INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলা হচ্ছে। এই টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ সিডনিতে খেলা হয়েছে, যেখানে ভারতের পরপর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেট হারিয়ে এই ম্যাচ জিতে নেয়। এর সঙ্গেই তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারত ২-০ অজেয় লীড নিয়ে ফেলেছে।

দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারত অস্ট্রেলিয়াকে হারাল

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 1

সিডনিতে খেলা হওয়া এই ম্যাচে অস্ট্রেলিয়া টস হারার পর প্রথমে ব্যাট করে ১৯৪ রানের স্কোর করে। এর জবাবে ভারতীয় দল খেলতে নামে আর ভারত ২০তম ওভারের চতুর্থ বলে এই লক্ষ্য হাসিল করে সিরিজ নিজেদের নামে করে নেয়। এই ম্যাচে ভারতীয় দলের বোলাররা বড়ো স্কোর করিয়ে ফেলে, কিন্তু এবার ব্যাটিং যথেষ্ট ভালো হয়। ধবন, কোহলি আর হার্দিক দলের জন্য জয়ের রাস্তা সহজ করে দেন।

অস্ট্রেলিয়া প্রথমে খেলে খাড়া করে ১৯৪ রানের স্কোর

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 2

তিন ম্যাচের টি-২০ সিরিজের এই দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল টস জেতার পর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। অস্ট্রেলিয়ার দল বেশকিছু পরিবর্তন করে এই ম্যাচে মাঠে নেমেছিল, যেখানে অ্যারন ফিঞ্চের জায়গায় ম্যাথ ওয়েড দলের অধিনায়কত্ব করেন। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ম্যাথু ওয়েড আর ডিআর্সি শর্ট মাঠে নামেন। ওপেনিং এই জুটি দলকে দ্রুতগতির শুরু এনে দেন, বিশেষ করে ম্যাথু ওয়েডকে দারুণ ছন্দে দেখা যায়। ম্যাথু ওয়েড অ্যারণ ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের অভাব অনুভব হতে দেননি আর দুর্দান্ত স্ট্রোকস খেলতে থাকেন। ওয়েড আর ডিআর্সি দলের হয়ে প্রথম উইকেটে ৪.৩ ওভারে ৪৭ রান করেন। এরপর ডিআর্সি ৯ রান করে নটরাজনের শিকার হন। এরপরও ওয়েড দুর্দান্ত ছন্দ বজায় রাখতে সফল হন। স্মিথের সঙ্গে মিলে ওয়েড দলের ইনিংস এগিয়ে নিয়ে যান, তখনই ব্যক্তিগত ৫৮ রানের মাথায় ওয়েড রানআউট হয়ে যান।

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 3

এরপর গ্লেন ম্যাক্সওয়েল আর স্টিভ স্মিথ অস্ট্রেলিয়ার ইনিংসকে গতি দেন আর দ্রুতগতিতে দলের রান ১২০তে পৌঁছে দেন। এই স্কোরে ছন্দে দেখানো ম্যাক্সওয়েল ১৩ বলে ২২ রান করে আউট হন। এরপর স্মিথ মোইসেস হেনরিক্সের সঙ্গে মিলে দলকে ১৬৮ রানে পৌঁছে দেন। স্মিথ চহেলের বলে ৩৮ বলে ৪৬ রান করে আউট হন। শেষে স্টোইনিস দ্রুতগতিতে ১৬ রান করে অস্ট্রেলিয়ার স্কোরকে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৪ রানে পৌঁছে দেন।

ভারত ১৯.৪ ওভারে করল লক্ষ্য হাসিল

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 4

অস্ট্রেলিয়ার ১৯৪ রানের বড়ো লক্ষ্যের সামনে ভারতের হয়ে শিখর ধবন আর কেএল রাহুল ওপেনিং করতে নামেন। রাহুল আর ধবন দুর্দান্ত শুরু করেন। দুই ব্যাটসম্যান প্রথম উইকেটের হয়ে ৩৩ বলে ৫৬ রান যোগ করেন। এই স্কোরে রাহুল ২২ বলে ৩১ রান করে আউট হন। এরপর শিখর ধবন বিরাট কোহলির সঙ্গে মিলে ইনিংসকে এগিয়ে নিয়ে যান। শিখর ধবনকে দুর্দান্ত ছন্দে দেখা যায়। তিনি দুর্দান্ত ব্যাটিং করে ৩৬ বলে ৫২ রানের ইনিংস খেলেন। তিনি দলের ৯৫ রানের মাথায় অ্যাডাম জাম্পার শিকার হন। এরপর সঞ্জু স্যামসন বড়ো সুযোগ পান, আর তিনি ভালো শুরুও করেন, কিন্তু সঞ্জু ১০ বলে ১৫ রান করে দলের স্কোর ১২০ রানে পৌঁছে দিয়ে আউট হন। এরপর হার্দিক নিজের অধিনায়ককে সঙ্গ দিতে পৌঁছন।

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 5

বিরাট কোহলি সঞ্জুর আউটের পর দ্রুতগতিতে রান করতে শুরু করেন আর হার্দিকের সঙ্গে মিলে দলের স্কোর ১৫০ কাছকাছি পৌঁছে দেন। কিন্তু সেই সময় ড্যানিয়েল সামস এর বলে বিরাট ৪০ রানের মাথায় নিজের উইকেট হারান। কোহলির আউট হওয়ার পর শ্রেয়স আইয়ার ব্যাট করতে হাসেন। আইয়ার আর হার্দিক ভারতীয় দলকে ম্যাচ এবজায় রাখেন। হার্দিক ২২ বলে ৪২ রান করে ভারতকে ৬ উইকেটে ম্যাচ জিতিয়ে দেন।

এখানে দেখুন স্কোরবোর্ড

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 6

INDvsAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে জতে ভারত সিরিজ ২-০ ফলাফলে করল কব্জা 7

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *