অস্ট্রেলিয়ার তারকা স্পিনার শেন ওয়ার্ন এই ভারতীয় স্পিনারকে বললেন এই সময়ের সবচেয়ে ভাল স্পিনার

যখনই আপনাকে সর্বশ্রেষ্ঠ স্পিনার বাছতে বলা হয় তো শেন ওয়ার্নের নাম সেই তালিকায় অবশ্যই আসে। এখন তিনি নিজের হিসেবে এই মুহূর্তের সবচেয়ে ভাল স্পিনারের নাম জানিয়েছেন। শেন ওয়ার্ন অস্ট্রেলিয়ার সর্বকালীণ সেরা স্পিনার থেকেছেন। এই খেলোয়াড় নিজের বোলিংয়ে এক সময় প্রায় সমস্ত ব্যাটসম্যানকেই সমস্যায় ফেলেছেন।

অস্ট্রেলিয়ার তারকা স্পিনার শেন ওয়ার্ন বাছলেন এই সময়ের সর্বশ্রেষ্ঠ স্পিনার

অস্ট্রেলিয়ার তারকা স্পিনার শেন ওয়ার্ন এই ভারতীয় স্পিনারকে বললেন এই সময়ের সবচেয়ে ভাল স্পিনার 1

নিজের সময়ের কিংবদন্তী স্পিনার হিসেবে গন্য হওয়া শেন ওয়ার্ন নিজের হিসেবে এই মুহুর্তের সর্বশ্রেষ্ঠ স্পিনার বেছছেন। ইএসপিএনের ২৫টি প্রশ্নের জবাব দিতে গিয়ে শেন ওয়ার্নকে যখন প্রশ্ন করা হয় এই মুহূর্তের সবচেয়ে ভাল স্পিনা কে তো তিনি সময় নষ্ট না করে ভারতীয় স্পিনার কুলদীপ যাদবের নাম নেন। ওয়ার্ন আগেই বেশ কয়েকবার কুলদীপ যাদবের প্রশংসা করেছেন। এমনটা নয় যে ওয়ার্নই একমাত্র কুলদীপ যাদবকে পছন্দ করেন, কুলদীপ যাদবও শেন ওয়ার্নকেই নিজের আদর্শ বলে জানিয়েছেন। যখনই কুলদীপ সুযোগ পান তো তিনি ওয়ার্নের কাছ থেকে বোলিংয়ের টিপ নিতে দেরী করেন না।

কুলদীপ যাদবের ভাল যায়নি আইপিএল আর বিশ্বকাপ

অস্ট্রেলিয়ার তারকা স্পিনার শেন ওয়ার্ন এই ভারতীয় স্পিনারকে বললেন এই সময়ের সবচেয়ে ভাল স্পিনার 2

গত কিছু সময় ধরে কুলদীপ যাদবের আত্মবিশ্বাস কম হয়ে গিয়েছে, কারণ এই বোলারকে বিশ্বকাপে ভারতীয় দল থেকে আর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হয়েছিল। এবারের বিশ্বকাপে কুলদীপ ৭টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৫৬.১৬ গড়ে মাত্র ৬টি উইকেট নিয়েছেন। যদিও এর মধ্যে তার ইকোনমি রেট মাত্র ৫.০২ এর ছিল। পাকিস্তানের বিরুদ্ধে ছাড়া আর কোনো ম্যাচেই তার প্রদর্শন ভাল থাকেনি। আইপিএলেও এই কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

ভারতীয় টি-২- দল থেকে কুলদীপ যাদবকে দেওয়া হয়েছে বাদ

অস্ট্রেলিয়ার তারকা স্পিনার শেন ওয়ার্ন এই ভারতীয় স্পিনারকে বললেন এই সময়ের সবচেয়ে ভাল স্পিনার 3

ওয়েস্টইন্ডিজ সফরের জন্য যাওয়া ভারতীয় টি-২০ দলে কুলদীপ যাদবকে জায়গা দেওয়া হয়নি। তার সঙ্গে যজুবেন্দ্র চহেলকেও দল থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও একদিনের ক্রিকেটে এই দুই বোলারকে দলে জায়গা দেওয়া হয়েছে। এই সময় মনে করা হচ্ছে যে কুলদীপ যাদবকে এখন নিজের বোলিংয়ে কিছু পরিবর্তন করতে হবে। যদিও ৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ওয়েস্টইন্ডিজ সফরে আবারো দলে ফিরেছেন কুলদীপ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *