AUSvsIND: বিরাট কোহলির ১১ বছরের স্ট্রিক ভাঙল, এই বছর করতে পারেননি সেঞ্চুরি

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে যদি এখন ‘রেকর্ড ব্রেকিং কোহলি’ও বলা হয় তো সেটা ভুল হবে না, কারণ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এখন যখনই ক্রিকেটের মাঠে নামেন তো কিছু না কিছু রেকর্ড নিজের নামে করেই ফেলেন, কিন্তু এর মরশ্যে তার ১১ বছরের সেঞ্চুরির স্ট্রিক ভেঙে গিয়েছে।

২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত করেছেন সেঞ্চুরি

AUSvsIND: বিরাট কোহলির ১১ বছরের স্ট্রিক ভাঙল, এই বছর করতে পারেননি সেঞ্চুরি 1

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ২০০৮ এ নিজের ওয়ানডে ডেবিউ করেছিলেন। নিজের ডেবিউ বছরে তার ব্যাট থেকে সেঞ্চুরি বেরোয়নি, কিন্তু ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত বিরাটের ব্যাট থেকে সেঞ্চুরি বেরিয়েছিল। তিনি ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত কম সে কম প্রত্যেক বছর একটি করে সেঞ্চুরি অবশ্যই করেছিলেন।

২০২০ সালে বিরাটের ব্যাট থেকে বেরোয়নি সেঞ্চুরি

AUSvsIND: বিরাট কোহলির ১১ বছরের স্ট্রিক ভাঙল, এই বছর করতে পারেননি সেঞ্চুরি 2

বিরাট কোহলির ১১ বছরের সেঞ্চুরির স্ট্রিক ভেঙে গিয়েছে, কারণ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে এই বছর কোনো সেঞ্চুরি আসেনি। এই বছর ভারতের আর কোনো ওয়ানডে ম্যাচও বাকি নেই, এই কারণে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির কাছে সেঞ্চুরি করার কোনো সুযোগও নেই আর। এই বছর বিরাট কোহলি নিউজিল্যাণ্ড আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলেছিলেন, কিন্তু নিজের সেঞ্চুরির সংখ্যায় বৃদ্ধি ঘটাতে পারেননি। নিশ্চিতই এই বিষয়টি তার আর তার সমর্থকদের জন্য যথেষ্ট নিরাশাজনক।

ওয়ানডে ক্রিকেটে করেছেন ৪৩টি সেঞ্চুরি

AUSvsIND: বিরাট কোহলির ১১ বছরের স্ট্রিক ভাঙল, এই বছর করতে পারেননি সেঞ্চুরি 3

বিরাট কোহলি এখনও পর্যন্ত নিজের ২৫১টি ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ৫৯.৩১ এর দুর্দান্ত গড়ে ১২০৪০ রান করেছেন। যার মধ্যে তিনি ৪৩টি সেঞ্চুরি আর ৬০টি হাফসেঞ্চুরি করেছেন। বিরাট কোহলি বছরের পর বছর ওয়ানডে ক্রিকেটে রান বৃষ্টি করে চলেছেন। তিনি বর্তমানে ওয়ানডে ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যানও। তার টেস্ট ক্রিকেট আর টি-২০ ক্রিকেটের রেকর্ডও দুর্দান্ত। তিনি নিজের খেলা ৮৬টি টেস্ট ম্যাচে ৫৩.৬ এর গড়ে ৭২৪০ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের খেলা ৮২টি টি-২০ ম্যাচে ৫০.৮ গড়ে ২৭৯৪ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *