AUSvsIND: হার্দিক পাণ্ডিয়া প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে পড়তে পারেন বাদ, এই হল কারণ 1

হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের একজন গুরুরত্বপূর্ণ খেলোয়াড়। তাঁর দলে থাকায় ভারতীয় দলের ভারসাম্য বজায় থাকে, কারণ তিনি ব্যাটিংয়েও দলের জন্য গুরুত্বপূর্ণ যোগদান দেন, আর বোলিংয়েও প্রদর্শন করেন। তিনি ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরেও গিয়েছেন, কিন্তু তাঁর প্রথম একাদশে খেলা মুশকিল দেখাচ্ছে।

বোলিং না করার কারণে হতে পারেন প্রথম একাদশ থেকে বাদ

AUSvsIND: হার্দিক পাণ্ডিয়া প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে পড়তে পারেন বাদ, এই হল কারণ 2

আইপিএলে দেখা গিয়েছিল যে হার্দিক পাণ্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এক ওভারও বোলিং করেননি। তাকে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই দলের প্রথম একাদশে শামিল করা হচ্ছিল। হার্দিক পান্ডিয়া করোনা ভাইরাসের মহামারীর আগে আহত ছিলেন আর বেশ কয়েকমাস তিনি সেই কারণেই ক্রিকেট খেলতে পারেননি। নিজের নিয়মিত চোটের কারণে তিনি নিজের উপর বেশি লোড দিচ্ছেন না আর সম্ভবত তিনি এই কারণেই আইপিএলেও বোলিং করেননি। যদি হার্দিক পাণ্ডিয়া বোলিং না করেন তো ভারতীয় দল তাকে ছাড়াই প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে পারে।

হার্দিকের জায়গায় একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে মাঠে নামতে পারে ভারতীয় দল

AUSvsIND: হার্দিক পাণ্ডিয়া প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে পড়তে পারেন বাদ, এই হল কারণ 3

হার্দিক পাণ্ডিয়া যদি বোলিংয়ের জন্য ফিট না থাকেন, তো তিনি ভারতীয় দলের প্রথম একাদশেও ফিট হবে না, এই কারণে ভালো এটাই হবে যে ভারতীয় দল হার্দিক পান্ডিয়ার জায়গায় একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান নিয়ে খেলুক। ভারতীয় দলের কাছে মনীষ পান্ডের রূপে একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান রয়েছেন, যিনি ৬ নম্বর পজিশনে ব্যাটিং করার ক্ষমতা রাখেন। যদি ভারত হার্দিকের জায়গায় মনীষ পান্ডেকে শামিল করে তো এটা যথেষ্ট ভালো সিদ্ধান্ত হতে পারে।

এমন থেকেছে হার্দিক পান্ডিয়ার এখনও পর্যন্ত কেরিয়ার

AUSvsIND: হার্দিক পাণ্ডিয়া প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে পড়তে পারেন বাদ, এই হল কারণ 4

হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ১১টি টেস্ট ম্যাচ, ৫৪টি ওয়ানডে ম্যাচ আর ৪০টি টি-২০ ম্যাচ খেলেছেন। ১১টি টেস্ট ম্যাচে হারদিক পান্ডিয়া ১৭টি উইকেট নিয়েছেন, অন্যদিকে ব্যাট হাতে তিনি ৫৩২ রান করেছেন। ওয়ানডে ক্রিকেটে তিনি ৫৪টি উইকেট নিয়েছেন আর ব্যাট হাতে ৯৫৭ রান করেছেন। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ৩৮টি উইকেট নিয়েছেন আর ৩১০ রানও করেছেন। হার্দিক পান্ডিয়া প্রায় ১০ মাস ধরে ভারতীয় দলের হয়ে খেলেননি। ভারতীয় ক্রিকেট সমর্থকরা যত দ্রুত সম্ভব এই অলরাউন্ডার খেলোয়াড়কে খেলতে দেখতে চান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *