পনেরো জনের দলে থাকলেও এখনো অবধি একটিও ম‍্যাচে খেলতে দেখা যায়নি তাকে। যদিও পরিবর্ত ক্রিকেটার হিসেবে ফিল্ডিং করতে নেমে নিজের সেরাটা দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা।নিয়েছিলেন দুরন্ত ক‍্যাচ। প্রথম দলে এইবার এই দুরন্ত ক্রিকেটারকে সুযোগ দিন বিরাট , এমনটাই মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

সেমিফাইনালে বিরাটের দলে এই ক্রিকেটার কে দেখতে চাইছেন আজহারউদ্দিন ! 1

ভারতীয় টেস্ট দলের অত‍্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য জাদেজা। বা – হাতি এই অলরাউন্ডার ২০১৭ এর চ‍্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালের পর প্রাসঙ্গিকতা হারিয়েছিলো একদিবসীয় দল থেকে।যদিও পরবর্তী সময়ে ফের সুযোগ পেয়েছিলেন ওয়ানডে দলে, তবুও দলে দুই রিস্ট স্পিনার থাকায় তার প্রথম দলে সুযোগ পাওয়া কঠিন হয়ে দাড়িয়েছে।

সেমিফাইনালে বিরাটের দলে এই ক্রিকেটার কে দেখতে চাইছেন আজহারউদ্দিন ! 2

ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত।লিগের শেষ ম‍্যাচে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে চলেছে বিরাটরা।এই ম‍্যাচে দল নিয়ে যথেষ্ট পরীক্ষা নিরীক্ষা করার সুযোগ পাবে ম‍্যানেজমেন্ট।তাই জাদেজা কে এই সুযোগে একবার খেলিয়ে দেখে নেওয়ার পরামর্শ দিলেন আজহারউদ্দিন।

সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে ম‍্যাচের ভারতের সহকারী কোচ সন্জয় বাঙ্গার রবীন্দ্র জাদেজার খেলার সম্ভাবনা নিয়ে কথা বলেছিলেন, যদিও পরবর্তী সময়ে দলে জায়গা হয়নি ,এই তারকা অলরাউন্ডারের।এবার তার বিষয়ে মুখ খুললেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Jadeja

গত বাংলাদেশের বিরুদ্ধে ম‍্যাচে দলে জাদেজাকে দেখতে পাবেন বলে আশা করেছিলেন আজহারউদ্দিন।কিন্তু তাকে না খেলতে দেখে খানিকটা অবাক হয়েছিলেন।বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিং , ব‍্যাটিং টাও দারুন করে জাদেজা।তাই তাকে দলে নেওয়া উচিত বলেই মনে করেন বিশ্বকাপে তিন বারের ভারতের অধিনায়ক।

সেমিফাইনালে বিরাটের দলে এই ক্রিকেটার কে দেখতে চাইছেন আজহারউদ্দিন ! 3

প্রসঙ্গত, গত সোমবার এজবাস্টনে বাংলাদেশ কে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত।এবারের বিশ্বকাপে শুরু থেকে দুরন্ত ছন্দে পাওয়া গেছিলো বিরাটদের।একের পর এক ম‍্যাচ জিতে থমকে যায় ইংল্যান্ডের কাছে।যদিও সেই হারের রেশ কাটিয়ে পরের ম‍্যাচেই শাকিব আল হাসানদের হারিয়ে বিরুদ্ধে জয়ে ফিরেছে বিরাটরা ।সেই ম‍্যাচেও খুঁনে মেজাজে পাওয়া গেছিলো রোহিত কে।গতদিন বাংলাদেশ বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছিলেন তিনি।প্রসঙ্গত, ওয়ানডেতে এটি ছিলো রোহিতের ২৬ তম শতরান।শতরানের ইনিংস খেলার পথে মেরেছিলেন তিনি সাতটা চার এবং পাঁচটি ছয়।এবারের বিশ্বকাপে শুরু থেকেই অপ্রতিরোধ্য থাকা বিরাটরা গ্রুপ লিগের শেষ ম‍্যাচে শনিবার নামতে চলেছেন শ্রীলঙ্কার বিপক্ষে।

SHARE

আরও পড়ুন

পিঙ্ক – বল টেস্টের পরিপ্রেক্ষিতে স্পিনারদের প্রসঙ্গে মন্তব্য করলেন হরভজন সিং

আগামী শুক্রবার অর্থাৎ ২২ শে নভেম্বর প্রথম বারের মতো ইডেনে ডে - নাইট টেস্ট খেলতে নামছে ভারত...

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের মানুষের কাছে একটা উৎসবের মতো। এই আইপিএল উৎসবের ভারতের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা...

INDvsBAN: বিরাট কোহলির কাছে কলকাতা টেস্টে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

ভারত আর বাংলাদেশের দল ডে-নাইট টেস্টের জন্য প্রস্তুত। ভারতের সঙ্গেই বাংলাদেশের জন্যও এটা প্রথম ডে-নাইট টেস্ট হতে...

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর
আইপিএল ২০২০র নিলামের জন্য সমস্ত ফ্রেঞ্চাইজিগুলি ঘরোয়া ক্রিকেটের উদীয়মান তারকাদের সঙ্গে সঙ্গে বিদেশী প্রতিভাদের প্রতিও কড়া নজর...

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন
ওয়েস্টইন্ডিজের দল পরের মাসে ভারত সফরে আসছে। দুই দলের মধ্যে ৩টি টি-২০ ম্যাচ আর ৩টি ওয়ানডে খেলা...