এশিয়া কাপ ২০২০ হবে বাতিল, বিসিসিআই চিফ সৌরভ গাঙ্গুলী করলেন নিশ্চিত 1

করোনা ভাইরাস গতকিছু মাসে নিজের দারুণ রূপ দেখিয়েছে যার আওতায় বিশ্বের প্রায় সমস্ত দেশ চলে এসেছে। আর এই ভাইরাসের কারণে লক্ষ লক্ষ মানুষ এখনো পর্যন্ত নিজেদের প্রাণ হারিয়েছেন। করোণার আতঙ্কের সামনে সকলকেই অসহায় দেখাচ্ছে, সেই সঙ্গে ক্রিকেট মাঠেও এর এক গভীর প্রভাব দেখতে পাওয়া যাচ্ছে।

করোনার মধ্যে এশিয়া কাপকেও করা হয়েছে বাতিল

এশিয়া কাপ ২০২০ হবে বাতিল, বিসিসিআই চিফ সৌরভ গাঙ্গুলী করলেন নিশ্চিত 2

এইভাবে করোনা গতকিছু মাস ধরে একের পর এক ক্রিকেট সিরিজ আর ক্রিকেট টুর্নামেন্ট বাতিল করতে বাধ্য করেছে তো আরো একটি টুর্নামেন্ট করোনার কারণে বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার কারণে আগাই এশিয়া কাপ ২০২০কেও বাতিল করে দেওয়া হয়েছে। এশিয়াকাপের এই সংস্করণ এবার পাকিস্তানের আয়োজনে খেলা হওয়ার কথা ছিল, কিন্তু তা বাতিল হয়ে গিয়েছে।

এশিয়া কাপের বাতিল হওয়ার কথা জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী

এশিয়া কাপ ২০২০ হবে বাতিল, বিসিসিআই চিফ সৌরভ গাঙ্গুলী করলেন নিশ্চিত 3

সেপ্টেম্বরে পাকিস্তানের আয়োজনে এশিয়াকাপের প্রস্তাবনা ছিল কিন্তু একে বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ব্যাপারে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দিয়েছেন। এশিয়া কাপের উপর সিদ্ধান্ত নেওয়ার পর বিসিসিআইয়ের পক্ষে আইপিএলের আয়োজন সহজ হতে চলেছে। এমনিতে পিসিবি চেয়েছিল যে তারা এশিয়া কাপের আয়োজন যে কোনো মূল্যে করাক, তো অন্যদিকে বিসিসিআই পাকিস্তানে ভারতীয় দল পাঠাতে অস্বীকার করে দিয়েছিল। যারপর পাকিস্তান এই টুর্নামেন্ট আয়োজনের জন্য ইউএইর দিকে যেতে পারত, কিন্তু এখন তো এশিয়া কাপকেই বাতিল করে দেওয়া হয়েছে।

সৌরভ গাঙ্গুলীর রয়েছে আইপিএল আয়োজনের দিকে নজর

এশিয়া কাপ ২০২০ হবে বাতিল, বিসিসিআই চিফ সৌরভ গাঙ্গুলী করলেন নিশ্চিত 4

এশিয়া কাপ বাতিল হওয়া নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন যে, “আমাদের প্রাথমিকতা ভারতে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আয়োজন করা, আর আমরা আশা করছি যে করোনা ভাইরাসের ক্রমবৃদ্ধিমান মামলার সঙ্গে যুক্ত ভাবনা চিন্তা সত্ত্বেও ২০২০তে এই লোভনীয় লীগের আয়োজন হবে”। গাঙ্গুলী আগে বলেন, “আমি এটাকে এই ক্রমে রাখতে পারি, আমরা কী ঠিক করা সময়ে আইপিএলের আয়োজন করতে পারি! কারণ আইপিএলের কাছে সীমিত সময় রয়েছে। দ্বিতীয়ত ভারতে এমনটা সম্ভব না হলে আমরা বিদেশে আয়োজনের কথা ভাবতে পারি। কিন্তু যাব কোথায়, কারণ বিদেশে গেলে তো এটা সকলের জন্য খরুচে হবে। ফ্রেঞ্চাইজি আর বোর্ড দুজনের জন্যই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *