INDvsAUS: গ্লেন ম্যাকগ্রা বললেন ঋষভ পন্থ নন এই খেলোয়াড় করতে পারেন বিরাট কোহলির অভাব পূর্ণ 1

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে এই মুহূর্তে বর্ডার-গাভাস্কার ট্রফি খেলা হচ্ছে। এই চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অ্যাডিলেডে খেলা হয়েছে যেখানে অস্ট্রেলিয়ার দল ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। গোলাপি বলের এই টেস্ট ম্যাচে অস্ট্রেইয়া টিম ইন্ডিয়ার উপর সম্পূর্ণ কর্তৃত্ব বজায় রেখে ম্যাচের তৃতীয় দিনই হারিয়ে দিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

বিরাট কোহলিকে রিপ্লে করার চ্যালেঞ্জ

INDvsAUS: গ্লেন ম্যাকগ্রা বললেন ঋষভ পন্থ নন এই খেলোয়াড় করতে পারেন বিরাট কোহলির অভাব পূর্ণ 2

অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে তো ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি দলের সঙ্গে ছিলেন। এখন বিরাট কোহলি বাকি বাচা তিনটি টেস্ট ম্যাচে খেলবেন না আর ভারতে ফিরে আসবেন। ভারতীয় দলের জন্য বিরাট কোহলির ফিরে যাওয়া ভীষণই বড়ো ধাক্কা। বিরাট কোহলির যাওয়ার পর দলের দায়িত্ব অজিঙ্ক রাহানে সামলাবেন, কিন্তু এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে ব্যাটিংয়ে বিরাট কোহলিকে ভারতীয় দলের কোন ব্যাটসম্যান রিপ্লেস করেন।

বিরাট কোহলির রিপ্লেসমেন্ট নিয়ে গ্লেন ম্যাকগ্রার প্রতিক্রিয়া

INDvsAUS: গ্লেন ম্যাকগ্রা বললেন ঋষভ পন্থ নন এই খেলোয়াড় করতে পারেন বিরাট কোহলির অভাব পূর্ণ 3

বিরাট কোহলির ফিরে যাওয়া নিয়ে সকলেই নিজেদের প্রতিক্রিয়া দিচ্ছেন। যার মধ্যে অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তী জোরে বোলার গ্লেন ম্যাকগ্রা সোনি টেন স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে বিরাট কোহলির যাওয়ার পর কেএল রাহুলকে তার জায়গার সঠিক বিকল্প বলে অভিহিত করেছেন। গ্লেন ম্যাকগ্রা বলেছেন যে, “ভারতকে ভালো শুরু করতে হত ওদের বোর্ডে জয় হাসিল করার প্রয়োজন ছিল, কিন্তু দুর্ভাগ্যবশত এমনটা হয়নি। এটা অস্ট্রেলিয়ার দ্বারা অবিশ্বসনীয় বোলিং প্রদর্শন ছিল”।

কেএল রাহুল আসতে পারেন বিরাট কোহলির জায়গায়

INDvsAUS: গ্লেন ম্যাকগ্রা বললেন ঋষভ পন্থ নন এই খেলোয়াড় করতে পারেন বিরাট কোহলির অভাব পূর্ণ 4

বিরাট কোহলির যাওয়া নিয়ে গ্লেন ম্যাকগ্রা বলেছেন যে, “বিরাট কোহলি এত বড়ো প্রভাবশালী খেলোয়াড় যে ওকে ছাড়া এটা একটা বড়ো ফাঁকা জায়গা তৈরি করে দেয়। কিন্তু সেই সঙ্গেই অন্য খেলোয়াড়দেরও নিজেদের পরীক্ষা করার সুযোগ এনে দেয়। সম্ভবত কেএল রাহুল বিরাট কোহলির জায়গায় আসতে পারেন”।

কেএল রাহুলকে তিনি উপযুক্ত বিকল্প বলে অভিহিত করেছেন, কিন্তু দ্বিতীয় নাম হিসেবেও তিনি নিজের রায় দিয়েছেন আর বলেছেন যে, “ভারতের কাছে দ্বিতীয় বিকল্প শুভমান গিল রয়েছে, যাকে ওয়ানডে সিরিজে বাস্তবে পজিটিভ দেখাচ্ছিল, ওকে ম্যাচ থেকে সরানো উচিত ছিল না। আমার মতে শীর্ষ স্থানে ও একজন পরিবর্ত হতে পারে”।

পৃথ্বী শয়ের ব্যাপারে জানতে হবে কোচিং স্টাফদের

INDvsAUS: গ্লেন ম্যাকগ্রা বললেন ঋষভ পন্থ নন এই খেলোয়াড় করতে পারেন বিরাট কোহলির অভাব পূর্ণ 5

পৃথ্বী শয়ের ব্যাটিং নিয়ে ম্যাকগ্রা বলেন যে, “ওকে আন্তরিকভাবে জানতে হবে যে ও কেমনভাবে চলছে। অধিনায়ক, কোচ, সাপোর্ট স্টাফদের এটা জানতে হবে। আমার যে বিষয়ে চিন্তা, সেটা হল যে ও দুই ইনিংসে এইভাবে আউট হয়েছে। ও কমিন্স, হ্যাজেলউড আর স্টার্কের মতো বোলারদের বিরুদ্ধে চিন্তার বিষয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *