লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়া খেল ডবল ধাক্কা, আইসিসি এই কারণে করল মোটা জরিমানা 1

মেলবোর্নে ৮ উইকেটে পাওয়া লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়া দল একের পর এক বড়ো ধাক্কা খাছে। আসলে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দলকে দ্বিতীয় ইনিংসে ক্যাঙ্গারু দল ৭২ রানের লক্ষ্য দিয়েছিল, যা ভারতীয় দল ২ উইকেটে চতুর্থদিন হাসিল করে দুর্দান্ত জয় তুলে নেয়।

হারের পর অস্ট্রেলিয়া খেলো বড়ো ধাক্কা

লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়া খেল ডবল ধাক্কা, আইসিসি এই কারণে করল মোটা জরিমানা 2

বক্সিং ডে টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়াকে হারের মুখে তো পড়তেই হয়েছে, কিন্তু এখন টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে স্লো গতির ওভার রেটের কারনে তাদের উপর ম্যাচে ফি এর ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। শুধু তাই নয় এর সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অস্ট্রেলিয়ার দলের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট থেকে ৪ পয়েন্টসও কেটে নিয়েছে।

আইসিসি অস্ট্রেলিয়ার উপর করল স্লো ওভারের কারণে জরিমানা

লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়া খেল ডবল ধাক্কা, আইসিসি এই কারণে করল মোটা জরিমানা 3

আসলে আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনের তদন্তে এটা জানা গিয়েছে যে ক্যাঙ্গারু দল যে সময় সীমা নির্ধারিত ছিল, সেই সময় দুই ওভার কম করেছে, এই ভুলের জন্য এখন টিম পেন সমেত তার উপর দলকে শাস্তিস্বরূপ জরিমানা দেওয়ার কথা বলা হয়েছে। অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে টিম ইন্ডিয়া মেলবোর্ন টেস্ট ম্যাচ ৮ উইকেটে জিতে নিয়েছে। এই কারণে ভারতীয় দলের চারদিকে প্রশংসাও করা হচ্ছে। এর মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দ্বিতীয় টেস্ট নিয়ে বড়ো বয়ান দিয়েছে। আইসিসি নিজেদের প্রকাশিত বয়ানে বলেছে যে, “প্লেয়ার আর সমস্ত স্টাফদের সঙ্গে যুক্ত আইসিসি আচার সংহিতা নিয়ম ২.২২র মোতাবেক ন্যুনতম ওভার রেটের রয়েছে। ন্যুনতম ওভার রেটের অপরাধে শামিল খেলোয়াড়দের উপর নিজেদের দলের নির্ধারিত সময়ে প্রত্যেক ওভার কম করার জন্য তাদের ম্যাচ ফিয়ের ২০ শতাংশ জরিমানা করা হয়”।

আইসিসি প্রকাশ করল বয়ান

লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়া খেল ডবল ধাক্কা, আইসিসি এই কারণে করল মোটা জরিমানা 4

এছাড়াও আইসিসি নিজেদের প্রকাশিত বয়ানে আরও জানিয়েছে যে, “আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার নিয়মের ১৬.১১.১২ আইন মোতাবেক দলের উপর প্রত্যেক ওভার কম করার কারনে দু পয়েন্ট কেটে নেওয়া হয়। এই অবস্থায় অস্ট্রেলিয়ার তরফে করা ভুলের সাজা হিসেবে আইসিসি তাদের টেস্ট চ্যাম্পিয়নশিপের মোট পয়েন্ট থেকে ৪ পয়েন্টস কেটে নিয়েছে”।

বর্তমানে অস্ট্রেলিয়ার দল এখনও পর্যন্ত শতাংশের হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টস তেবিলে সবার আগে রয়ছে। এরপর দুই নম্বরে টিম ইন্ডিয়া রয়েছে। এছাড়াও তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *