এশিয়া কাপ ২০১৮ : এশিয়া কাপের জন্য ঘোষিত পাকিস্তান দলে জায়গা না পাওয়ায় এই দুই ক্রিকেটারকে দোষারোপ করলেন কামরান আকমল 1
Getty Images

পাকিস্তান ক্রিকেটে কিছু দিন পর পরই নতুন বিতর্কের সৃষ্টি হয়। আর এবার এই বিতর্কের সৃষ্টি করলেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। দলের অধিনায়ক সরফরাজ আহমেদ ও কোচ মিকি আর্থারের বিরুদ্ধে অভিযোগ তুলে বিতর্কে এসেছেন আকমল। সম্প্রতি ঘোষিত এশিয়া কাপের জন্য ঘোষিত দলে সুযোগ না পাওয়ার পর তিনি দাবি করছেন কোচ ও অধিনায়কের কারনেই দলে জায়গা হারাতে হয়েছে তাকে।

আকমলের ধারণা দল নির্বাচনে স্বজনপ্রীতির কারণেই সুযোগ হচ্ছে না তাঁর। আর এই স্বজনপ্রীতির জন্য তিনি দোষারোপ করেছেন সরফরাজ ও মিকি আর্থারকে। আকমলের ভাষ্য অনুযায়ী, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক এই ধরনের সিদ্ধান্ত নেওয়ার সময় তেমন ভূমিকা পালন করেন না।

এশিয়া কাপ ২০১৮ : এশিয়া কাপের জন্য ঘোষিত পাকিস্তান দলে জায়গা না পাওয়ায় এই দুই ক্রিকেটারকে দোষারোপ করলেন কামরান আকমল 2
Getty Images

“বর্তমান সময়ে, শুধুমাত্র কোচ এবং অধিনায়ক সিদ্ধান্ত নেয় দলে কে খেলবে। মনে হচ্ছে এই ধরনের সিদ্ধান্তে প্রধান নির্বাচকের কোনও বড় বক্তব্য নেই, যদিও সিদ্ধান্তটি সর্বসম্মতভাবে তিনজনের দ্বারা গ্রহণ করা উচিত,” বলেন কামরান আকমল।

এদিকে, কামরান অনেকটা আবেগ প্রবণ হয়ে বলেন তাঁর দলে ফেরার জন্য কোনো অলৌকিক ঘটনা ঘটতে। এছাড়া বর্তমানে আর দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা দেখছেন না তিনি। “আমার কি উচিত আমার কিট ব্যাগ জ্বালিয়ে দেওয়া বা ব্যাট দিয়ে নিজেকে আঘাত করা? সম্ভবত কোনো অলৌকিক ঘটনা ঘটলেই একমাত্র বিবেচনায় আসবো আমি,” তিনি যোগ করে।

কামরান আসন্ন মৌসুমে কায়দ-ই-আজম ট্রফিতে ওয়াটার অ্যান্ড পাওয়ার ডেভেলপমেন্ট অথরিটি (ওয়াপদা) এর প্রতিনিধিত্ব করবেন। তিনি বিশ্বাস করেন যে তিনি ভবিষ্যতে খেলতে সক্ষম। আকমলের বিশ্বাস তাঁর মধ্যে এখনো অনেক কিছুই আছে পাকিস্তান দলকে দেওয়ার জন্য।

এশিয়া কাপ ২০১৮ : এশিয়া কাপের জন্য ঘোষিত পাকিস্তান দলে জায়গা না পাওয়ায় এই দুই ক্রিকেটারকে দোষারোপ করলেন কামরান আকমল 3
Getty Images

“আমার ফিটনেস এবং পারফরমেন্স সবাই দেখার জন্য উন্মুক্ত। আমি মনে করি না যে আমার ক্রিকেট খেলার দিন এখনও শেষ,” তিনি মন্তব্য করেছেন।

এ ছাড়াও কামরান আকমল খেলোয়াড়দের নোটিশ দেওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দায়ী করেন। তাঁর দাবি যখনই কোনো ক্রিকেটার তাদের মতামত এবং অধিকার সম্পর্কে কথা বলে তখন বোর্ড থেকে চাপে ফেলা হয় তাদেরকে। তিনি বলেন, “আমি যদি আমার অধিকারের ব্যাপারে কথা বলি, তাহলে জবাবে আমাকে একটি নোটিশ পাঠানো হবে।”

৩৬ বছর বয়সী আকমল পাকিস্তান দলের হয়ে ২৬৪৮ রান করেছেন এখন পর্যন্ত ৫৩ টি টেস্ট খেলেছ। তার সেরা স্কোর ছিল ১৫৮ রান। এছাড়া, তিনি 157 টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৩২৩৬ রানের স্কোর করেছেন।

চলুন দেখে নিই ১৮ সদস্যের পাকিস্তান ক্রিকেট টীম

ফখর জামান, ইমামুল হক, শান মাসুদ, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ওসমান খান শেনওয়ারী, মোহাম্মদ আমির, জুনায়েদ খান, শাহীন শাহ আফ্রিদি এবং ফাহিম আশরাফ।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.