বিরাটের এই ছোটো ভুলের কারণে ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে হল ৪ রানের হারের মুখোমুখি

ভারতীয় দল আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ গতকাল ২১ নভেম্বর ব্রিসবেনের গাব্বা ক্রিকেট স্টেডীয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে অস্ট্রেলিয়া দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ৪ রানে জয় হাসিল করে।অস্ট্রেলিয়া দল এই জয়ের সঙ্গেই তিন ম্যাচের এই টি-২০ সিরিজে ১-০ এগিয়েও গিয়েছে।

অস্ট্রেলিয়া খাড়া করে বিশাল স্কোর
বিরাটের এই ছোটো ভুলের কারণে ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে হল ৪ রানের হারের মুখোমুখি 1
এই ম্যাচে ট ভারতীয় দল জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়।প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দলের শুরুয়াত খারাপ হয় আর তাদের ওপেনার ডিআর্সি শর্ট ১২ বলে মাত্র ৭ রান করে দলের২৪ রানের মাথায় আউট হয়ে যান। এরপর অধিনায়ক অ্যারণ ফিঞ্চ এবং ক্রিস লিন নিজেদের দলের হয়ে ৪০রানের একটি দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। অ্যারণ ফিঞ্চ যেখানে ২৪ বলে ২৭ রান করে আউট হন।অন্যদিকে লিন ২০ বলে ৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। চতুর্থ ওভারে গ্লেন ম্যাক্সওয়েল আর মার্কস স্টোইনিস ৭৮ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়ে নিজেদের দলের স্কোর ১৭ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৮ রানে পৌঁছে দেন।
অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল ২৪ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। অন্যদিকে মাররস স্টোইনিস ১৯ বলে৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। অস্ট্রেলিয়ার ইনিংসের ১৬.১ওভারে বৃষ্টির কারণে খেলা আটকে যায়, যারপরেই ম্যাচে ১৭ ওভারে কমিয়ে আনা হয়। ভারতের হয়ে কুলদীপ যাদব ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন। অন্যদিকে জসপ্রীত বুমরাহ ৩ ওভারে মাত্র ১৫ রান দিয়ে এক উইকেট নেন।

ভারতীয় ব্যাটসম্যানরা আত্মসমর্পণ করল
বিরাটের এই ছোটো ভুলের কারণে ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে হল ৪ রানের হারের মুখোমুখি 2
ডাকওয়ার্থ লুই নিয়ম অনুযায়ী ভারতীয় দলকে এই ম্যাচে ১৭ ওভারে ১৭৪ রানের লক্ষ্য দেওয়া হয়। এই লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দল প্রথম উইকেট রোহিত শর্মার রূপে দ্রুত হারিয়ে ফেলে। রোহিত নিজের দলের হয়ে ৮ বলে মাত্র ৭ রানই করতে পারে। কেএল রাহুলও বিশেষ কিছুই করতে পারেননি আর মাত্র ১২ বলে১৩ রান করে আউট হন। অধিনায়ক বিরাট কোহলিও ৮ বলে মাত্র ৪ রানই করতে পারেন।
যদিও শিখর ধবন একদিক থেকে দুর্দান্ত ব্যাটিং করেন আর দ্রুত রান ভারতীয় দলের হয়ে করেন।কিন্তু তিনিও ৪২ বলে ৭৬ রানের ইনিংস খেলার পর আউট হয়ে যান। তার আউট হওয়ার পর দলের জয়ের আশাও শেষ হয়ে যায়। আর ভারতীয় দল নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রানই করতে পারে। শিখর ছাড়াও ভারতের হয়ে দীনেশ কার্তিক ৩০ রান করেন। ঋষভ পন্থও ২০ রানের ইনিংস খেলেন।

বিরাটের এই ভুলের কারণে হল হার
বিরাটের এই ছোটো ভুলের কারণে ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে হল ৪ রানের হারের মুখোমুখি 3
জানিয়ে দিই যে এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের আগে কেএল রাহুলকে ব্যাটিং করতে পাঠান। অধিনায়ক বিরাটের এই ভুলের মাশুল দলকে ভোগ করতে হয় আর দল একটি ক্লোজ ম্যাচ হেরে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *