INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের পর এখন ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ থেকে একদিনের সিরিজ খেলছে। যেখানে অস্ট্রেলিয়ার দল অলরাউন্ডার প্রদর্শন করে প্রথম ম্যাচ ১০ উইকেট জিতে নিয়ে ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

ভারতীয় দল করে সম্মানজনক স্কোর

INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে 1

এই ম্যাচের টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। তাদের বোলাররা ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে মাত্র ১১ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান। কিন্তু এরপর কেএল রাহুল আর শিখর ধবন দুর্দান্ত পার্টনারশিপ গড়েন এবং দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। কিন্তু এরপরই ভারতের ইনিংস নড়বড়ে হয়ে যায় আর ভারত ৪৯.১ ওভারে সমস্ত উইকেট হারিয়ে মাত্র ২৫৫ রান করে। ভারতীয় দলের হয়ে কেএল রাহুল ৪৭ রান করেন। শিখর ধবন ৭৪ রানের ইনিংস খেলেন যার মধ্যে ৯টি চার এবং একটি ছক্কা শামিল রয়েছে। অধিনায়ক বিরাট কোহলি মাত্র ১৬ রান করেন। ঋষভ পন্থও ২৮ রান করে সাহায্য করার চেষ্টা করেন কিন্তু তিনি সফল হননি। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কমিন্স ২টি আর মিচেল স্টার্ক ৩টি উইকেট নিয়েছেন।

INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে 2

সহজেই লক্ষ্য তাড়া করে অস্ট্রেলিয়া

INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে 3

এই লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার দারুণভাবে ইনিংস শুরু করে। ডেভিড ওয়ার্নার ১০৭ বলে ১২৮ রান করেন। তার এই ইনিংসে ১৭টি চার এবং ৩টি ছক্কা দিয়ে সাজানো। দলের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ তাকে সঙ্গ দিয়ে ১১০ রান করেন। এই দুই খেলোয়াড় আক্রামণাত্মক ব্যাটিং করে মাঠের চারদিকেই শট খেলেন। যে কারণে ভারত এই ম্যাচ ১০ উইকেটে হেরে যায়। ভারতীয় দলের বোলাররা অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের সমস্যাতেই ফেলতে পারেননি। যার ফলে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে যথেষ্ট নিরাশও দেখিয়েছে।

INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে 4

রাজকোটে খেলা হবে দ্বিতীয় ম্যাচ

INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে 5

এই সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৭ জানুয়ারি রাজকোটে খেলা হবে। যেখানে বিরাট কোহলির দল জয় হাসিল করে সিরিজে সমতা ফেরানোর সম্পূর্ণ প্রচেষ্টা করবে। অন্যদিকে অস্ট্রেলিয়া দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিজেদের দখলে নেওয়ার সম্পূর্ণ চেষ্টা করবে।

বিরাট কোহলির ভুলের দিতে হল মাশুল

INDvsAUS: বিরাট কোহলির এই ছোটো ভুলের কারণে অস্ট্রেলিয়া ভারতকে হারাল ১০ উইকেটে 6

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আজ নিজের ব্যাটিংয়ের জায়গা পরিবর্তন করে সবচেয়ে বড়ো ভুল করেন। বিরাট দ্রুতই নিজের উইকেট হারান আর এখান থেকেই উইকেট পড়ার ধারা শুরু হয়ে যায়। যদি বিরাট কোহলি একদিক ধরে থাকতে তো সম্ভবতই টিম ইন্ডিয়া ৩০০ রান পার করে ফেলত। এর সঙ্গেই দল একজন অভিজ্ঞ জোরে বোলারের অভাবে ভুগেছে। কারণ বিরাটের সবচেয়ে বড়ো হাতিয়ার জসপ্রীত বুমরাহ এখনো চোট থেকে সুস্থ হচ্ছে। এই অবস্থায় বুমরাহের জন্য উইকেট নেওয়া সামান্য মুশকিল হয়ে উঠেছে। এখন যদি ভারতের কাছে মহম্মদ শামির সঙ্গে আরো একজন অভিজ্ঞ জোরে বোলার থাকতেন তো উইকেট নেওয়া সহজ হতো, অন্যদিকে বিরাট কোহলি কুলদীপ চহেলের জুটি ভেঙে বিরোধী দলের সমস্যাই শেষ করে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *