ভারতের কাছে সিরিজ হারের পর কোচ জাস্টিন ল্যাঙ্গারের আচরণে ক্ষোভপ্রকাশ অসি ক্রিকেটারদের 1
PERTH, AUSTRALIA - NOVEMBER 03: Justin Langer speaks during his press conference about the unveiling of the new Justin Langer Stand during a One Day International Series Media Opportunity at Perth Stadium on November 03, 2018 in Perth, Australia. (Photo by James Worsfold/Getty Images)

সম্প্রতি শেষ হওয়া বর্ডার গাভাস্কার ট্রফিতে নিজেদের মুখ্য খেলোয়াড়দের ছাড়াই ভারত টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে। আর তারপর অস্ট্রেলিয়ার জনপ্রিয় সংবাদপত্র ‘সিডনি মর্নিং হেরাল্ড’ এর মতে কিছু অস্ট্রেলিয়ার খেলোয়াড় হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের পরিচালনার রীতিতে সন্তুষ্ট নন, কারণ তিনি ছোট ছোট জিনিসগুলির উপর অযথা চাপ দেন এবং তার মেজাজ ঘন ঘন পরিবর্তিত হয়।

ভারতের কাছে সিরিজ হারের পর কোচ জাস্টিন ল্যাঙ্গারের আচরণে ক্ষোভপ্রকাশ অসি ক্রিকেটারদের 2

অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের কোচিং স্টাইল খেলোয়াড়দের পছন্দ হচ্ছে না এবং ভারতের হাতে টেস্ট সিরিজে পরাজয়ের পরে ক্রিকেটার মুখে অসন্তুষ্টির সুর উঠছে। যদিও এই নিয়ে কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন যে এই প্রতিবেদনে কোনও সত্যতা নেই। প্রতিবেদনে বলা হয়েছে যে, তিনটি ফরম্যাটে কোচিংয়ের দায়িত্ব ল্যাঙ্গার সামলাতে পারেননি। প্রতিবেদনে ড্রেসিংরুম সূত্র জানিয়েছে যে এত মাস ধরে জৈব সুরক্ষা বলয়ে থাকা খেলোয়াড়রা ল্যাঙ্গারের কোচিংয়ের স্টাইল পছন্দ করেননি।

ভারতের কাছে সিরিজ হারের পর কোচ জাস্টিন ল্যাঙ্গারের আচরণে ক্ষোভপ্রকাশ অসি ক্রিকেটারদের 3

খেলোয়াড়রা ল্যাঙ্গারের মেজাজ এবং ক্ষুদ্র জিনিসগুলি ধরার জন্য মুহূর্ত মুহূর্ত পরিবর্তনে বিরক্ত হয়ে পড়েছে। এতে বলা হয়েছে যে কিছু খেলোয়াড় জানিয়েছেন ল্যাঙ্গার প্রয়োজনের চেয়ে বেশি ম্যাচমেকিং করেন। ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টে তিনি কার্যত নির্দেশ দিয়েছিলেন কোথায় বোলিং করতে হবে আর সেই তার বোলারদের ফিগার ও নির্দেশনা দিয়েছিলেন।

ভারতের কাছে সিরিজ হারের পর কোচ জাস্টিন ল্যাঙ্গারের আচরণে ক্ষোভপ্রকাশ অসি ক্রিকেটারদের 4

যদিও ল্যাঙ্গার তাঁর এবং খেলোয়াড়দের সম্পর্কের অবনতি হওয়া নিয়ে এই রিপোর্ট অস্বীকার করেছেন। তিনি বলেছেন যে এটি ভুল, কোচিং জনপ্রিয়তার প্রতিযোগিতা নয়। যদি খেলোয়াড়রা তাদের সারাক্ষণ হাসাতে থাকে তবে এটি সম্ভব নয়। এমনকি পরিসংখ্যান নিয়ে তিনি কখনই বোলারদের সাথে কথা বলতেন না। তিনি বোলারদের সভায় অংশ নিতেন না।

ভারতের কাছে সিরিজ হারের পর কোচ জাস্টিন ল্যাঙ্গারের আচরণে ক্ষোভপ্রকাশ অসি ক্রিকেটারদের 5

এমনকি বোলারদের নির্দেশ দেওয়া নিয়ে তিনি বলেছেন, এ জাতীয় জিনিস নিয়ে বোলারদের সাথে কথা বলেন না। যদিও গত কয়েক মাসের অভিজ্ঞতা থেকে ল্যাঙ্গারের এখন মনে হচ্ছে এদিকে মনোযোগ দেওয়া উচিত। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে অস্ট্রেলিয়ার বর্তমান খেলোয়াড়রা সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে আরও ভাল চোখে দেখতে পেয়েছেন।

Leave a comment

Your email address will not be published.