ওয়ানডে সিরিজের আগে অস্ট্রেলিয়ার মাস্টার স্ট্রোক,এই ২ খেলোয়াড়কে প্রথম ওয়ানডেতে শামিল করবে ঘরের দলওয়ানডে সিরিজের আগে অস্ট্রেলিয়ার মাস্টার স্ট্রোক,এই ২ খেলোয়াড়কে প্রথম ওয়ানডেতে শামিল করবে ঘরের দল

চলতি অস্ট্রেলিয়া সফরে দুই দলই শিকার হয়েছে চোট ও আঘাতে। দুই দলের একাধিক ক্রিকেটারই চোটের জন্য মাঝপথে ছিটকে গিয়েছেন। অস্ট্রেলিয়ার তরফে যেমন রয়েছেন শুধু ডেভিড ওয়ার্নার, ভারতের ক্ষেত্রে তালিকাটি অনেক বড়। রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব – তালিকাটি বেশ দীর্ঘ। কিন্তু প্রশ্ন একটাই, দীর্ঘ বিরতি পর আন্তর্জাতিক ক্রিকেটে নামার পর কেন খেলোয়াড়রা এভাবে চোটে জর্জরিত হয়ে পড়ছে।

খেলোয়াড়দের ঘনঘন চোট পাওয়ার কারণ হিসেবে আইপিএলকে দায়ী করলেন অসি কোচ জাস্টিন ল্যাঙ্গার 1

এবার এই নিয়ে বড় উবাচ দিলেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি মনে করেন, আইপিএল এর জন্যই খেলোয়াড়রা এভাবে চোটের সম্মুখীন হচ্ছে। যেভাবে সংযুক্ত আরব আমিরশাহীতে একটানা ক্রিকেট খেলে এসেছেন দুই দেশের ক্রিকেটাররা, তাতে বিশ্রাম নেওয়ার সময়ই পাননি ক্রিকেটাররা, আর আইপিএল শেষেই শুরু হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া সফর। যার ফলে ধকলও বেশ ছিল তা বলা যায়। আর এই কারণে আইপিএলকেই এই চোট আঘাতের জন্য দায়ী করলেন জাস্টিন ল্যাঙ্গার।

খেলোয়াড়দের ঘনঘন চোট পাওয়ার কারণ হিসেবে আইপিএলকে দায়ী করলেন অসি কোচ জাস্টিন ল্যাঙ্গার 2

এই নিয়ে একটি সাক্ষাৎকারে জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, “খুবই ভাবার বিষয় যে এই মরশুমে এত বেশি চোট আঘাত এল কিভাবে? আমরা সাদা বলের সিরিজে এবং টেস্ট সিরিজে এই নিয়ে প্রচুর ভুগেছি। এই নিয়ে আমরা তদন্ত করব, কিন্তু আমি না ভেবে পারছি না যে এই বছরের আইপিএল এর সময়সূচি হয়ত সকলের জন্য উপযুক্ত ছিল না, বিশেষ করে এই বড় সফরের আগে।”

খেলোয়াড়দের ঘনঘন চোট পাওয়ার কারণ হিসেবে আইপিএলকে দায়ী করলেন অসি কোচ জাস্টিন ল্যাঙ্গার 3

যদিও আইপিএল এর তিনি নিজেও ভক্ত, সে কথা স্বীকার করেছেন ল্যাঙ্গার। এমনকি, ইংলিশ কাউন্টি ক্রিকেটের সাথেও তুলনা করেছেন আইপিএলকে। কিন্তু আইপিএল যে সময়ে হয়েছে গত বছর, তা ঠিক হয়নি বলেই মন্তব্য অস্ট্রেলিয়ার হেড কোচের। এই নিয়ে তিনি বলেছেন, “আমার আইপিএল খুবই পছন্দ। আমি আইপিএলকে সেভাবে দেখি যেভাবে আমি ইংলিশ কাউন্টি ক্রিকেটকে দেখতাম তরুণ খেলোয়াড়দের জন্য। আপনি যাবেন এবং কাউন্টি ক্রিকেট খেলবেন এবং এতে আপনার প্রভুত উন্নতি হবে। আমার মনে হয় এই একই জিনিস আইপিএল এর ক্ষেত্রেও হয়, এতে তাদের সাদা বলের ক্রিকেটে বড় উন্নতি হয়। কিন্তু সেই টুর্নামেন্টের টাইমিংটি হয়ত ঠিক ছিল না এবং আমি ভাবি যে এটি কোনও প্রভাব গড়বে কিনা এই চোট আঘাতে, যেভাবে দুই দলই ভুগেছে এই মরশুমে।।”

Leave a comment

Your email address will not be published.