ভারত বনাম অস্ট্রেলিয়া: প্রথম দিনের খেলা সমাপ্ত, ময়ঙ্ক আগরওয়াল, কোহলি আর পুজারা খেললেন দুর্দান্ত ইনিংস, ব্যাকফুটে অস্ট্রেলিয়া
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 26: Mayank Agarwal of India bats during day one of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 26, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বক্সিং ডে টেস্টের আজ শুরুয়াত হয়ে গিয়েছে। প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল ২১৫ রান তুলে ফেলেছে। ভারতের অধিনায়ক বিরাট কোহলি টেসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ভারত এই ম্যাচে তিনটি পরিবর্তন করেছে। ওপেনিং ব্যাটসম্যান মুরলী বিজয় আর কেএল রাহুলের জায়গায় রোহিত শর্মা এবং ময়ঙ্ক আগরওয়াল সুযোগ পেয়েছেন।

লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ১ উইকেটে ৫৭ রান ছিল

ভারতীয় দল লাঞ্চ পর্যন্ত এক উইকেট হারিয়ে ৫৭ রান তুলে ফেলে। ময়ঙ্ক আগরওয়াল ৬৮ বলে ৩৪ রান করেন, অন্যদিকে হনুমা বিহারীর আউট হওয়ার পর ক্রিজে নামা চেতেশ্বর পুজারা ৩৪ বলে ১০ রান করে। বিহারী ৮ রান করে প্যাট কমিন্সের শিকার হন।

ময়ঙ্ক আগরওয়াল প্রথম টেস্টেই করলেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি

ওপেনার হিসেবে টিম ইন্ডিয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেটে এই ম্যাচে অভিষেক করা ময়ঙ্ক আগরওয়াল দুর্দান্ত হাফসেঞ্চুরি করে ফেলেছেন। ময়ঙ্ক ৯৫ বলে নিজের টেস্ট কেরিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। এরপর সেঞ্চুরির কাছাকাছি পৌঁছতে পৌঁছতে তিনি ব্যক্তিগত ৭৬ রানে আউট হয়ে যান। কেএল রাহুলের জায়গায় পাওয়া সুযোগের সদ্বব্যবহার করে তিনি দুর্দান্ত ব্যাট করেন। সেই সঙ্গে ময়ঙ্ক অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্টেই সর্বাধিক রানের ইনিংসে খেলা প্রথম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যান। ৭১ বছরের ইতিহাসে (১৯৪৭-২০১৮) এই কৃতিত্ব করে দেখানো তিনি একমাত্র ব্যাটসম্যান।

পুজারাও করলেন হাফ সেঞ্চুরি

টিম ইন্ডিয়ার ভরসাযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা মেলবোর্নে চলতি বক্সিং ডে টেস্টে হাফ সেঞ্চুরি করেছেন। এটা পুজারার টেস্ট কেরিয়ারের ২১তম হাফসেঞ্চুরি। তিনি ১৫২ বলে পঞ্চাশ রান পূর্ণ করেন। তিনি ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে মিলে দলকে সামলান।

বিরাট কোহলি খেলেন ভালো ইনিংস, কমিন্স পেলেই দুই উইকেট

অস্ট্রেলিয়ান জোরে বোলার প্যাট কমিন্স হনুমা বিহারী আর ময়ঙ্ক আগরওয়ালকে আউট করেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজের দুর্দান্ত ফর্ম এই ম্যাচেও জারি রাখেন। বিরাটের নেতৃত্বে এই টেস্ট ম্যাচ খেলা টিম ইন্ডিয়ার নজর প্রথমবার বক্সিং ডে টেস্ট জেতার দিকে থাকবে। ভারত শেষবার বক্সিং ডে টেস্ট ২০১৪য় খেলেছিল। সেই ম্যাচটি ড্র হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *