INDvsAUS: বিরাট কোহলির এই বড়ো ভুলের কারণে ৫১ রানে ম্যাচ হার ভারত, হাতছাড়া সিরিজ

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হয়েছে। এই ম্যাচে অস্ট্রেলিয়া আরও একবার অসাধারণ প্রদর্শন করে ভারতকে ৫১ রানে হারিয়ে দিয়েছে আর পরপর দ্বিতীয় জয়ের সঙ্গে সিরিজেও ২-০ এগিয়ে গিয়েছে।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়া জিতল

INDvsAUS: বিরাট কোহলির এই বড়ো ভুলের কারণে ৫১ রানে ম্যাচ হার ভারত, হাতছাড়া সিরিজ 1

সিডনিতেই খেলা হওয়া সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়া ভারতকে ভীষণই সহজে ৬৬ রানে হারিয়ে দিয়েছিল। যারপর এই ম্যাচেও অস্ট্রেলিয়া সেই একইভাবে নিজেদের খেলা এগিয়ে নিয়ে যায়। যেমনটা গত ম্যাচে তারা শেষ করেছিল। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা এখানে জোরদার ফর্ম দেখিয়েছেন। ভারতীয় বোলারদের তারা কোনো সুযোগ দেননি, এরপর বোলাররাও আঁটোসাটো বোলিংয়ে ভারতীয় দলকে এই বড়ো লক্ষ্য তাড়া করা থামিয়ে দেয় আর পরপর দ্বিতীয় জয় হাসিল করে সিরিজে ২-০ অজেয় লীড নিয়ে ফেলেছে।

অস্ট্রেলিয়া আবারও খাড়া করল ৩৮৯ রানের বিশাল স্কোর

INDvsAUS: বিরাট কোহলির এই বড়ো ভুলের কারণে ৫১ রানে ম্যাচ হার ভারত, হাতছাড়া সিরিজ 2

দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ টসে জেতেন আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার ওপেনার হিসেবে আসেন আর একবার দুই ব্যাটসম্যানরা ভীষণই ভালো শুরু করেন। ওয়ার্নার যেখানে শুরু থেকে অ্যাটাকিং দেখিয়েছে অন্যদিকে ফিঞ্চ ধীরে সুস্থে ব্যাট করেন। ভারতের বোলারদের উড়িয়ে দিয়ে প্রথম ওভারে তারা ২৩ অভারের মধ্যেই ১৪২ রান তুলে ফেলেন। এই স্কোরে অ্যারণ ফিঞ্চ ৬০ রান করে মহম্মদ শামির শিকার হন। এরপর স্টিভ স্মিথ ব্যাট করতে আসেন আর এসেই দারুণ শতস খেলা শুরু করেন। তবে কিছুক্ষণ পরেই ডেভিড ওয়ার্নার ৮৩ রান করে আউট হয়ে যান, কিন্তু স্মিথ নিজের খেলা বজায় রাখেন।

INDvsAUS: বিরাট কোহলির এই বড়ো ভুলের কারণে ৫১ রানে ম্যাচ হার ভারত, হাতছাড়া সিরিজ 3

স্টিভ স্মিথ নিজের হাফসেঞ্চুরি করার পর বিস্ফোরক মেজাজ ধারণ করেন আর নিয়মিত বড়ো শটস মারতে থাকেন। দেখে দেখতে তিনি লাবুসেনের সঞগে বড়ো স্কোরের ভিত মজবুত করে ফেলেন। স্মিথ ৬২ বলে আবারও সেঞ্চুরি করেন। কিন্তু কিছু পরেই তিনি ১০৪ রানে আউট হন। এরপর ম্যাক্সওয়েল আসেন আর নিজের নামের প্রতি সুবিচার করে বিস্ফোরক ব্যাট করেন। লাবুসানে ৬১ বলে ৭০ রান আর ম্যাক্সওয়েল ২৯ বলে ৬২ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়ার স্কোরকে ৫০ ওভারে ৩৮৯ রানে পৌঁছে দেন।

ভারতের চেষ্টা থেকে যায় অপূর্ণ, করতে পারে মাত্র ৩৩৮ রান

INDvsAUS: বিরাট কোহলির এই বড়ো ভুলের কারণে ৫১ রানে ম্যাচ হার ভারত, হাতছাড়া সিরিজ 4

অস্ট্রেলিয়া আরও একবার পাহাড় প্রমান স্কোর খাড়া করে। এর জবাবে নামা ভারতীয় দলের শুরুটা দুর্দান্ত হয়। ময়ঙ্ক আগরওয়াল আর শিখর ধবন দারুণ ব্যাটিং করেন। দুই ব্যাটসম্যান প্রথম উইকেটের হএয় ৫৮ রান যোগ করেন। এরপর শিখর ধবন ২৩ বলে ৩০ রান করে আউট হয়ে যান। এরপর ব্যাট করতে আসেন বিরাট কোহলি। কিছুক্ষণের মধ্যেই ময়ঙ্ক আগরওয়ালও দলের ৬০ রানের মাথায় ব্যক্তিগত ২৮ রান করে আউট হন। এখান থেকে বিরাট কোহলিকে সঙ্গ দেন শ্রেয়স আইয়ার। দুই ব্যাটসম্যান ধীরে সুস্থে ব্যাট করেন। সুযোগ পেলেই তারা বাউন্ডারি মারতে দ্বিধাবোধ করেননি। তৃতীয় উইকেটের হয়ে ৯৩ রানের পার্টনারশিপ হওয়ার পর আইয়ার ৩৮ রান করে হেনরিক্সের বলে আউট হন। শ্রেয়সের পর ব্যাট করতে আসেন রাহুল।

INDvsAUS: বিরাট কোহলির এই বড়ো ভুলের কারণে ৫১ রানে ম্যাচ হার ভারত, হাতছাড়া সিরিজ 5

এই দুই ব্যাটসম্যান সহজেই ইনিংস এগিয়ে নিয়ে যান। রাহুল আর কোহলির মধ্যে ভালো পার্টনারশিপ তৈরি হচ্ছিল, কিন্তু ইনিংসের ৩৫তম ওভারে হেনরিক্স দুর্দনাত ক্যাচ নিয়ে বিরাট কোহলির ইনিংস ৮৯ রানে থামিয়ে দিয়ে ভারতকে বড়ো ধাক্কা দেন। গত ম্যাচে দুর্দান্ত ফর্ম দেখানো হার্দিক এরপর মাঠে নামেন। কেএল রাহুল অন্য প্রান্ত থেকে দ্রুত গতিতে রান করা শুরু করেন। রাহুল ৭৬ রানের ইনিংস খেলেন। এরপর ব্যাটিংয়ের জন্য আসা রবীন্দ্র জাদেজাও দ্রুতগতির ইনিংস খেলেন। কিন্তু দ্রুতই কমিন্স হার্দিককে আউট করে ভারতের আশায় জল ঢেলে দেন। শেষে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৮ রানই করতে পারে আর এই ম্যাচ ৫১ রানে হেরে যায়।
এই ম্যাচে বিরাট কোহলি নিজের বোলারদের ঠিকমতো ব্যবহার করতে পারেননি, আর তার এই ভুলের কারণে ভারতীয় দলকে হারতে হয়েছে।

Leave a comment

Your email address will not be published.