ভারত বনাম অস্ট্রেলিয়া: ময়ঙ্ক আগরওয়াল নিজের ডেবিউ টেস্টেই ভেঙে দিলেন ৭১ বছরের পুরোনো এই বিশ্বরেকর্ড
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 26: Mayank Agarwal of India bats during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বক্সিং ডে টেস্টের আজ শুরুয়াত হয়ে গিয়েছে। প্রথম দিন ভারতীয় ব্যাটসম্যানরা দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই ম্যাচে ভারতীয় দল ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নতুন প্রয়োগ করেছে। হনুমা বিহারীকে ওপেনিং ব্যাটসম্যান বানানো হয়েছে। তার সঙ্গে ময়ঙ্ক আগরওয়াল নিজের প্রথম টেস্ট খেলার সুযোগ পেয়েছন।

হনুমা বিহারী সুযোগের ফায়দা তুলতে পারেন নি

ভারত বনাম অস্ট্রেলিয়া: ময়ঙ্ক আগরওয়াল নিজের ডেবিউ টেস্টেই ভেঙে দিলেন ৭১ বছরের পুরোনো এই বিশ্বরেকর্ড 1
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 26: Hanuma Vihari of India walks off the field after being dismissed by Pat Cummins of Australia during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ভারতীয় দলের নতুন প্রয়োজগ বেশি সফল হয়নি। হনুমা বিহারী শুরুয়াত তো ভালো পেয়েছেন, কিন্তু তিনি এই স্কোরকে বড়ো স্কোরে বদল করতে পারেন নি। তিনি ৬৬ বলের মুখোমুখি হন আর মাত্র আট রান করতে পারেন। বিহারী যখন এত বল খেলার পর সেট হয়ে গিয়েছিলেন তখন তার এক দুর্দান্ত ইনিংস খেলা উচিৎ ছিল, কিন্তু তিনি এমনটা করতে পারেন নি।

ময়ঙ্ক নিজের অভিষেক টেস্টেই ভেঙে দিলেন ৭১ বছরের পুরোনো রেকর্ড

ভারত বনাম অস্ট্রেলিয়া: ময়ঙ্ক আগরওয়াল নিজের ডেবিউ টেস্টেই ভেঙে দিলেন ৭১ বছরের পুরোনো এই বিশ্বরেকর্ড 2
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 26: Mayank Agarwal of India is congratulated by Cheteshwar Pujara after reaching 50 runs during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ভারতীয় দলের হয়ে নিজের প্রথম টেস্ট খেলা ময়ঙ্ক আগরওয়াল নিজের প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ৭১ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন। তিনি নিজের প্রথম ইনিংসে ৭৬ রান করেছেন, যার জন্য তিনি ১৬১টি বলের মুখোমুখি হন। টা অস্ট্রেলিয়ায় টেস্ট ডেবিউ করা সর্বাধিক রানের ইনিংস। এর আগে দত্তু ফাদকর অস্ট্রেলিয়ায় পদার্পণ করে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ১৯৪৭ সালে ৫১ রানের ইনিংস খেলেছিলেন। সকলেরই আশা ছিল যে ময়ঙ্ক এই দুর্দান্ত ইনিংসকে সেঞ্চুরি হিসেবে বদলে দেবেন কিন্তু এমনটা হয়নি আর তিনি ব্যক্তিগত ৭৬ রানে প্যাট কমিন্সের শিকার হন।

মুরলী বিজয় আর কেএল রাহুলের খারাপ ফর্মের কারণে দলে আসেন ময়ঙ্ক

ভারত বনাম অস্ট্রেলিয়া: ময়ঙ্ক আগরওয়াল নিজের ডেবিউ টেস্টেই ভেঙে দিলেন ৭১ বছরের পুরোনো এই বিশ্বরেকর্ড 3
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 26: Mayank Agarwal of India bats during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

এই সিরিজের জন্য পৃথ্বী শ ভারতীয় দলের প্রথম পছন্দ ছিলেন। কিন্তু চোটের কারণে তিনি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ায় কেএল রাহুল আর মুরলী বিজয়ের ওপেনিং জুটি লাগাতার অসফল থেকেছে। প্রথম দুটি টেস্টে ক্রমশ: ১২.০০ আর ১২.২৫ এর খারাপ গড়ে ব্যাটিং করায় এই দুজনজে মূল্য চোকাতে হয়। রাহুল আর বিজয়ের বাদ পড়া ময়ঙ্কের জন্য বরদান প্রমানিত হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *