট কোহলির জায়গায় তার সঙ্গে কোনো পাকিস্তানী তারকার সঙ্গে তুলনা করা হয় তো তার ভালো লাগবে।

পাকিস্তান দিগগজের সঙ্গে করাতে চান তুলনা

বিরাট কোহলি নন বরং এর সঙ্গে তুলনায় হওয়ায় গর্ব অনুভব করবেন বাবর আজম 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটে নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন আর এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে তিনি বর্তমান সময় অ্যাক্রস দ্য ফর্ম্যাট সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান বাবর আজমের উচ্চতাও সময়ের সঙ্গে বেড়ে চলেছে। বাবরের ধারাবাহিকতা দেখে প্রায়ই তার তুলনা বিরাটের সঙ্গে করা হয়। কিন্তু এখন বাবর আজম বিরাটের সঙ্গে তুলনা করা নিয়ে মন্তব্য করেছেন। পাকিস্তানের তরুণ অধিনায়ক বাবর আজম ক্রিকেট পাকিস্তানের তরফে বলেছেন,

“আমি বিরাট কোহলির সঙ্গে তুলনা করাতে চাই না। এটা ভালো হবে যে মানুষ আমার তুলনা জাভেদ মিঁয়াদাদ, মহম্মদ ইউসুফ বা ইউনুস খানের মতো পাকিস্তানী তারকাদের সঙ্গে করুন”।

দুর্দান্ত থেকেছে বাবর আজমের ক্রিকেট কেরিয়ার

বিরাট কোহলি নন বরং এর সঙ্গে তুলনায় হওয়ায় গর্ব অনুভব করবেন বাবর আজম 2

বাবর আজম পাকিস্তান ক্রিকেট দলের হয়ে এখনো পর্যন্ত ২৬টি টেস্ট, ৭৪টি একদিনের ম্যাচ আর ৩৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি নিজের খেলা ২৬টি টেস্টে ৪৫.১ গড়ে ১৮৫০ রান করেছেন। অন্যদিকে ৭৪টি ওয়ানডে ম্যাচে ৫৪.২ গড়ে ৩৩৫৯ রান করেছেন। নিজের খেলা ৩৮টি টি-২০ ম্যাচে তিনি ৫০.৭ ১৪৭১ রান করেছেন। বাবর আজম নিজের ছোটো ক্রিকেট কেরিয়ারে বেশকিছু দুর্দান্ত রেকর্ড করেছেন। তিনি আইসিসির টি-২০ আই র্যা ঙ্কিংয়ে এক নম্বরে রয়েছেন।

সরফরাজের পর পেয়েছেন অধিনায়কত্ব

বিরাট কোহলি নন বরং এর সঙ্গে তুলনায় হওয়ায় গর্ব অনুভব করবেন বাবর আজম 3

সরফরাজ আহমেদকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড নেতৃত্ব থেকে সরিয়ে দেয়। এবং তাকে দল থেকেও বাদ দেওয়া হয়। সরফরাজ আহমেদের পর সীমিত ওভারে দলের নেতৃত্ব তরুণ ওপেনার বাবর আজমকে প্রথমে টি-২০ এবং পরে ওয়ানডের অধিনায়কত্ব দেওয়া হয়। এখন করোনা ভাইরাসের মধ্যে পাকিস্তান ক্রিকেট দল ইংল্যান্ড সফরে গিয়েছে। যেখানে ১৪দিন পর্যন্ত কোয়ারেন্টাইন থাকার পর দুই দলের মধ্যে টেস্ট আর টি-২০ সিরিজ খেলা হবে। টেস্ট সিরিজে আজহার আলি আর টি-২০তে বাবর আজম দলকে নেতৃত্ব দেবেন। অধিনায়ক হিসেবে এটাই বাবর আজমের প্রথম সিরিজ, এই অবস্থায় টিম ম্যানেজমেন্টের প্রচুর আশা থাকবে তার কাছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *