ভারতের হার কাছে দেখে বিরাট কোহলি ভারতীয় সমর্থকদের সাহায্যে চাললেন এই চাল আর পেয়ে গেলেন ৪ উইকেট

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে এই মুহুর্তে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা চলছে। এই সময় বিরাট কোহলি আরো একবার আলোচনায় উঠে এসেছেন। আপনারা জেনে অবাক হবে যে এবার বিরাট কোহলি নিজের সেঞ্চুরির কারণে আলোচনায় উঠে আসেননি বরং অন্যকোনো ব্যাপারে আলোচনায় উঠে এসেছেন। আপনাদের জানিয়ে দিই যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থে বিরাট একটি স্মরণীয় সেঞ্চুরি করেছেন। যদিও তার এই ইনিংসের পরও ভারত প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার চেয়ে ৪৩ রানে পেছিয়ে রয়েছে।

মাঠে এই আচরণ করতে দেখা গেছে বিরাট কোহলিকে
ভারতের হার কাছে দেখে বিরাট কোহলি ভারতীয় সমর্থকদের সাহায্যে চাললেন এই চাল আর পেয়ে গেলেন ৪ উইকেট 1
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়ার বোলাররা যথেষ্ট ভালো বোলিং করছিলেন। সেই সময় বেশ কয়েকবার অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদেরও যথেষ্ট খারাপভাবে সংঘর্ষ করতে দেখা যায়। সেই সময় অস্ট্রেলিয়ার দর্শক নিজেদের খেলোয়াড়দের উৎসাহিত করার চেষ্টা করছিলেন। সেই সময় বিরাট অস্ট্রেলিয়ার দর্শকদেরও ইশারা করতে ছাড়েননি। এক সময় ভারত একটা উইকেটের জন্য হা-পিত্যেশ করছিল, বিরাট কোহলি দর্শকদের সাহায্য নেওয়ার পরই দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতের ঝুলিতে ৪ উইকেট আসে। সেই সময় বিরাট কোহলি বারবার দর্শকদের বেশ চিৎকার করার জন্য বলছিলেন। যার পর টিম ইন্ডিয়ার দর্শন তাকেও নিরাশ করেননি আর লাগাতার টিম ইন্ডিয়াকে সমর্থন করেন।

বিরাট কোহলি আর গড়েছেন ইতিহাস

বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন সেই কৃতিত্ব হাসিল করেছেন যা ১৪১ বছরের ক্রিকেট ইতিহাসে আর কেউ করতে পারেননি। তিনি প্যাট কমিন্সের ২০তম ওভারে যে মুহুর্তে এক রান নেন তেমনই তার ২০১৮য় আন্তর্জাতিক ক্রিকেটে ২৬০০ রান পূর্ণ হয়ে যায়।
ভারত অধিনায়ক বিরাট কোহলি ২০১৭য় ২৮১৮ রান করেছিলেন। এইভাবে তিনি বিশ্বের এমন প্রথম ক্রিকেটার হয়ে যান, যিনি লাগাতার দু বছরে (ক্যালেন্ডার ইয়ার) আন্তর্জাতিক ক্রিকেট ২৬০০ এর বেশি রান করেছেন।

বিরাট কোহলি ২০১৮য় ১৪টি ওয়ানডে এবং ১০টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি ১৪টি ওয়ানডেতে ১৩৩.৫৫ গড়ে ১২০২ রান করেছেন। যার মধ্যে ৬টি সেঞ্চুরি সামিল রয়েছে। এইভাবে তিনি ১০টি টি-২০তে ৩০.১৪ গড়ে ২১১ রান করেছেন। তিনি এখন বছরের ১২তম টেস্ট খেলছে। তিনি এই ম্যাচের আগে ১১টি ম্যাচে ১১০০ রান করেছিলেন। এইভাবে তিনি যেমনই এই ম্যাচে ৮৭ রান করেন তেমনই তার আন্তর্জাতিক ক্রিকেটে মোট ২৬০০ রান হয়ে যায়।

ভিডিয়ো দেখার জন্য এখানে ক্লিক করুন:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *