অর্জুন তেন্ডুলকর অ্যান্ড কোং এর দাপটে অনুর্ধ্ব উনিশ কোচবিহার ট্রফিতে হারের মুখে রেলওয়েজ 1
Arjun Tendulkar bowls to Virat Kholi during warm up ahead of their one day game against New Zealand at Wankhade stadium ,Churchgate . Express photo by Kevin DSouza ,Mumbai 21-10-2017.

অন্তঃরাজ্য অনূর্ধ্ব ১৯ কোচবিহার ট্রফিতে ১৮ বছর বয়েসী অর্জুন তেন্ডুলকর রেলওয়েজের বিরুদ্ধে চার উইকেট নিলেন। যশস্বী জয়সওয়াল (২১৮) এবং আভিমন্যু বশিষ্ঠের(৮/৩০) দুর্দান্ত পারফমেন্সের পর শচীন তেন্ডুলকর জিমখানা মাঠে মুম্বাইকে এই ম্যাচ নিজেদের কন্ট্রোলে নিতে দেখা যায়। এই ম্যাচের প্রথম দিনে মুম্বাই ৩৮৯ রানে অলআউট হয়ে যায়। বশিষ্ঠের আট উইকেট নেওয়ার আতঙ্কে ১৫০ রানেই শেষ হয়ে যায় রেলওয়েজের ইনিংস। ফলোঅন করতে নেমে দিনের শেষে রেলওয়েজের রান ১২৪/৭। মুম্বাইকে ফের ব্যাট করতে পাঠানোর জন্য তাদের এখনও প্রয়োজন ১১৫ রান। অর্জুন এই ম্যাচে সকলকেই ভীষণ প্রভাবিত করেছেন এবং বিপক্ষকে তিনি কোনো সুযোগই দেন নি।

অর্জুন তেন্ডুলকর অ্যান্ড কোং এর দাপটে অনুর্ধ্ব উনিশ কোচবিহার ট্রফিতে হারের মুখে রেলওয়েজ 2
Arjun Tendulkar bowls to Virat Kholi during warm up ahead of their one day game against New Zealand at Wankhade stadium ,Churchgate .
Express photo by Kevin DSouza ,Mumbai 21-10-2017.

কিছুদিন আগেই স্পট লাঈতের আলোয় ছিলেন তেন্ডুলকর জুনিয়র। বহু প্রাক্তন গ্রেটদের সঙ্গে তিনি কাঁধে কাঁধ মিলিয়েছেন এবং প্র্যাকটিস সেশনে অংশ নিয়েছেন। লর্ডসে তিনি ইংল্যান্ড দলের নেটে বল করেছেন এবং ভারতীয় দলের সঙ্গেও কোয়ালিটি টাইম কাটিয়েছেন। এ বছরের গোড়াতেই প্রাক্তন অস্ট্রেলীয় পেসার গ্লেন ম্যাকগ্রা এই তরুণ প্রতিভাবান সম্পর্কে মন্তব্য করেছেন। শচীনের ছেলে একজন জোরে বোলার জেনে ম্যাকগ্রা ভীষণই অবাক হয়েছেন এবং তার সঙ্গে দেখা করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। ম্যাকগ্রা সাংবাদিকদের জানিয়েছেন, “শচীনের (তেন্ডুলকর) ছেলে? এখন ওর কত বয়েস হবে (১৭), আমারই ছেলের বয়েসী। আমি ওকে কখনও বল করতে দেখি নি, এবং ওকে আমি দেখতে আগ্রহী ও কেমন বল করছে। কিন্তু ওকে ঠিক করতেই হবে। যখন এমআরএফ (পেস অ্যাকাডেমি) শুরু হয়েছিল, যে ব্যক্তিটি প্রথম সেখানে এসেছিল তিনি হলেন শচীন”। নিজের অ্যাকিউরেসির জন্য পরিচিত ম্যাকগ্রা জানিয়েছেন, “শচীন ফাস্ট বোলার হতে চেয়েছিল। শচীনের ছেলে কি ওর ছেলের থেকে লম্বা (সাংবাদিক হ্যাঁ বলেন), তাহলে এটা ওকে সাহায্য করবে। কিন্তু এটা দেখে ভালো লাগছে এবং ওদের দুজনেরই ক্রিকেটের প্রতি ভালোবাসা রয়েছে। শচীন সবসময়েই একজন জোরে বোলার হতে চাইত”।

অর্জুন তেন্ডুলকর অ্যান্ড কোং এর দাপটে অনুর্ধ্ব উনিশ কোচবিহার ট্রফিতে হারের মুখে রেলওয়েজ 3

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই অনুর্ধ্ব ১৯, প্রথম ইনিংস – ৯৩ ওভারে ৩৮৯ রান (যশস্বী জয়সওয়াল ২১৮, শিদাক সিং ৬৩; আরএ খান ৪/৭১)
রেলওয়েজ অনুর্ধ্ব ১৯, প্রথম ইনিংস – ১৫০ অলআউট ৪২.৩ ওভারে (ভিপি লান্ডে ৪৪, ভিবি চৌধুরী ৪৩; অভিমন্যু বশিষ্ঠ ৮/৩০, তনুষ কোটিয়ান ২/৩৩)

রেলওয়েজ অনুর্ধ্ব ১৯, দ্বিতীয় ইনিংস – ১২৪/৭ ৩৭ ওভারে (ভিপি ল্যান্ডে ৩৪, সঙ্কেত পি ৩৮; অর্জুন তেন্ডুলকর ৪/৩৬)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *