ভারতের বিরুদ্ধে এই নয়া ওপেনিং জুটি নামানোর ভাবনা অসি অধিনায়ক টিম পেইনের 1

অ্যাডিলেডে প্রথম টেস্টের আগে কি একাদশ নিয়ে নামবে অস্ট্রেলিয়া দল, এ নিয়ে বেশ জল্পনা শুরু হয়েছে। চোট আঘাতে জর্জরিত অস্ট্রেলিয়া দলকে কিভাবে সাজানো হবে, সে নিয়ে ধন্ধে পড়েছে গোটা টিম ম্যানেজমেন্ট। এদিকে ওপেনিং জুটি কি হবে, সেটি একটি বড় চিন্তা। একদিকে ডেভিড ওয়ার্নার, অন্যদিকে তরুণ ওপেনার উইল পুকোভস্কি, এই দুই ক্রিকেটারই প্রথম টেস্টে অনিশ্চিত।

David Warner weighs in on Will Pucovski-Joe Burns debate

আর এই দুই ওপেনারের অনুপস্থিতিতে একেবারে নয়া ওপেনিং জুটি নামাতে হতে পারে, সে নিয়ে বিশেষ বার্তা দিলেন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব সমৃদ্ধ পেস অ্যাটাককে সামলাতে অস্ট্রেলিয়ার ভরসা হতে চলেছেন জো বার্নস এবং ম্যাথু ওয়েড, এমনই আভাস দিলেন অস্ট্রেলিয়া দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান।

Tim Paine doing a great job as Test captain' – Justin Langer

ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে টিম পেইন কথা বলেন অফ ফর্মে থাকা জো বার্নসের খেলা নিয়ে। তিনি বলেছেন, “জো বার্নসের কথা বলতে গেলে, আমার মনে হয় না উনি আত্মবিশ্বাসের অভাবে ভুগছেন। উনি এই টেস্ট ম্যাচের জন্য মুখিয়ে রয়েছেন। রান করার দিক থেকে ওনার পারফর্মেন্স অতটা ভালো হয়নি কিন্তু যদি এই দলের হয়ে টেস্ট ক্রিকেটে ওনার পরিশ্রমটি খেয়াল করেন, সেটি খুবই খুবই ভালো। টেস্ট ক্রিকেটে ওনার গড় ৪০ এর কাছাকাছি। যদি জো কাল ব্যাট করতে নামেন, তাহলে আমাদের পূর্ণ আস্থা রয়েছে উনি কাজ করতে পারবেন, আর এ বিষয়ে কোনও সন্দেহ নেই।”

Joe Burns on Test cricket return for Australia v Pakistan

এরপর দলের আর এক উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের ওপেনিং করার ইচ্ছাকে নিয়ে অধিনায়ক পেইন বলেছেন, “দেখুন, ম্যাথু ওয়েড অবশ্যই ব্যাটিংয়ে ওপেন করার ক্ষেত্রে অন্যতম একটি অপশন। সে নিয়ে কোনও সন্দেহ নেই। আমার মনে হয় আমাদের দলে এরকম অনেক ব্যাটসম্যান রয়েছে যারা ওপেন করতে ইচ্ছুক। আর সেটাই আমাদের গ্রুপ সম্বন্ধে অনেক কিছু বলে। ম্যাথু ওয়েডের কথা বলতে গেলে, আমরা দেখেছিলাম গত বছর নিউজিল্যান্ড সফরে যেভাবে শর্ট বলে আমরা অস্বস্তিতে ছিলাম, সেখানে উনি দলের জন্য নিজের শরীর দিয়ে দিতে চেয়েছিলেন।”

Matthew Wade and Australian middle order reap benefits of batting with  Steve Smith

এরপর ওয়েডকে নিয়ে টিম পেইন আরও বলেন, “আমরা জানি উনি কতটা শক্ত আর উনি যেখানেই ব্যাট করুন না কেন, ওয়েড ভালো খেলবেনই। এটা খুবই ভালো। অবশ্যই, এটি একটি অদ্ভুত পরিস্থিতি যেখানে আমাদের অন্য একজন ওপেনারকে খেলাতে হবে আর আমাদের দলে এরকম অনেক খেলোয়াড় রয়েছে যারা এটি করতে ইচ্ছুক, আর এটাই দলের জন্য ভালো। একটি টিম হিসেবে এটাই আমাদের মূল শক্তি।”

Leave a comment

Your email address will not be published.