রিপোর্টস: আইপিএল ২০২১ এর জন্য বিসিসিআই জানালো কবে হবে খেলোয়াড়দের নিলাম

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে সংযুক্ত আরব আমিরাতে খেলা হয়েছিল। ইউএই-তে খেলা হওয়া আইপিএলের গত মরশুমের পর এখন এই বছর হতে চলা মরশুম নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। যদিও আইপিএল এর ত্রয়োদশ মরশুম শেষ হওয়ার পর মনে করা হচ্ছিল যে মেগা অকশন হতে চলেছে, কিন্তু বিসিসিআই বর্তমানে তাকে মিনি অকশনে বদলে দিয়েছে।

আইপিএলের ১৪তম মরশুম নিয়ে প্রস্তুতি শুরু

রিপোর্টস: আইপিএল ২০২১ এর জন্য বিসিসিআই জানালো কবে হবে খেলোয়াড়দের নিলাম 1

আইপিএলের ত্রয়োদশ মরশুম করোনা মহামারীর কারণে ভারতে অনুষ্ঠিত হতে পারেনি আর বিসিসিআই এর আয়োজন সফলতাপূর্বক ইউএই-তে অনুষ্ঠিত করে। যারপর এখন এই বছর হতে চলা মরশুম নিয়েও আলোচনা শুরু হয়ে গিয়েছে। করোনার আতঙ্ক বজায় রয়েছে। এই অবস্থায় বর্তমানে এটা বলা শীঘ্রতা হবে যে এই মরশুম ভারতে খেলা হবে। বিসিসিআই আগেই পরিস্কার করে দিয়েছে যে তদের ভারত ছাড়া দ্বিতীয় পছন্দ ইউএই-ই থাকবে।

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে সম্পন্ন হতে পারে নিলাম

রিপোর্টস: আইপিএল ২০২১ এর জন্য বিসিসিআই জানালো কবে হবে খেলোয়াড়দের নিলাম 2

আইপিএলের ১৪তম মরশুমের আয়োজন কোথায় হবে এটা তো সময়ই বলবে কিন্তু বিসিসিআই শুরুর দিকের প্রস্তুতি শুরু করে দিয়েছে। যার মধ্যে নিলাম নিয়ে আলোচনা করা হয়েছে। বিসিসিআইয়ের একটি ভার্চুয়াল মিটিং হয়েছে যেখানে দলগুলির জন্য ট্রেডিং উইন্ডোর বিকল্প খুলে দেওয়া হয়েছে। মুম্বাই মিররের কথা মানা হলে বিসিসিআইয়ের এই মিটিংয়ে পরিস্কার করে দেওয়া হয়েছে যে সমস্ত ফ্রেঞ্চাইজি দলগুলিকে এটা বলে দেওয়া হয়েছে যে তারা ২১ জানুয়ারি পর্যন্ত নিজেদের রিলিজ করা খেলোয়াড়দের নিয়ে প্রসেস সম্পূর্ণ করতে পারে। সেই সঙ্গে এই রিপোর্টে এই কথাও সামনে এসেছে যে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত মিনি নিলামের আয়োজন করা হতে পারে।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির পর হবে নিলাম

রিপোর্টস: আইপিএল ২০২১ এর জন্য বিসিসিআই জানালো কবে হবে খেলোয়াড়দের নিলাম 3

আইপিএলের আগামি মরশুমের আগে একটি মিনি নিলামই করা হবে। নিলামের আয়োজন ভারতে হতে চলা সৈয়দ মুস্তাক আলি ট্রফি শেষ হওয়ার পর হবে। কারণে ওই টুর্নামেন্টের প্রদর্শনের আধারে বেশকিছু খেলোয়াড়দের উপর নজর থাকবে। বিসিসিআইয়ের এক আধিকারিক সৈয়দ মুস্তাক আলি ট্রফি নিয়ে কথা বলেছেন আর মুম্বাই মিররের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে “আমরা দেখব যে আমরা কীভাবে টুর্নামেন্টের আয়োজন করতে পারি। তারপরই আমরা আইপিএলের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *