সকলকে অবাক করে অস্ট্রেলিয়ার এই তারকা জোরে বোলার তিন ফর্ম্যাট থেকে নিলেন অবসর

সম্প্রতিই অনেক ক্রিকেটারই নিজের অবসরের ঘোষণা করছেন। এখন এর মধ্যেই অস্ট্রেলিয়ার ক্রিকেটের সঙ্গে সম্পর্কিত একটি বড় খবর আসছে। আসলে অস্ট্রেলিয়ার জোরে বোলার জন হেস্টিংস আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছেন। জানিয়ে দিই অস্ট্রেলিয়ার জোরে বোলার জন হেস্টিংস ক্রিকেটের তিন ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করে দিয়েছেন।

নিজের স্বাস্থ্যকে মাথায় রেখে নিলেন অবসর
সকলকে অবাক করে অস্ট্রেলিয়ার এই তারকা জোরে বোলার তিন ফর্ম্যাট থেকে নিলেন অবসর 1
হেস্টিংস দ্য এজকে দেওয়া নিজের একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, “আমি একটি ব্যাপক স্বাস্থ্য পরিক্ষণ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছি, ধ্যান দেওয়ার মত গুরুত্বপূর্ণ ব্যাপার এটা যে আমি বাস্তবে বর্তমানে ভালো স্বাস্থ্যে রয়েছি, কিন্তু আমি গত কিছু সময় ধরে চাপের পরিক্ষা, ব্র্যাঙ্কোস্কোপ আর এঞ্জিয়োগ্রাম ব্র্যাঙ্কোস্কোপ আরও এই ধরণের বেশ কিছু রোগের মধ্যে দিয়ে যাচ্ছি। আমার জন্য সমস্ত কিছুই কঠিন ছিল। মাঠে ক্রিকেট খেলার কারণে আমার ফুসফুসে ছোটো রক্তবাহিকা ফেটে গিয়েছিল।যখন আমি বল করার চেষ্টা করতাম তখন আমার কাশির সঙ্গে রক্ত এসে যেত যা বাস্তবে ভীষণই ভয়ের ব্যাপার”।

নিজের স্বাস্থ্য নিয়ে কোনও অবহেলা করতে চাইনা
সকলকে অবাক করে অস্ট্রেলিয়ার এই তারকা জোরে বোলার তিন ফর্ম্যাট থেকে নিলেন অবসর 2
ওই সাক্ষাৎকারে হেস্টিংস আগে আরও বলেন, “ আমি বর্তমানে সুস্থ থাকার জন্য ট্রেনিং করছি,এফ-৪৫ করছি, কিন্তু বোলিংয়ে এমন কিছু নয়। এতে আপনাকে ওজন তোলাবা বক্সিং করতে হয়না। বোলিংয়ের বাস্তবিক লোডিংয়ে চাপ থাকে। দীর্ঘ সময় ধরে আমার স্বাস্থ্য যথেষ্ট খারাপ থেকেছে, এই জন্য আমি নিজের স্বাস্থ্য নিয়ে কোনও অবহেলা করতে চাইনা। আমি মাঠে এই কারণে আর ফিরতে চাইনা। কারণে দলে খেলায় ফের আমার স্বাস্থ্যের অবনতি হতে পারে”।

এমনটা ছিল জন হেস্টিংসের ক্রিকেট কেরিয়ার
সকলকে অবাক করে অস্ট্রেলিয়ার এই তারকা জোরে বোলার তিন ফর্ম্যাট থেকে নিলেন অবসর 3
জন হেস্টিংস অস্ট্রেলিয়ার হয়ে ১টি টেস্ট ম্যাচ, ২৯টি ওয়ানডে আর ৯টি টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্ট ক্রিকেটে তিনি ১টি উইকেট,ওয়ানডেতে ৪২টি এবং টি-২০তে ৭টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *