আইসিসি পাকিস্তানকে দিল এশিয়া কাপের হোস্ট করতে, ভারত কি নেবে অংশ?

বিশ্ব ক্রিকেটের প্রায় সমস্ত ক্রিকেট খেলা দল এই মুহূর্তে বিশ্বকাপের প্রস্তুতিতে লেগে পড়েছে। ৩০ মে থেকে শুরু হতে চলা ক্রিকেটের এই মহাকুম্ভের আগে একটি বড়ো খবর আসছে। গতবার ভারত এশিয়াকাপ নিজেদের নামে করেছিল। তারা বাংলাদেশকে ফাইনালে হারিয়ে এশিয়া কাপ জেতে। এখন এশিয়াকাপ ২০২০র আয়োজন নিয়ে একটি বড়ো আপডেট সামনে এসেছে।

ভারত কি খেলবে এশিয়াকাপ

আইসিসি পাকিস্তানকে দিল এশিয়া কাপের হোস্ট করতে, ভারত কি নেবে অংশ? 1

এশিয়া ক্রিকেট পরিষদ (এসিসি) মঙ্গলবার সিঙ্গাপুরে নিজেদের বৈঠকে পাকিস্তানকে ২০২০র এশিয়াকাপের আয়োজন করতে দেওয়ার তাদের সিদ্ধান্তে জোর দিয়েছে, যেখানে গতবারের চ্যাম্পিয়ন ভারতের অংশ নেওয়া নিয়ে গভীর সন্দেহ প্রকাশ করা হয়েছে। টুর্নামেন্ট যা টি-২০ ফর্ম্যাটে আয়োজন করা হতে পারে, সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় বিশ্ব টি-২০র পর আয়োজন করা হবে। বৈঠকে এটাও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে যদি ভারত আর পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক উন্নত না হয় তো টুর্নামেন্টকে কোনো অন্য জায়গায় স্থানান্তরিত করে দেওয়া হবে।

ভারতীয় দল শেষবার ২০০৮ এ পাকিস্তানে খেলেছিল

আইসিসি পাকিস্তানকে দিল এশিয়া কাপের হোস্ট করতে, ভারত কি নেবে অংশ? 2

ভারত শেষবার ২০০৮এ পাকিস্তানের মাটিতে খেলেছিল। মুম্বাইতে হওয়া সন্ত্রাসী হামলার পর ভারতীয় দল পাকিস্তানে সফর করতে যায়নি। সম্প্রতিই কিছুদিন আগে ভারতের হওয়া পুলওয়ামা হামলার পর বিসিসিআই আইসিসির কাছে এই আবেদন করেছিল যে ভারত বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে না।

বিশ্বকাপে ১৬ জুন ভারতের ম্যাচ পাকিস্তানের সঙ্গে

আইসিসি পাকিস্তানকে দিল এশিয়া কাপের হোস্ট করতে, ভারত কি নেবে অংশ? 3

যদিও এই আবেদন আইসিসি মেনে নেয়নি। বিশ্বকাপে ভারতের ম্যাচ পাকিস্তানের সঙ্গে ১৬ জুন হতে চলেছে। এখন এটাই দেখতে হবে যে এশিয়াকাপ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড কি সিদ্ধান্ত নেয়। বিশ্বকাপে পাকিস্তানের দল কখনোই ভারতীয় দলের কাছে জিততে পারেনি। অন্যদিকে শেষ এশিয়াকাপেও ভারত পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *