দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াই এগিয়ে, ভারতের কামব্যাককে নস্যাৎ করে হুঙ্কার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের 1

প্রথম টেস্টে ভারতকে আট উইকেটে হারিয়ে দাপুটে জয়, পাশাপাশি প্রতিপক্ষের দুই প্রধান অস্ত্র বিরাট কোহলি এবং মহম্মদ শামিও বাইরে। এই অবস্থায় আসন্ন বক্সিং ডে টেস্টে অ্যাডভান্টেজে থাকবে অস্ট্রেলিয়াই, সে নিয়ে কোনও সন্দেহ নেই। বেশিরভাগ বিশেষজ্ঞ, এমনকি ভারতীয় ক্রিকেটপ্রেমীরাও মনে করেন, এমন বড় হার এবং এই দুই তারকা ক্রিকেটারের অনুপস্থিতি নিয়ে কামব্যাক করতে পারবে না টিম ইন্ডিয়া।

দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াই এগিয়ে, ভারতের কামব্যাককে নস্যাৎ করে হুঙ্কার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের 2

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অজিঙ্ক রাহানেকে নিয়ে এক নয়া সাজে সজ্জিত টিম ইন্ডিয়া মাঠে নামবে। কিন্তু এই টেস্টে এগিয়ে থাকবে অস্ট্রেলিয়াই, এমন বার্তাই দিলেন অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। পাশাপাশি তিনি মনে করেন, বাকি তিনটি টেস্টে বিরাট কোহলি এবং মহম্মদ শামির অভাব ভুগতে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট, আর এই কারণেই অ্যাডভান্টেজে থাকবে অস্ট্রেলিয়া।

IND vs AUS: Virat Kohli leaves Australia, Mohammed Shami advised 6 weeks  rest

সাংবাদিক বৈঠকে এসে জাস্টিন ল্যাঙ্গার প্রশংসা করেন সুপারস্টার ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি এবং তারকা পেসার মহম্মদ শামিকে। এই নিয়ে তিনি বলেছেন, “বিরাট কোহলি ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় এবং আমার মনে হয় মহম্মদ শামি এই ভারতীয় বোলিং আক্রমণের বড় অঙ্গ, কারণ উনি খুবই কম রান দেন ও খুবই স্কিলফুল। আর এই দুই খেলোয়াড় না থাকার কারণে নিঃসন্দেহে আমাদের জন্য একটি বড় অ্যাডভান্টেজ।”

Virat Kohli pinpoints mistakes but backs bowlers to the hilt: Mohammed Shami

যদিও ভারতীয় দলকে তিনি হালকাভাবে নিচ্ছেন না। অজিঙ্ক রাহানের নেতৃত্বে ভারতীয় দলের বিরুদ্ধে ভালো প্রস্তুতি নিয়েই নামবে অস্ট্রেলিয়া, সে নিয়ে কড়া বার্তা দিয়ে রাখলেন জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেছেন, “কিন্তু আমরা জানি যে আমাদের সব সময় কঠিন পরিশ্রম করে যেতে হবে যে বিষয়ে আমরা কথা বলছিলাম। আমরা জানি টেস্ট ম্যাচের প্রথম দিনে আমাদের খুব দাপটের সাথে শুরু করতে হবে, আমরা জানি যে আমাদের চাপ বজায় রাখতে হবে অজিঙ্ক রাহানের উপর কারণ উনি নয়া অধিনায়ক। আর তাই আমাদের প্রক্রিয়ায় কোনও বদল আসবে না। কিন্তু যখন আপনি প্রতিপক্ষ দলের দুই সেরা ক্রিকেটারকে তুলে নেন, তখন নিঃসন্দেহে তাদের আরও দূর্বল করে তোলে, আর এটাই বাস্তব, আর এই কারণেই আমরা অ্যাডভান্টেজে রয়েছি।”

India vs Australia: Ajinkya Rahane spreads calm energy in pressure  situations, says Ishant Sharma - Sports News

এদিকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বক্সিং ডে টেস্টে একই একাদশ নিয়ে নামবে অস্ট্রেলিয়া, সে বিষয়েও জানিয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেছেন, “আমি খুবই সাহসী একজন মানুষ হব যদি যদি এই ম্যাচের জন্য আগের ম্যাচের একাদশে কিছু পরিবর্তন করি। এই পরিস্থিতিতে আগামী কয়েক দিনের মধ্যে যদি বড় কিছু না হয়, আর এটা হতেই পারে যে বিশ্বে আমরা বাস করছি, তাহলে আমরা একই একাদশ নিয়ে মাঠে নামব।”

 

Leave a comment

Your email address will not be published.