INDvsAUS: চতুর্থ টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানে গড়তে পারেন ইতিহাস 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ ১৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি ব্রিসবেন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই চতুর্থ টেস্ট ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারে জানাব, যা দুই দলের খেলোয়াড়রা এই ম্যাচে গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচের সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

INDvsAUS: চতুর্থ টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানে গড়তে পারেন ইতিহাস 2

১. ভারতের কাছে যেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের ৩০তম টেস্ট জয়ের সুযোগ থাকবে, অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে ভারতের বিরুদ্ধে নিজেদের ৪৪তম জয়ের সুযোগও থাকবে।

২. ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ব্রিসবেনে ৬টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে, যেখানে ভারত ৫টি ম্যাচ হেরেছে, অন্যদিকে একটি ম্যাচ ড্র থেকেছে। ভারতের কাছে এই মাঠে নিজেদের প্রথম টেস্ট ম্যাচ জয়ের সুযোগ থাকবে।

৩. ভারতীয় দল যদি এই ম্যাচ হেরে যায় তো তাদের কাছে সিরিজ জেতার সুযোগ থাকবে না, আর তাদের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিয়মিত ৩টি টেস্ট সিরিজ জেতার স্বপ্ন ভেঙে যাবে।

INDvsAUS: চতুর্থ টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানে গড়তে পারেন ইতিহাস 3

৪. যদি অজিঙ্ক রাহানে নিজের অধিনায়কত্বে এই ম্যাচ হারেন তো এটি তার টেস্ট অধিনায়কত্বের কেরিয়ারের প্রথম হার হবে। এখনও পর্যন্ত তার নেতৃত্বে ভারত ৪টি টেস্ট ম্যাচ খেলেছে, যার মদ্যে ভারতীয় দল ৪টি ম্যাচের সবকটিতেই জিতেছে।

৫. যদি ভারত শেষ টেস্ট ম্যাচ জেতে, তো সিরিজও নিজেদের নামে করে ফেলবে, আর ভারতের এটি অস্ট্রেলিয়ার মাটিতে দ্বিতীয় টেস্ট সিরিজ জয় হবে।

৬. ভারতীয় অধিনায়কদের মধ্যে একমাত্র বিরাট কোহলিই নিজের অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিততে পেরেছেন। অজিঙ্ক রাহানে দ্বিতীয় এমন ভারতীয় অধিনায়ক হতে পারেন যিনি অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিততে পারেন।

INDvsAUS: চতুর্থ টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানে গড়তে পারেন ইতিহাস 4

৭. টি নটরাজন এই ম্যাচে ডেবিউর সুযোগ পেতে পারেন। তিনি টেস্টে ডেবিউ করা ৩০০তম ভারতীয় খেলোয়াড় হবেন।

৮. চেতেশ্বর পুজারা যদি এই ম্যাচে ৫১ রান করেন, তো তিনি গুন্ডাপ্পা বিশ্বনাথের ৬০৮০ রানকে পেছনে ফেলে দেবেন আর ভারতের হয়ে সবচেয়ে বেশি টেস্ট রান করার ব্যাপারে দশম স্থানে উঠে আসবেন।

৯. অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিয়োঁ যদি এই ম্যাচে ৪ উইকেট হাসিল করেন তো তিনি টেস্ট ক্রিকেটে নিজের ৪০০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *