এশিয়া কাপ ভারত বনাম পাকিস্থান: পাকিস্থানকে হারানোর পর এই৩ খেলোয়াড়কে দিলেন রোহিত ফাইনালে পৌঁছনোর শ্রেয়

এশিয়া কাপের গ্রুপ স্টেজ ম্যাচে ভারত পাকিস্থানকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছিল। এখন আরও একবার ভারত পাকিস্থানকে সুপার ৪ এর ম্যাচেও ৯ উইকেটে হারিয়ে দিল। ভারতের এই জয়ে অধিনায়ক রোহিত শর্মা যথেষ্ট খুশি হয়েছেন। তিনি নিজেদের খেলোয়াড়দের প্রশংসা করে নিজের পোষ্ট প্রেজেন্টেশনে বেশ কিছু ইন্টারেস্টিং কথা বলেন।

সমস্ত খেলোয়াড়রাই নিজেদের ভরপুর সক্ষমতা দেখিয়েছে
এশিয়া কাপ ভারত বনাম পাকিস্থান: পাকিস্থানকে হারানোর পর এই৩ খেলোয়াড়কে দিলেন রোহিত ফাইনালে পৌঁছনোর শ্রেয় 1
রোহিত শর্মা জয়ের পর বলেন,

“চ্যালেঞ্জিং পরিস্থিতিতে আমাদের খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করছে।সমস্ত খেলোয়াড়রা নিজের ভরপুর সক্ষমতা দেখিয়েছে। আমরা গত প্রদর্শনকে পেছনে ছাড়তে আর আজ নিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন দেওয়ার ব্যাপারে কথা বলেছিলাম, আর এমনটাই প্রদর্শনও করেছিল”।

বোলিং ইউনিটককে করছি সেলাম

এশিয়া কাপ ভারত বনাম পাকিস্থান: পাকিস্থানকে হারানোর পর এই৩ খেলোয়াড়কে দিলেন রোহিত ফাইনালে পৌঁছনোর শ্রেয় 2
Indian cricketer Shikhar Dhawan (C) celebrates with teammate after dismissing Bangladesh batsman Shakib Al Hasan during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 21, 2018. (Photo by Ishara S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

রোহিত আগে আরও জানান,

“ আমার মনে হয় বুমরাহ একজন বোলার হিসেবে পরিকক্ক হয়ে গিয়েছে, ও নিজের বোলিংকে বোঝে, আর আমার মনে হয় ও বোঝে যে ওকে কেমন ফিল্ড সেট করার প্রয়োজন আর কিভাবে ও ব্যাটসম্যানকে ধরে রাখতে পারে। ভুবির মধ্যেওই এই একই ব্যাপার রয়েছে। স্পিনারদের জন্যও এটা গুরুত্বপূর্ণ যে তারা ব্যাটসম্যানদের আটকে রাখে আর তাদের রান করার বেশি সুযোগ না দেয় আর ওরা নিজেদের কাজ দারুণভাবে পালন করছে। যখন আপনি এই ধরণের লক্ষ্য তাড়া করেন, তখন আপনার নিয়ন্ত্রণের সঙ্গে খেলা ভীষণই জরুরী হয়। হার্দিকের আহত হওয়ার পর চার স্পিনার নিয়ে খেলা অবশ্যই চ্যালেঞ্জিং, কিন্তু এই পরিস্থিতিতে আপনার স্পিন কম্বিনেশনও গুরুত্বপূর্ণ। জাদেজা যেভাবে আমাদের জন্য ফিরে এসে প্রদর্শন করছে সেটাও দুর্দান্ত। আমাদের পুরো বোলিং ইউনিট দুর্দান্ত প্রদর্শন করেছে আর আমি ওদের সেলাম করি”।

শিখরকে ওর ভূমিকা বলার প্রয়োজন নেই

এশিয়া কাপ ভারত বনাম পাকিস্থান: পাকিস্থানকে হারানোর পর এই৩ খেলোয়াড়কে দিলেন রোহিত ফাইনালে পৌঁছনোর শ্রেয় 3
Indian cricket team captain Rohit Sharma (L) and his teammate Shikhar Dhawan (C) run between the wickets during the one day international (ODI) Asia Cup cricket match between Pakistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 23, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

রোহিত আগে শিখরকে নিয়ে বলেন,

“আমার শিখর ধবনের সঙ্গে ওর ভূমিকা নিয়ে কথা বলার প্রয়োজন নেই, কারণ ও জানে ওকে কি করতে হবে। আমি জানি, যে ও আমাকে সবসময়ই সেটল হওয়ার সুযোগ দেয়”।

পাকিস্থানের কাছে দুর্দান্ত বোলিং আক্রমণ
এশিয়া কাপ ভারত বনাম পাকিস্থান: পাকিস্থানকে হারানোর পর এই৩ খেলোয়াড়কে দিলেন রোহিত ফাইনালে পৌঁছনোর শ্রেয় 4
রোহিত আগে আরও জানান,

“ আমি নিজের আক্রামণাত্মক শটস নিয়ে কড়া মেহনত করছি, কারণ বোলারদের উপর প্রেসার দেওয়ার জন্য এটা প্রয়োজন। পাকিস্থানের কাছে দুনিয়ার সবচেয়ে ভালো বোলিং আক্রমণ রয়েছে, এই জন্য আমরা নতুন বলের গুরুত্ব বুঝি আর নিজেদের পরিকল্পনার অনুরূপ খেলার প্রচেষ্টা করছিলাম”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *