কলকাতার ইডেন গার্ডেনে প্রথম টেস্ট ম্য়াচ চলছে। এরপর সিরিজে আরও দু’টি টেস্টে খেলবে ভারত ও শ্রীলঙ্কা। কিন্তু, শ্রীলঙ্কার অলরাউন্ডার আসেলা গুনরত্নের দলে যোগ দেওয়া নিয়ে কোনও নিশ্চয়তা নেই। আপাতত, যা খবর তাতে এই অলরাউন্ডার টেস্ট সিরিজে দলের সঙ্গে যোগ দিতে ভারতে উড়ে আসতে পারছেন না। গত জুলাই-আগস্টে ভারত যখন শ্রীলঙ্কায় গিয়েছিল ক্রিকেট খেলতে, সেই সময় গলে প্রথম টেস্ট ম্য়াচে বুড়ো আঙুল ভেঙেছিল আসেলার। তারপর থেকে তিনি সমস্ত রকম প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে। ভাঙা আঙুল সেরা ওঠায় ডাক্তাররা তাঁকে দলে ফেরার জন্য় ফিট সার্টিফিকেট দিয়ে দিয়েছেন। কিন্তু, শ্রীলঙ্কার নির্বাচক মণ্ডলীর চেয়ারম্য়ান গ্রেম ল্য়াব্রোয় এখনই গুনরত্নকে ভারতে পাঠাতে রাজি নন। তাঁর মতে টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেওয়ার মতো এখনও সঠিক সময় আসেনি এই শ্রীলঙ্কার অলরাউন্ডারের।
গত শনিবার (১৮ নভেম্বর) একটি বেসরকারি ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক বলেন, ”শ্রীলঙ্কার অলরাউন্ডার আসেলা গুনরত্নে টেস্ট স্কোয়াডে এখনই যোগ দেবেন না। আসেলা গত জানুয়ারি থেকে এখনও পর্যন্ত এবছর মাত্র দু’টি টেস্ট ম্য়াচে অংশ নিয়েছেন। ওর ব্য়াটিং, বোলিং এবং ফিল্ডিং ক্ষমতা খুব ভালো। আমরা ওকে নিয়ে আলোচনা করেছি। তবে, এখনই ওকে দলে ফেরানোর মতো কোনও পরিস্থিতি তৈরি হয়নি। তবে, হ্য়াঁ, ওকে একদিনের সিরিজের দলে রাখা হবে।”
শ্রীলঙ্কার প্রধান নির্বাচক একথাও জানিয়েছেন, আসেলা মতো গুনরত্নের মতো ক্রিকেটারকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখার কোনও ইচ্ছে নেই তাঁদের। তার চেয়ে বরং প্রতিযোগিতামূলক ক্রিকেটের মধ্য়ে থাকলে কাজে লাগবে তাঁর। ”ওকে ভারতে পাঠানোর কোনও প্রয়োজন নেই এখন। সেই তো রিজার্ভ বেঞ্চেই বসিয়ে রাখা হবে ওকে। তার চেয়ে ও প্রতিযোগিতামূলক ক্রিকেটের মধ্য়ে থাকুক। টিম ম্য়ানেজমেন্ট সবসময় নজর রাখছে কখন কি দরকার, কাকে দরকার। তাদের ওপরেই ব্য়াপারটা ছেড়ে দিন। তাদেরকেই সিদ্ধান্ত নিতে দিন।”
ভারত ও শ্রীলঙ্কা এখন প্রথম টেস্ট ম্য়াচ নিয়ে ব্য়স্ত ইডেনে। কলকাতা টেস্টের প্রথম দু’দিন বৃষ্টির কারণে পণ্ড হয়ে যায়। রবিবার (১৯ নভেম্বর) চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। ১৬৫/৪ স্কোরে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল অতিথি দল। তার আগে বিরাট কোহলির টিম ১৭২ রানে অল-আউট হয়ে যায়। ভারতের হয়ে সর্বাধিক রান করেন চেতেশ্বর পূজারা। ৫২ রান করেন তিনি। প্রথম সারির বকি সব ব্য়াটসম্য়ান ব্য়র্থ হন। শ্রীলঙ্কার সুরঙ্গা লকমল ২৬ রান দিয়ে চার উইরকেট তুলে নেন। লাহিরু গামাগে, দাসুন শনকা এবং দিলরুয়ান পেরেরা দু’টি করে উইকেট নেন ভারতের প্রথম ইনিংসে।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...