ACC করল নিশ্চিত, জুন ২০২১ পর্যন্ত স্থগিত হল এশিয়া কাপ, আগামী বছর এই দেশ করবে আয়োজন 1

এশিয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট এশিয়া কাপ এই বছর সেপ্টেম্বরে পাকিস্তানের আয়োজনে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার ক্রমবৃদ্ধিমান প্রকোকে মাথায় রেখে এশিয়া ক্রিকেট কাউন্সিল এই ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আর তারা এই বছর সেপ্টেম্বরে হতে চলা এশিয়াকাপকে বাতিল করে দিয়েছে।

এসিসি করল নিশ্চিত, এশিয়া কাপ ২০২০র এই বছর হবে না আয়োজন

ACC করল নিশ্চিত, জুন ২০২১ পর্যন্ত স্থগিত হল এশিয়া কাপ, আগামী বছর এই দেশ করবে আয়োজন 2

এশিয়ান ক্রিকেট গভর্নিং কাউন্সিল বৃহস্পতিবার নিজেদের বৈঠকের পর এশিয়া কাপ ২০২০ নিয়ে চলা গুজবে বিরাম লাগিয়ে এই প্রতিষ্ঠিত টুর্নামেন্টকে আগামী বছর জুন মাস পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। এইবারের এশিয়া কাপ ক্রিকেট সংস্করণ পাকিস্তানের আয়োজনে খেলা হওয়ার কথা ছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে কোনোভাবে এশিয়া কাপের আয়োজনের জন্য অধীর দেখাচ্ছিল কিন্তু এসিসি এই ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

এশিয়াকাপ ২০২০কে জুন ২০২১ পর্যন্ত করা হয়েছে স্থগিত

ACC করল নিশ্চিত, জুন ২০২১ পর্যন্ত স্থগিত হল এশিয়া কাপ, আগামী বছর এই দেশ করবে আয়োজন 3

করোনার ক্রমবৃদ্ধিমান প্রকোপকে মাথায় রেখে এশিয়ান ক্রিকেট কাউন্সিল কোনো রকম রিস্ক নিতে চায়না। সুরক্ষার কারণে তারা আগামী বছর জুন মাস পর্যন্ত এশিয়া কাপকে বাতিক করে বর্তমানে এই টুর্নামেন্ট নিয়ে আলোচনাকে থামিয়ে দিয়েছে। এসিসি বৃহস্পতিবার নিজেদের একটি বয়ান জারি করে বলেছে, “ট্যুর নিষিদ্ধ হয়েছে। দেশ এমুনিতেই কোয়ারেন্টাইনে রয়েছে আর মৌলিক স্বাস্থ্য রিস্কগুলি আর যাতে কোনো ধরণের সমস্যা না হয় তা মাথায় রেখেই এশিয়াকাপের আয়োজন পর্যাপ্তভাবে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছিল। এই সবকিছুর উপর অংশ নেওয়া খেলোয়াড়রা, সহায়ক কর্মচারিরা আর ক্রিকেট সমর্থকদের স্বাস্থ্য আর সুরক্ষার রিস্কগুলিকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে”।

এশিয়া কাপ বাতিল হওয়ার পর আইপিএল-১৩র খুলে গেলো রাস্তা

ACC করল নিশ্চিত, জুন ২০২১ পর্যন্ত স্থগিত হল এশিয়া কাপ, আগামী বছর এই দেশ করবে আয়োজন 4

এশিয়া কাপ ২০২০কে বিসিসিআই স্থগিত করার দিকে দেখছিল, আর বিশেষ ব্যাপার এটা যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বুধবার নিজের ইনস্টাগ্রামে আগে থেকেই এশিয়াকাপের স্থগিত হওয়া নিশ্চিত করেছিলেন যা পরে সত্যি প্রমানিত হয়। এখন আইপিএলের দরজা সম্পূর্ণভাবে খুলে গিয়েছে। কারণ ক্রিকেটের ব্যস্ত শিডিউলকে মাথায় রেখে তো আইপিএলের এই মরশুম সেপ্টেম্বর-অক্টোবরেই করা যেতে পারে। যারপর এটা করানোর আর সময় পাওয়া যাবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *