বিশ্বকাপের আগে ভারতকে দেখে ঘাবড়াল অস্ট্রেলিয়া দল, নিল এই সিদ্ধান্ত 1

৫ বারের বিশ্বজয়ী অস্ট্রেলিয়া দল বিশ্বকাপের প্রস্তুতিতে লেগে পড়েছে। তারা ৩ মে থেকে তাদের বিশ্বকাপের ট্রেনিং ক্যাম্প শুরু করেছে। এখানে এই দল লাগাতার প্র্যাকটিস করছে। অস্ট্রেলিয়া গতবারও বিশ্বকাপে কব্জা করেছিল। এইদলকে যতই এবার বিজেতা হওয়ার প্রবল দাবীদার মানা না হোক কিন্তু গত কিছু সময় ধরে তারা দুর্দান্ত প্রদর্শন করছে।

তিন লেগ স্পিনার দিয়ে প্র্যাকটিস

বিশ্বকাপের আগে ভারতকে দেখে ঘাবড়াল অস্ট্রেলিয়া দল, নিল এই সিদ্ধান্ত 2

অস্ট্রেলিয়ার দল তাদের ট্রেনিংয়ে তিনজন লেগ স্পিনার শামিল করেছে। অন্যদিকে তাদের কাছে অ্যাডাম জাম্পা আগে থেকেই উপস্থিত রয়েছেন। দল এই মুহূর্তে ব্রিসবেনে বিশ্বকাপের প্রস্তুতিতে শেষ রূপ দিচ্ছে। তিন লেগ স্পিনারের মধ্যে লায়ড পোপ, মিশেল স্বোয়েপশন, আর টম ও’কোনেল শামিল রয়েছেন। এই তিন বোলার অ্যাডাম জাম্পার সঙ্গে মিলে অ্যারণ ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল আর স্টিভ স্মিথের মত বোলারদের সাহায্য করছেন।

এর পেছনের কারণ কি?

বিশ্বকাপের আগে ভারতকে দেখে ঘাবড়াল অস্ট্রেলিয়া দল, নিল এই সিদ্ধান্ত 3

বিশ্বকাপে অংশ নেওয়া প্রায় সমস্ত দলের কাছে দুর্দান্ত লেগ স্পিনার রয়েছে। অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ আফগানিস্তানের সঙ্গে খেলতে হবে। আফগানিস্তানের কাছে রশিদ খান আর মুজিব ঊর রহমান রূপে দুজন লেগ স্পিনার রয়েছেন।
এই কারণেই অস্ট্রেলিয়ার দল বিশ্বকাপের আগে লেগ স্পিন বোলারদের বিরুদ্ধে ঘাম ঝরাচ্ছে। ভারতীয় উপমহাদেশ ছাড়া ইংল্যাণ্ড আর নিউজিল্যাণ্ডের মত দলের কাছেও দুর্দান্ত লেগ স্পিন বোলার রয়েছে।

দুর্দান্ত ফর্মে খেলোয়াড়রা

বিশ্বকাপের আগে ভারতকে দেখে ঘাবড়াল অস্ট্রেলিয়া দল, নিল এই সিদ্ধান্ত 4
Australian players pose with the trophy after winning the international (ODI) cricket match between Pakistan and Australia at Dubai International Stadium in Dubai on March 31, 2019. (Photo by MAHMOUD KHALED / AFP) (Photo credit should read MAHMOUD KHALED/AFP/Getty Images)

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা দুর্দান্ত ফর্মে রয়েছেন। ডেভিড ওয়ার্নার আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করেছেন অন্যদিকে স্টিভ স্মিথও আইপিএলের শেষ দিকে ফর্ম হাসিল করে নিয়েছিলেন। এছাড়াও অ্যারণ ফিঞ্চ, উসমান খোয়াজা আর গ্লেন ম্যাক্সওয়েলও দুর্দান্ত ফর্মে রয়েছেন। তারা পাকিস্তানের বিরুদ্ধে ইউএইতে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। অন্যদিকে এই দল ভারতকেও ঘরের মাঠে ওয়ানডে সিরিজে মাত দিয়েছে।

এখানে দেখুন ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *